মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০১১, ১ বৈশাখ ১৪১৮
আবাদী জমির সর্বোচ্চ ব্যবহারে শস্য এলাকা নির্ধারণ করুন
কৃষি গবেষকদের প্রতি প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি গবেষকদের প্রতি আবাদী জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে শস্য এলাকা নির্ধারণে আরও গবেষণা চালার আহ্বান জানিয়েছেন। খবর বাসসর। বুধবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের পাঁচ সদস্যবিশিষ্ট এক প্রতিনিধি দল সাক্ষাত করতে গেলে তিনি এ আহ্বান জানান। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আবদুল মান্নান আকন্দ। প্রধানমন্ত্রী বলেন, 'আমাদের উচিত জমি উপযোগী শস্য আবাদ করা। এতে . . .
জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে না পারলে মহাসমস্যা হবে
অর্থনীতির অবস্থা শীর্ষক সেমিনারে অর্থমন্ত্রী মুহিত
অর্থনৈতিক রিপোর্টার ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বাজার নিয়ন্ত্রণে চাল, আটা, চিনি ও ভোজ্যতেল ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে নিম্নআয়ের মানুষের কাছে পৌঁছে দেয়ার পরামর্শ দিয়েছেন। বুধবার 'বাংলাদেশের অর্থনীতির অবস্থা ও চ্যালেঞ্জ' শীর্ষক সেমিনারে তিনি এ পরামর্শ দিয়ে বলেন, বাজার নিয়ন্ত্রণ করা খুব সহজ নয়। খাদ্য মন্ত্রণালয়কে লক্ষ নির্ধারণ করতে বলেছি। বিশেষ করে চারটি পণ্যের বেশি করা যাবে না। ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে ওই চারটি নিত্যপণ্য দেয়া হলে বাজারে প্রভাব পড়বে। প্রকৃত দরিদ্র মানুষ তাদের . . .
সিগন্যাল কোরের ৭ম 'কর্নেল কমান্ড্যান্ট' অভিষেক অনুষ্ঠিত
বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের ৭ম 'কর্নেল কমান্ড্যান্ট' হিসেবে মেজর জেনারেল মোঃ রফিকুল ইসলাম, এনডিসি পিএসসি'র অভিষেক অনুষ্ঠান মঙ্গলবার যশোর সেনানিবাসে সিগন্যাল ট্রেনিং সেন্টার এ্যান্ড স্কুল (এসটিসিএ্যান্ডএস)- এ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে মেজর জেনারেল মোঃ রফিকুল ইসলাম, এনডিসি পিএসসিকে আনুষ্ঠানিকভাবে 'কর্নেল কমান্ড্যান্ট'-এর র্যাংক ব্যাজ পরিয়ে দেন সিগন্যাল কোরের জ্যেষ্ঠ অধিনায়ক লেঃ কর্নেল মহসীন আলী খান, পিএসসি এবং জ্যেষ্ঠ জুনিয়র কমিশন্ড অফিসার অনারারী ক্যাপ্টেন মোঃ হেকমত . . .
ফেয়ার এ্যান্ড লাভলী ম্যাক্স ফেয়ারনেস ৫ম সপ্তাহের পুরস্কার বিতরণী
গত ১ মার্চ থেকে শুরু হয় ফেয়ার এ্যান্ড লাভলী ম্যাঙ্ ফেয়ারনেস অফা'র ফেয়ার এ্যান্ড লাভলী ম্যাঙ্ কিনুন ইয়ামাহা বাইক জিতুন প্রতিদিন। অফার অনুযায়ী প্রতিদিন প্রতিটি ৫০ গ্রাম ফেয়ার এ্যান্ড লাভলী ম্যাঙ্ ফেয়ারনেস প্যাকের সঙ্গে রয়েছে বিখ্যাত ইয়ামাহা ব্র্যান্ডের একটি ওয়াইবিআর বাইক জেতার অপূর্ব সুযোগ। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য 'ম্যাঙ্ লিখে স্পেস দিয়ে ক্রয়কৃত ম্যাঙ্ ফেয়ারনেস প্যাকের পেছনে দেয়া ৭ ডিজিটের ইউনিক কোডটি টাইপ করতে হবে। এর পর স্পেস দিয়ে ফেয়ার এ্যান্ড লাভলী ম্যাঙ্ ফেয়ারনেস এবং ইয়ামাহা আপনাকে . . .
অধ্যাপক মোজাফফর আহমদের ৯০তম জন্মদিন আজ
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের ৯০ তম জন্মদিন আজ। বর্ষীয়ান এই জননেতার জন্মদিনে দলের পৰ থেকে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জন্মদিনে দলের নেতাকর্মীসহ শুভানুধ্যায়ীদের সঙ্গে ১১৮ নম্বর সেগুনবাগিচার বাসায় শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। ১৯২২ সালের ১৪ এপ্রিল তিনি কুমিলস্না জেলার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। স্কুল জীবন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্মানসহ অর্থনীতিতে এমএ পাস করেন। ১৯৩৭ সালে যোগ দেন রাজনীতিতে। এরপর ১৯৫২ সালে . . .
শাহজালাল বিমান বন্দরে স্বর্ণ চোরাকারবারী গ্রেফতার
দেড় কোটি টাকার সোনা জব্দ
স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাড়ে ৪ কেজি স্বর্ণসহ গোলাম রব্বানী (৩৫) নামে এক স্বর্ণ চোরাকারবারীকে গ্রেফতার করেছে শুল্ককর গোয়েন্দারা। পুলিশ জানায়, মঙ্গলবার রাতে সিঙ্গাপুর থেকে এসকিউ ৪৪৬ নম্বর ফ্লাইটে রব্বানী ও আকরাম ওরফে বাচ্চা আকরাম নামে দুই যাত্রী বিমানবন্দরে নামে। তাদের দু'জনের হাতে একাধিক লাগেজ ছিল। দুই যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় শুল্ককর গোয়েন্দারা তাদের লাগেজে তলস্নাশি চালায়। এ সময় লাগেজে রাখা একটি পাইপ ও লোশনের ভেতর থেকে প্রায় ৪ কেজি পরিমাণ সোনার . . .