মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২৯ মার্চ ২০১১, ১৫ চৈত্র ১৪১৭
অপ্রতিরোধ্য হয়ে উঠেছে অবৈধ ভিওআইপি, নেমে এসেছে বৈধ কল
ফিরোজ মান্না ॥ অবৈধ ভিওআইপি আবার অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। পিএসটিএন বন্ধ করেও ভিওআইপি রোধ করা যাচ্ছে না। এখন বিভিন্ন টেলিফোন অপারেটর থেকে হরদম আনত্মর্জাতিক কল আদান-প্রদান হচ্ছে। বিশেষ করে ভিওআইপিতে এখন টেলিটক শীর্ষে অবস্থান করছে। এক বছর আগেই প্রতিদিন আনত্মর্জাতিক বৈধ কল আদান-প্রদান হতো প্রায় ৬ কোটি মিনিট। বর্তমানে তা দুই কোটি মিনিটে নেমে এসেছে। বাকি চার কোটি মিনিটই অবৈধ পথে আদান-প্রদান হচ্ছে। এতে বিপুল অঙ্কের টাকা সরকার রাজস্ব হারাচ্ছে। লাভবান হচ্ছে এর সঙ্গে জড়িত কিছু রাঘববোয়াল। এই রাঘববোয়ালদের সহযোগিতায় . . .
উপকূলীয় ১৩ জেলায় এক শ'টি সাইক্লোন শেল্টার হচ্ছে
আজ একনেকে অনুমোদন ॥ '১৩ সালের মধ্যে নির্মাণ শেষ হবে
হামিদ-উজ-জামান মামুন ॥ দেশের উপকূলীয় অঞ্চলের ৮৫ হাজার মানুষ ও ৩০ হাজার গবাদিপশুর জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্প অনুমোদন দেয়া হচ্ছে আজ। মোট ১৮২ কোটি টাকা ব্যয়ে ১০০টি বহুমুখী আশ্রয়কেন্দ্র নির্মাণ করার সিদ্ধানত্ম নেয়া হয়েছে এ প্রকল্পের মাধ্যমে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর আগারগাঁওয়ে অনুষ্ঠিতব্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেকে) সভায় প্রকল্পটি উপস্থাপন করা হবে। পরিকল্পনা কমিশন সূত্রে জানা গেছে, সম্পূর্ণ সরকারী অর্থায়নে দেশের ১৩টি জেলার ৬০টি উপজেলায় . . .
বজলুর রহমান ছিলেন দায়িত্বশীল সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ
বজলুর রহমান স্মৃতিপদক প্রদান
স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় ' বজলুর রহমান স্মৃতিপদক ২০১০' প্রদান করা হয়েছে সোমবার। পদক প্রদান উপলৰে শাহবাগের জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে মুক্তিযুদ্ধ জাদুঘর। এবার প্রিন্ট মিডিয়ায় পদক পেয়েছেন দৈনিক যায়যায়দিনের রীতা ভৌমিক। 'মুক্তিযুদ্ধে নারায়ণগঞ্জের শহীদ নির্যাতিতা নারী' প্রতিবেদনের জন্য তিনি এ পদক পান। ইলেক্ট্রনিক মিডিয়ায় পদকপ্রাপ্ত নির্মাতা লে. কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীক। বৈশাখী টিভিতে প্রচারিত 'করিম মাঝির . . .
ভুটানের রাজার ঢাকা ত্যাগ
ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুককে আনত্মরিক বিদায় জানানো হয়েছে। রাষ্ট্রপতি জিলস্নুর রহমানের আমন্ত্রণে বাংলাদেশে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফর শেষে তিনি দেশের উদ্দেশে রওনা হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হযরত শাহজালাল আনত্মর্জাতিক বিমানবন্দরে সোমবার সকাল ১১টা ২০ মিনিটে তাঁকে বিদায় জানান। এ সময় বিমানবন্দরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এমএ করিম, পররাষ্ট্র সচিব মিজারম্নল কায়েস, . . .