মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৯ মে ২০১১, ৫ জ্যৈষ্ঠ ১৪১৮
দেশের মানুষ এখন অনেক ভাল ও শান্তিতে আছেন
স্বেচ্ছাসেবক লীগের সভায় সাজেদা চৌধুরী
স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় সংঘটিত সকল অন্যায় ও অপরাধ, যুদ্ধাপরাধী ও জাতীয় চার নেতাসহ সকল হত্যাকাণ্ডের বিচার করা হবে। এসব বিচার না হলে আলস্নাহ বেজার হবেন। সরকার দেশকে ডুবিয়ে দিচ্ছে_ বিএনপির এমন অভিযোগ নাকচ করে দিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ের চেয়ে দেশের মানুষ এখন অনেক শানত্মিতে আছেন। বুধবার দুপুরে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক মতবিনিময় . . .
হেরে যাওয়ার ভয়ে আওয়ামী লীগ তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন চায় না
সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তিকে প্রধান উপদেষ্টা করতে হবে ॥ মির্জা ফখরুল
স্টাফ রিপোর্টার ॥ হেরে যাওয়ার আশঙ্কায় আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তত্ত্বাধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচন হতে হবে। তবে কোন সুপারসিডেড লোককে প্রধান উপদেষ্টা করা হলে তা বিএনপি মেনে নেবে না। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জ্বালানি তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত বিৰোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। তেল-গ্যাসসহ দ্রব্যমূল্য কমাতে না পারলে সরকারকে . . .
শিক্ষার সহায়ক বই নিয়ে চলছে নৈরাজ্য
ঢুকে পড়েছে জিহাদী বই প্রকাশনায় অভিযুক্ত প্রতিষ্ঠানের ৬৪ বই
বিভাষ বাড়ৈ ॥ সরকারী আদেশ সম্পূর্ণ লঙ্ঘন করে সহায়ক শিক্ষার নামে চলছে নৈরাজ্য। 'এনসিটিবির অনুমোদনহীন কোন সহায়ক বই পড়ানো যাবে না, পাঠ্যসূচীতে রাখলে শাস্তি'-সহায়ক বই নিয়ে সরকারের দেয়া এ কঠোর নির্দেশকে উপেৰা করে বইয়ের বাজার দখলে নিয়েছে বই সিন্ডিকেট চক্র। রাজধানীসহ সারাদেশের কিন্ডারগার্টেন, প্রাথমিক ও মাধ্যমিক স্কুল ছেয়ে গেছে অনুমোদনহীন ও নিম্নমানের সহায়ক বইয়ে। সহায়ক শিৰার নামে ঢুকে পড়েছে নানা জিহাদী বই প্রকাশ ও প্রচারণায় অভিযুক্ত জামায়েতের প্রতিষ্ঠান ইসলামিক এডুকেশন সোসাইটির ৬৪টি বই। সুনির্দিষ্ট . . .
রাজধানীতে গাড়িচাপায় আওয়ামী লীগ ও যুবলীগ কর্মী নিহত
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশানে একটি নির্মাণ প্রতিষ্ঠানের মহিলা কর্মচারীর রহস্যজনক মৃত্যু হয়েছে। ওই প্রতিষ্ঠানের বহুতল ভবন থেকে তার পচাগলা লাশ উদ্ধার করেছে পুলিশ। সবুজবাগে মাদারীপুর কালকিনি উপজেলার চেয়ারম্যানের জীপের ধাক্কায় এক যুবলীগ কর্মী নিহত হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা তাঁর গাড়িটি ভাংচুর চালায়। পরে তাঁকে পুলিশ গ্রেফতার করে। রমনায় গাড়ি চাপায় এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছে। সংশিস্নষ্ট সূত্র জানায়, নিহত ২ জনই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রতাবর্তন দিবসের মিছিল শেষে বাড়ি ফেরার পথে . . .
ঘরেই তৈরি হচ্ছিল দাঁতের লোশন, ব্যথার ওষুধ ঠাণ্ডার তেল!
মিরপুরে ভেজালবিরোধী অভিযান ॥ ৫০ হাজার ওষুধ জব্দ ॥ মালিকদের জেল, জরিমানা
স্টাফ রিপোর্টার ॥ মিরপুর ১১ নম্বর সেকশনের সি ব্লকের ২৩২ নম্বর বাড়ির বেডরুমে তৈরি করা হচ্ছিল দাঁতের লোশন, ব্যথার ওষুধ ও ঠাণ্ডার তেল। এ ওষুধ তৈরিতে কোন প্রকার অনুমোদন ছিল না। বিএসটিআইর লোগো ব্যবহার করে বাজারজাত করা হচ্ছিল। বুধবার হঠাৎ করেই দ্বীন ইসলাম হারবাল নামে এ প্রতিষ্ঠানটিতে হানা দেয় র্যাবের একটি আদালত। এ প্রতিষ্ঠানের মালিক দ্বীন ইসলাম জানান, তাঁর প্রতিষ্ঠানে তৈরি দাঁতের লোশন ব্যবহার করলে ১ মিনিটেই দাঁতের যে কোন কালোদাগ দূর হয়। তাৎৰণিকভাবে পরীৰা করে দেখা গেল দাঁতে লোশন দেয়ার সঙ্গে সঙ্গে কালো দাগ . . .