মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৭ মে ২০১১, ৩ জ্যৈষ্ঠ ১৪১৮
প্রকল্প এলাকার স্থাপনা বদলালে ক্ষতিপূরণ পাওয়া যাবে না ॥ ঢাকা উড়াল সড়ক
কোন আদালত নিষেধাজ্ঞা জারি করতে পারবে না ॥ ভূমি অধিগ্রহণ অধ্যাদেশ জারি
তপন বিশ্বাস ॥ ভূমি অধিগ্রহণ সংক্রান্ত দুর্নীতি রোধে ঢাকা এলিভেটেড এক্সেসওয়ে প্রকল্প (ভূমি অধিগ্রহণ) অধ্যাদেশ জারি করেছে সরকার। সংবিধানের ৯৩ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বৃহস্পতিবার এই অধ্যাদেশ জারি করেছেন। এখন থেকে এলিভেটেড এঙ্প্রেসওয়ে প্রকল্প বাস্তবায়নের লক্ষে অধিগ্রহণাধীন ভূমির ওপর নির্মিত বা নির্মাণাধীন কোন ঘর-বাড়ি বা স্থাপনা বা ভূমির শ্রেণী পরিবর্তন করলে তার জন্য কোন ব্যক্তি ৰতিপূরণ পাওয়ার অধিকারী হবে না। এ অধ্যাদেশের ক্ষমতাবলে গৃহীত কোন কার্যক্রম সম্পর্কে কোন আদালত কোন প্রকার নিষেধাজ্ঞা . . .
মির্জা আব্বাস, ব্যানা হুদাসহ শতাধিক নেতার বিরুদ্ধে ব্যবস্থা
খালেদা জিয়া দেশে ফিরলেই কার্যকর
শরীফুল ইসলাম ॥ বিএনপিতে উচ্ছৃঙ্খল নেতাকর্মীদের তালিকা হচ্ছে। সূত্র মতে দ্বন্দ্ব-কোন্দল নিরসনসহ দলের ভেঙ্গে পড়া শৃঙ্খলা ফিরিয়ে আনতে সংশিস্নষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতেই হাইকমান্ডের নির্দেশে এই তালিকা করা হচ্ছে। প্রাথমিক তালিকায় ইতোমধ্যেই শতাধিক নেতাকর্মীর নাম উঠে এসেছে। এর মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য থেকে সাধারণ কর্মীর নামও রয়েছে বলে জানা গেছে। প্রাপ্ত তথ্য মতে, দলে আধিপত্য বিস্তার করতে গিয়ে দ্বন্দ্ব-সংঘাতে লিপ্ত হওয়া, সভাসমাবেশে বসার স্থান নিয়ে ঝামেলা সৃষ্টি করা, মঞ্চে বসার যোগ্য . . .
রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাত
দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় আইলার আঘাতে ক্ষতিগ্রস্ত বাঁধ ও রাসত্মাঘাট পুনর্নির্মাণের কাজ বাংলাদেশে সেনাবাহিনীর তত্ত্বাবধানে চলতি মাসে শেষ হবে। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আব্দুল মুবীন সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে তাঁকে এ বিষয় অবহিত করেন। খবর বাসসর। বৈঠককালে সেনাপ্রধান ভূমিকম্পের প্রস্তুতি সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সেনাবাহিনীর নানা প্রচেষ্টাসহ চলমান বিভিন্ন কর্মকাণ্ডের কথা রাষ্ট্রপতিকে অবহিত করেন। জেনারেল . . .
শুভ বুদ্ধ পূর্ণিমা আজ ॥ নানা আয়োজন
স্টাফ রিপোর্টার ॥ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান উৎসব শুভ বুদ্ধ পূর্ণিমা আজ। মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বোধি লাভ ও নির্বাণ লাভের স্মৃতিবিজড়িত দিন। আড়াই হাজার বছরের বেশি সময় আগে গৌতম বুদ্ধ এ দিনে বিশ্বে শান্তি প্রতিষ্ঠা ও সত্য অনুসন্ধানে সিংহাসনের মায়া ছেড়ে গৃহত্যাগ করেছিলেন। বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ জিলস্নুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া পৃথক বাণী দিয়েছেন। এ উপলৰে রাজধানী ঢাকাসহ সারাদেশে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দেশের বিভিন্ন বৌদ্ধ মন্দিরে . . .