মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৬ মে ২০১১, ২ জ্যৈষ্ঠ ১৪১৮
পদ্মা সেতুর দু'পাশেই থাকবে আকর্ষণীয় পর্যটন এলাকা
বোটানিক্যাল গার্ডেন, রিসোর্ট, বিশ্রামাগার গড়ে তোলা হবে
রশিদ মামুন ॥ স্বপ্নের পদ্মা সেতুর দু'পাশেই বোটানিক্যাল গার্ডেন, রিসোর্ট আর দর্শনার্থীদের জন্য বিশ্রামাগার নির্মাণের মাধ্যমে আকর্ষণীয় পর্যটন এলাকা গড়ে তোলা হবে। সেতু নির্মাণ শুরুর দু'বছর পর এসব প্রকল্পের কাজ শুরু হলেও উদ্বোধন করা হবে একই সঙ্গে। যোগাযোগ মন্ত্রণালয় সূত্র জানায়, মাওয়া-জাজিরা পয়েন্টে যে বিশাল ভূমি অধিগ্রহণ করা হচ্ছে তার সবটুকু কাজে লাগিয়ে সেতু এলাকাকে সকলের জন্য আকর্ষণীয় করে গড়ে তোলা হবে। পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হচ্ছে আগামী অক্টোবরে। বর্তমান সরকারের সময় এককভাবে গৃহীত . . .
বাস ভাড়া নিয়ে বচসা, মারধর_ না'গঞ্জে তুলকালাম
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে বাসের ভাড়া নিয়ে সৃষ্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাকিব হোসেন (৩০) নামের এক যুবককে বেধড়ক মারধর করেছে একটি পরিবহন মালিক সমিতির নেতা ও যুবলীগ নামধারী সন্ত্রাসীরা। আশঙ্কাজনক অবস্থায় ওই যুবককে শহরের খানপুর ২শ' শয্যাবিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার দুপুরে শহরের খানপুরে অবস্থিত শীতলক্ষ্যা পরিবহনের কাউন্টারে এ ঘটনা ঘটে। ঘটনার পর শহরের আমলাপাড়া ও খানপুর এলাকাবাসী মুখোমুখি হয়ে পড়লে সহকারী পুলিশ সুপার আশ্রাফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে . . .
খোকা-সালামের নেতৃত্বে বিএনপির ঢাকা মহানগর কমিটি
স্টাফ রিপোর্টার ॥ অবশেষে দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাই ঢাকা মহানগর বিএনপির দায়িত্ব পেলেন। এই কমিটিতে স্থান পাওয়ার ব্যাপারে প্রতিযোগিতায় হেরে গেলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রোববার খোকাকে আহ্বায়ক করে ২১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সদস্য সচিব করা হয়েছে দলের কেন্দ্রীয় কমিটির অর্থনৈতিকবিষয়ক সম্পাদক ও মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুস সালামকে। এই কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে ১৯ জনকে। এরা হলেন, সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদ, এসএ খালেক, নাসির উদ্দিন আহমেদ . . .
উত্তরায় পাঁচতলা থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু আটক ২
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় একটি আবাসিক ভবনের ৫তলা থেকে পড়ে এক কিশোরী গৃহপরিচারিকার রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহত গৃহকর্মীর নাম মুক্তা বেগম (১৯)। হাসপাতালে গৃহকমর্ীর লাশ ফেলে পালিয়ে যাবার সময় ভুট্টু শেখ (৩২) ও মনির হোসেন (২৪) নামে ২ জনকে আটক করেছে পুলিশ। একই এলাকায় আরেক গৃহকত্রর্ী আত্মহত্যা করেছে। খিলগাঁও পুলিশ ফাঁড়ির সামনে ট্রাকচাপায় এক রিক্সাযাত্রীর মর্মানত্মিক মৃতু্য হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, রবিবার সকাল ১১টায় মুক্তা (১৯) নামে এক কিশোরীকে . . .
নিজামীর কৌঁসুলির আদালত অবমাননার মামলা
স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্তকারী কর্মকর্তা এম সানাউল হকের বিরম্নদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে আগে যে কয়টি আবেদন আছে তার শুনানি হবে আজ। আন্তর্জাতিক অপরাধ ট্রাইবু্যনালের ধারা ১১(৪) ও বিধি ৪৫ অনুযায়ী, মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর পক্ষে এ্যাডভোকেট তাজুল ইসলাম ট্রাইবু্যনালে রবিবার এ মামলা দায়ের করেন। মামলার আবেদনে বলা হয়, বিগত ৫ মে রাজধানীর ধানম-ির সেফহোমে জিজ্ঞাবাদের সময় মাওলানা নিজামীকে হুমকি ও . . .