মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৩০ মে ২০১১, ১৬ জ্যৈষ্ঠ ১৪১৮
আরইবির এক হাজার ৩২২ কোটি টাকার প্রকল্পে অনিয়ম
বিদ্যুত লাইন নির্মাণ ও উপকেন্দ্রে পরামর্শক নিয়োগ
রশিদ মামুন ॥ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) এক হাজার ৩২২ কোটি টাকার একটি প্রকল্পের শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে। রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের ৩৩টি পলস্নীবিদু্যত সমিতির লাইন এবং উপকেন্দ্রের উন্নয়নে গ্রহণ করা প্রকল্পের পরামর্শক নিয়োগে অনিয়ম করেছে আরইবি। সরকারী ক্রয়বিধি (পিপিআর) অনুযায়ী দরপত্র আহ্বান, মূল্যায়ন কমিটি গঠন করতে বিদ্যুত মন্ত্রণালয়ের অনুমোদন গ্রহণ করার বিধান রয়েছে। কিন্তু আরইবি এর কোনটির ৰেত্রেই অনুমোদন নেয়নি। এমনকি মূল্যায়ন কমিটি গঠনের ৰেত্রেও সরকারী ক্রয়নীতি মানেনি। বিদু্যত . . .
যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার দাবি
মুক্তিযোদ্ধা সংসদের সভা
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় নির্বাহী কাউন্সিলের সভা রবিবার রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় সারাদেশের সকল জেলা কমান্ডারবৃন্দ এবং কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) হেলাল মোর্শেদ খান বীর বিক্রম এতে সভাপতিত্ব করেন। সভায় সর্বসম্মতিক্রমে মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ইতোপূর্বে গৃহীত সকল সিদ্ধানত্ম এবং আয়-ব্যয়ের হিসাবসমূহ অনুমোদিত হয়। সভায় জেলা কমান্ডারবৃন্দ . . .
মিগ ক্রয় দুর্নীতি মামলার রায় ১ জুন
কোর্ট রিপোর্টার ॥ বহুল আলোচিত মিগ-টুয়েন্টি নাইন যুদ্ধবিমান ক্রয় সংক্রান্ত দুর্নীতি মামলার রায় আগামী ১ জুন ঘোষণা করা হবে। রবিবার যুক্তিতর্কের ওপর শুনানি শেষে ঢাকার বিভাগীয় বিশেষ জজ আবদুল মজিদ এ দিন ধার্য করেন। গত ২২ মে রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক শুনানি করেন স্পেশাল পিপি শাহিন আহমেদ খান। আসামি পক্ষে অংশ নেন এ্যাডভোকেট নূরুল ইসলাম। ১৯৯৯ সালের ৯ ফেব্রম্নয়ারি বিমান বাহিনীর জন্য রাশিয়া থেকে আটটি মিগ-২৯ যুদ্ধবিমান ক্রয়ে দুর্নীতির মাধ্যমে রাষ্ট্রের ৭শ' কোটি টাকা ক্ষতিসাধনের অভিযোগে ২০০১ সালের ১১ ডিসেম্বর . . .
কেন শাস্তিমূলক ব্যবস্থা নয় ॥ হাইকোর্ট
মৃত্যুর পরও হাতকড়া
স্টাফ রিপোর্টার ॥ কয়েদি চুন্নু মিয়াকে মৃত্যুর পরও হাতকড়া পরিয়ে রাখায় জড়িতদের বিরুদ্ধে কেন ফৌজদারি আইনে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না, তার কারণ জানতে চেয়েছে হাইকোর্ট। আগামী ১০ দিনের মধ্যে এর জবাব দিতে স্বরাষ্ট্র সচিব, মহাকারা পরিদর্শক এবং ঢাকা কেন্দ্রীয় কারা পরিদর্শকসহ ৫ জনকে নির্দেশ দেয়া হয়েছে। বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক এবং বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত ডিভিশন দ্বৈত বেঞ্চ রবিবার এ আদেশ দেয়। উলেস্নখ্য, ২১ মে একটি পত্রিকায় মৃতু্যর পরও হাতকড়া্থ শিরোনামে একটি প্রতিবেদন . . .