মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১২ জুন ২০১১, ২৯ জ্যৈষ্ঠ ১৪১৮
সংশোধনী ছাড়া উপজেলা পরিষদ বিল পাস হলে কঠোর আন্দোলন
সংসদীয় কমিটির বৈঠকে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান নেতাদের হুমকি
সংসদ রিপোর্টার ॥ উপজেলা পরিষদ (সংশোধন) বিলের মাধ্যমে এই প্রতিষ্ঠানটিকে পুরোপুরি অকার্যকর করার উদ্যোগ নেয়া হয়েছে। সংশোধনী ছাড়া এই বিল পাস করা হলে কঠোর আন্দোলনে যাবে বলে হুমকি দিয়েছেন উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা। শনিবার জাতীয় সংসদে স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে আমন্ত্রিত হিসেবে উপস্থিত হয়ে তারা এ ৰোভ প্রকাশ করেন। তাদের প্রসত্মাবের প্রেৰিতে অনাস্থা প্রসত্মাবের বিধান বাতিলসহ বিলের বেশকিছু ধারায় পরিবর্তন আনার কথা বিবেচনা . . .
পাঠ্যবই ছাপা ও বিতরণ নিয়ে ব্যবসায়ীদের দু'গ্রুপ মুখোমুখি
সিন্ডিকেট চক্রের কর্মকাণ্ডে উদ্বিগ্ন এনসিটিবি_ নাশকতার আশঙ্কা
বিভাষ বাড়ৈ ॥ চলতি বছর সফল হলেও আগামী বছরের পাঠ্যবই ছাপা ও বিতরণ কার্যক্রমে বড় ধরনের সঙ্কট তৈরি হচ্ছে। প্রয়োজনীয় যোগ্যতার অভাবে টেন্ডারে অংশ নিয়েও কাজ না পাওয়ায় নাশকতার পাঁয়তারা করছে চিহ্নিত ও বিতর্কিত ব্যবসায়ী সিন্ডিকেট চক্র। কাজ পাওয়া না পাওয়া নিয়ে ব্যবসায়ীদের দুটি গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়ায় সংঘাতের আশঙ্কা করছেন খোদ বই ব্যাবসায়ীরাই। কেবল তাই নয়, প্রাথমিক সত্মরের আন্তর্জাতিক টেন্ডারের যাচাই-বাছাই চূড়ান্ত হওয়ায় আগেই এক পৰ সব কাজ পেয়ে যাচ্ছে অভিযোগ এনে চেয়ারম্যানসহ কর্মকর্তাদের হুমকি দেয়ার ঘটনায় . . .
সবকিছুতেই না বলা থেকে বেরিয়ে আসতে হবে বিরোধী দলকে
ইলেকট্রনিক ভোটিং সম্পর্কে মতবিনিময়ে বিশিষ্টজনদের মন্তব্য
স্টাফ রিপোর্টার ॥ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার প্রযুক্তি দেখার আগেই বিরোধী দলের গতানুগতিক নেতিবাচক মনোভাব প্রদর্শনের সংস্কৃতি থেকে বেরিয়ে আসা উচিত বলে মনত্মব্য করেছেন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকরা। তাঁদের মতে, এ বিষয়ে বিরোধী দলের মতামত পেতে নির্বাচন কমিশনকে প্রয়োজনে বার বার উদ্যোগ নিতে হবে। এদিকে নির্বাচনে ইভিএম ব্যবহারের প্রতি সমর্থন জানিয়েছেন দেশের বিশিষ্ট নাগরিকরা। এ ব্যাপারে তাঁরা জনমত যাচাইয়ের পরামর্শ দিয়েছেন। শনিবার নির্বাচন কমিশনের সঙ্গে পৃথক সংলাপে এ মতামত দেন গণমাধ্যমের . . .
ক্রেতা-দর্শনার্থীর ভিড় বাড়ছে, জমে উঠেছে জাতীয় বৃক্ষমেলা
শেকৃবি সংবাদদাতা ॥ ক্রেতা-দর্শনার্থীর পদচারণায় জমে উঠছে জাতীয় বৃক্ষমেলা ২০১১। মাসব্যাপী এ মেলায় প্রতিদিন শত শত বৃৰপ্রেমীর ভিড় বাড়ছে, মেলায় কেউ কিনছেন গাছের চারা, কেউবা ঘুরে দেখছেন হরেক রকম দেশী-বিদেশী দুর্লভ প্রজাতির গাছগাছালি। মেলায় বাড়তি আকর্ষণ হিসেবে তৈরি করা হয়েছে কৃত্রিম পাহাড়ে ঝর্না, ঘরবাড়ি। রয়েছে ছাদে বাগানের মডেল, পলস্নী উন্নয়নের মডেল এছাড়া মেলা প্রাঙ্গণে সুন্দরবনকে প্রাকৃতিক সপ্তাচার্য ভোট দেয়ার ব্যবস্থা করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বন অধিদফতর। ১ জুন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সংলগ্ন . . .
জাতিসংঘের উপমহাসচিবের সঙ্গে যুবলীগ প্রতিনিধি দলের বৈঠক
এনা, নিউইয়র্ক থেকে ॥ জাতিসংঘের উপ-মহাসচিব ড. আশা রোজ মিগিরো বলেছেন, 'শেখ হাসিনার জনগণের ক্ষমতায়নের দর্শন বিশ্বশান্তি প্রক্রিয়ায় ঐকমত্যের পস্ন্যাটফরম হতে পারে। তিনি বলেছেন, 'এই চিনত্মাধারাই জাতিসংঘের মূল লক্ষ্য অর্জনের জন্য সহায়ক।' তিনি বাংলাদেশ মিশনের মাধ্যমে শেখ হাসিনার শানত্মির রূপকল্প সংক্রান্ত প্রস্তাবনা জাতিসংঘে আনুষ্ঠানিকভাবে উপস্থাপনের প্রক্রিয়া শুরুর আহ্বান জানিয়ে বলেন, 'আমরা এই প্রসত্মাব পাবলিক ডকুমেন্ট হিসেবে প্রকাশ করব, যাতে এখান থেকে শিক্ষণীয়গুলো অন্যান্য রাষ্ট্র গ্রহণ . . .