মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৮ মে ২০১১, ৪ জ্যৈষ্ঠ ১৪১৮
সাড়ে ৩শ' ডাক্তারের বিরুদ্ধে বিভাগীয় মামলা
কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগ
নিখিল মানখিন ॥ কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে সাড়ে তিন শ' চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেছে স্বাস্থ্য অধিদফতর। অনেক চিকিৎসককে সাময়িকভাবে বরখাসত্ম করা হয়েছে। সতর্কবার্তা পৌঁছে দেয়া হয়েছে প্রায় ৫ শতাধিক চিকিৎসকের কাছে। চিকিৎসকদের সঠিক সময়ে কর্মস্থলে উপস্থিতির বিষয়ে শক্তিশালী মনিটরিং টিম কাজ করছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. খন্দকার মোঃ সিফায়েত উলস্নাহ জনকণ্ঠকে জানান, চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। . . .
বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র্যালি, ভক্তদের ঢল
বঙ্গভবনে সংবর্ধনা
স্টাফ রিপোর্টার ॥ শানত্মি শোভাযাত্রা, দেশ ও জাতির মঙ্গল কামনাসহ নানা আয়োজনে পালিত হলো বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান উৎসব শুভ বুদ্ধ পূর্ণিমা। এ উপলক্ষে গৌতম বুদ্ধের অহিংস বাণী 'পৃথিবীর সকল প্রাণী সুখী হোক' সেস্নাগান নিয়ে মঙ্গলবার সকালে বর্ণাঢ্য র্যালি করেছে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ। এছাড়া সবুজবাগে ধর্মরাজিক বৌদ্ধ বিহারে এ উপলৰে দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। বুদ্ধ পূর্ণিমা উপলৰে সকাল থেকেই রাজধানীসহ দেশের সকল বৌদ্ধ বিহারে ভক্তদের ঢল নামে। এদিকে বৌদ্ধ পূর্ণিমা উপলৰে রাষ্টপতি মোঃ জিলস্নুর . . .
সাধারণ মানুষের কাছে সুলভে ই-সেবা পৌঁছে দিতে রাষ্ট্রপতির আহ্বান
রাষ্ট্রপতি জিল্লুর রহমান সাধারণ মানুষের দোরগোড়ায় সহজে ও সুলভে ই-সেবা পেঁৗছে দেয়ার উপায় খুঁজে বের করার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন কৃষি, চিকিৎসা সেবাসহ সকল ধরনের নাগরিক সুযোগ-সুবিধা তথ্যপ্রযুক্তির মাধ্যমে পল্লীর প্রতিটি ঘরে পেঁৗছে দিতে হবে, যাতে গ্রামে বসেই সাধারণ জনগণ তাদের প্রয়োজনীয় সেবা পেতে পারেন। মঙ্গলবার ঢাকায় বঙ্গবন্ধু আনত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচীর উদ্বোধনী ভাষণে রাষ্ট্রপতি একথা বলেন। খবর বাসস'র। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী . . .
একই ব্যক্তি দুই স্থানে ভোটার!
স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন কমিশনের সকল উদ্যোগ ব্যর্থ করে দিয়ে একই ব্যক্তি দুই স্থানে ভোটার হয়েছেন। সরকারী চাকরিজীবী মোহাম্মদ আলী খান নামের এই ব্যক্তি তথ্য পরিবর্তন করে গোপালগঞ্জের দুই এলাকার ভোটার তালিকায় অনত্মভর্ুক্ত হয়েছেন। এ ব্যাপারে নির্বাচন কমিশন সচিব ড. মোহাম্মদ সাদিক জনকণ্ঠকে বলেন, কোন ব্যক্তি দুই স্থানে ভোটার থাকতে পারবেন না। এমন কোন অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে। অনুসন্ধানে জানা গেছে, সরকারী চাকরিজীবী মোহাম্মদ আলী খাঁন পিতার নাম ও ঠিকানা পরিবর্তন করে দুই স্থানে ভোটার ও দু'টি . . .