মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০১১, ১৭ চৈত্র ১৪১৭
শেখ হাসিনার দর্শনই বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে পারে
শান্তিনিকেতনে আওয়ামী যুবলীগ আয়োজিত আন্তর্জাতিক সভায় বক্তাদের অভিমত
এনা, শানত্মিনিকেতন (কলকাতা) থেকে ॥ জনগণের সম্মিলিত অংশগ্রহণ ছাড়া গণতন্ত্র কার্যকর হয় না। কার্যকর গণতন্ত্র ছাড়া বিশ্বশানত্মি সম্ভব নয়। আর গণতন্ত্রকে কার্যকর করার ক্ষেত্রে সারা বিশ্বে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। শেখ হাসিনার দর্শনই বিশ্বে গণতন্ত্রের সঙ্কট মোকাবেলা করে বিশ্বশানত্মি প্রতিষ্ঠা করতে পারে। ৩০ মার্চ শানত্মি নিকেতনে এক আনত্মর্জাতিক সভায় এই অভিমত ব্যক্ত করা হয়। 'বিশ্বশানত্মি এবং শেখ হাসিনার ভূমিকা' শিরোনামে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কলকাতার শানত্মিনিকেতনে এই আনত্মর্জাতিক সভার . . .
হিমায়িত চিংড়ির মান কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে
বিএফএফইএ নেতাদের প্রতি প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিংড়ি শিল্প এবং দেশের অর্থনীতির বৃহত্তর স্বার্থে হিমায়িত চিংড়ির মান কঠোরভাবে নিয়ন্ত্রণের জন্য বাংলাদেশ ফ্রোজেন ফুড এঙ্পোর্টার্স এ্যাসোসিয়েশনের (বিএফএফইএ) নেতৃবৃন্দের প্রতি নির্দেশ দিয়েছেন। এ্যাসোসিয়েশনের ২৭ সদস্যের এক প্রতিনিধিদল বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাৰাত করতে গেলে তিনি এ নির্দেশ দিয়ে বলেন, বিশেষ করে চিংড়ির মান কঠোরভাবে নিয়ন্ত্রণ করা না হলে গোটা শিল্পই ৰতিগ্রসত্ম হবে। খবর বাসস'র। প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আমলে দেশের চিংড়ি রফতানি বন্ধ ছিল। পরবতর্ীতে . . .
ভুরিভোজের পর সিএমপির উর্ধতন ৮ কর্মকর্তার গোপন সমুদ্র বিহার
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস॥ সিএমপির উর্ধতন ৮ কর্মকর্তা সমুদ্র বিলাস সেরেছেন অনেকটা গোপনে। কিন্তু শেষ পর্যনত্ম ফাঁস হয়ে গেল গুরম্নত্বপূর্ণ ত্রম্নটিবিচু্যতির কারণে। এই সাগর পাড়িতে সিএমপির ডিসি পদমর্যদার কর্মকর্তাদের কেউ না থাকায় এটি ফাঁস হয়। গত ২৫ মার্চ বিলাসবহুল সমূদ্র বিহারের উদ্যোক্তা ছিলেন বন্দর ও পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার। বিত্তশালী এক আমদানিকারকের অর্থে এ আয়োজন সম্পন্ন হয়। বন্দর এলাকায় আমদানির পণ্যের সঙ্গে অবৈধ কাজকারবারে সংশিস্নষ্ট উক্ত আমদানিকারক পুলিশ প্রশাসনকে হাতে রাখার অপকৌশল হিসেবে . . .
অর্পিত সম্পত্তি আইন শীঘ্রই সংশোধন ॥ ভূমিমন্ত্রী
আদিবাসীদের নিয়ে 'ভূতের খেলা' চলছে : আলোচনা সভায় মেনন
স্টাফ রিপোর্টার ॥ ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা বলেছেন, ক্ষতিগ্রসত্মদের স্বার্থে শীঘ্রই অর্পিত সম্পত্তি বা শত্রম্ন সম্পত্তি আইন সংশোধন করা হবে। একই সঙ্গে আদিবাসীদের নাগরিক অধিকার রৰা করা হবে বলেও ঘোষণা দেন তিনি। 'আদিবাসীদের জন্য খাস জমি বন্দোবসত্ম ও অর্পিত সম্পত্তি আইন সংস্কারকরণ' শীর্ষক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। বুধবার জাতীয় প্রেসক্লাবে মানুষের জন্য ফাউন্ডেশন ও কারিতাস ময়মনসিংহ অঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে। অধিকার আদায়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানিয়ে . . .