মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৯ মার্চ ২০১১, ২৫ ফাল্গুন ১৪১৭
জলবায়ু ও লবণসহিষ্ণু ধান সবজি উদ্ভাবন করুন
বাকৃবির সমাবর্তনে কৃষি বিজ্ঞানীদের প্রতি রাষ্ট্রপতি
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ/বাকৃবি সংবাদদাতা ॥ রাষ্ট্রপতি জিল্লুর রহমান দেশের কৃষি উৎপাদন অব্যাহত রাখতে পরিবর্তিত জলবায়ু উপযোগী এবং লবণাক্ততা সহিষ্ণু ধান ও সবজির জাত উদ্ভাবন এবং সাধারণ কৃষক পর্যায়ে তা পেঁৗছে দেয়ার জন্য কৃষি বিজ্ঞানীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি কৃষিবিদদের দেশের উচ্চ পর্যায়ের মানবসম্পদ উলেস্নখ করে জনগণের কল্যাণে কাজ করারও আহ্বান জানান। মঙ্গলবার সকালে ময়মনসিংহস্থ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন উপলক্ষে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের . . .
চট্টগ্রামে বিশ্বকাপ ক্রিকেট ॥ পুলিশের জরুরী নির্দেশনা
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে বিশ্বকাপ ক্রিকেট খেলা চলাকালীন যানবাহন ও দর্শকদের স্টেডিয়ামে প্রবেশসংক্রান্ত নির্দেশাবলী ঘোষণা করেছে সিএমপি। খেলা চলাকালীন স্টেডিয়ামে প্রবেশসংক্রানত্ম এ নির্দেশাবলী আগামী ১৪ মার্চ রাত পর্যনত্ম কার্যকর থাকবে। সাগরিকাস্থ জহুর আহম্মদ স্টেডিয়ামে আইসিসি বিশ্বকাপ ক্রিকেট-২০১১-এর ২টি খেলা আগামী ১১ মার্চ শুক্রবার ও ১৪ মার্চ সোমবার অনুষ্ঠিত হবে। তবে এ নির্দেশনা মেনে চলার জন্য সিএমপির পক্ষ থেকে বিশ্বকাপ ক্রিকেট খেলা উপলক্ষে স্টেডিয়ামে আগত দর্শকবৃন্দ, সাংবাদিকসহ সংশিস্নষ্ট . . .
নিরক্ষরমুক্ত দেশ গড়ার কর্মসূচী ॥ ছাত্রলীগের স্কুল ডাকসুতে
বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসুতে বাংলাদেশ নিরৰরমুক্ত স্কুল প্রতিষ্ঠা করেছে ছাত্রলীগ। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই স্কুল উদ্ধোধন করেন। এই স্কুল থেকে ছাত্রলীগ কেন্দ্রীয়ভাবে সারাদেশে তাদের নিরৰরমুক্ত বাংলাদেশ গড়ার কর্মসূচীর সমন্বয় করবে বলে জানিয়েছে। ছাত্রলীগের নিরৰরমুক্ত বাংলাদেশ গড়ার কর্মসূচী বাসত্মবায়নে বিশ্ববিদ্যালয়ের ডাকসুর দোতলায় বাংলাদেশ নিরৰরমুক্ত স্কুল প্রতিষ্ঠার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি . . .
বিসিক চেয়ারম্যান ও সচিবকে আদালতে তলব
স্টাফ রিপোর্টার ॥ আদালত অবমাননা মামলায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান ফখরুল ইসলাম এবং সচিব ভুবন চন্দ্র বিশ্বাসকে তলব করেছে হাইকোর্ট। অন্যদিকে বিএনপি নেতা এহসানুল হক মিলনকে আইন বহিভর্ূতভাবে নতুন কোন মামলায় শোন এ্যারেস্ট না দেখাতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে আপীল বিভাগ। আদালত অবমাননা মামলায় বাংলাদেশ ৰুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান ফখরম্নল ইসলাম এবং সচিব ভুবন চন্দ্র বিশ্বাসকে তলব করেছে হাইকোর্ট। ২৪ এপ্রিল তাদেরকে সশরীরে হাজির হবার নির্দেশ দেয়া . . .