মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ৫ ফেব্রুয়ারী ২০১১, ২৩ মাঘ ১৪১৭
সোনামাখা রোদে ক্যাম্পাসের জলাশয়ে হাজার হাজার অতিথি পাখির কলকাকলি
আহমেদ রিয়াদ প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি ও সবুজ গাছপালায় ঘেরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজ শুক্রবার দিনব্যাপী পাখিমেলা অনুষ্ঠিত হয়। 'পাখপাখালি দেশের রত্ন, আসুন সবাই করি এদের যত্ন'_ এ স্লোগানকে উপজীব্য করে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় পাখিমেলা-২০১১। সকাল সাড়ে সাতটা থেকে বিকেল চারটা পর্যনত্ম এ প্রজাপতি মেলা অনুষ্ঠিত হয়। প্রতিবছরের ন্যায় এবারও বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ এবং ওয়ার্ল্ড লাইভ রেসকিউ সেন্টার, আরণ্যক ফাউন্ডেশন ও বাংলাদেশ বার্ড ক্লাব মানুষকে . . .
বছর পেরিয়ে গেল ঢাবি ছাত্র বকরের হত্যা রহস্য আজও অনুদ্ঘাটিত
বিপ্লব সরকার ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামী ইতিহাসের মেধাবী ছাত্র আবু বকর হত্যার এক বছর পেরিয়ে গেছে। কিন্তু এখনও উন্মোচিত হয়নি হত্যাকান্ডের প্রকৃত রহস্য। বিশ্ববিদ্যালয় থেকে গঠিত তদনত্ম কমিটির সুপারিশক্রমে গঠিত হয়নি উচ্চতর তদন্ত কমিটি। ফলে বিশ্ববিদ্যালয়ে আরও একটি হত্যাকান্ডের বিচার না হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে শিৰার্থীদের আশঙ্কা। ঘটনার সময় হলে অবস্থান নেয়া অনেকেই জানান, এ বিষয়টিকে পাশ কাটিয়ে ছাত্রলীগের সংঘর্ষের বিষয়টিকে গুরুত্ব দিয়ে মামলা করা হয়। তবে বিশ্ববিদ্যালয়ের পৰ থেকে কোন মামলা করা হয়নি। নাম . . .
কক্সবাজার সমু্দ্র সৈকতে রবি লাইফ গার্ড সেবা উদ্বোধন
নিজস্ব সংবাদদাতা, কঙ্বাজার, ৪ ফেব্রুয়ারি বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ভাটার টানে পর্যটকদের তাজা প্রাণ আর সমুদ্রের তলদেশে হারিয়ে যেতে দেবে না রবি কর্তৃপক্ষ। পর্যটকদের সলিলসমাধি আর নয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটকদের জন্য লাইফ জ্যাকেটসহ সমুদ্রের বালিয়াড়িতে মোবাইল সিম কোম্পানি রবি স্থাপন করেছে পাঁচটি ওয়াচ টাওয়ার। সমুদ্রের পানিতে গোসল করতে নেমে প্রতিবছর অসংখ্য পর্যটকের তাজা প্রাণ সলিলসমাধি রোধ করতে রবি কর্তৃপক্ষ এই প্রথম কক্সবাজার সমুদ্র সৈকতে ওয়াচ টাওয়ার স্থাপন করে . . .
টিভি সূচী
বিটিভি ৮-০০ সকালের সংবাদ, ৮-৫৫ পত্রিকার সংবাদ শিরোনাম, ৯-০০ প্রামাণ্য অনুষ্ঠান- ফিরে দেখা, ৯-১০ কিশোর মঞ্চ, ১০-০০ খবর, ১০-৩০ নারী উন্নয়ন কার্যক্রম, ১১-০৫ কারম্নকাজ, ১১-৫৫ পত্রিকার সংবাদ শিরোনাম, ১২-০০ সংবাদ, ১২-১৫ অনুষ্ঠান শেষ অক্ষর, ১-১০ সুখী পরিবার, ২-০০ সংবাদ, ২-১৫- ধারাবাহিক নাটক-বিশ্বাস, ৩-০৫ পূর্ণদৈর্ঘ বাংলা ছায়াছবি, ৪-০০ খবর, ৫-৩০ রবীন্দ্র সঙ্গীতের অনুষ্ঠান, ৬-০০ খবর দেশ ও জনপদ, ৬-৫৫ আবহাওয়া সংবাদ, ০৭-০০ আমাদের রবীন্দ্রনাথ, ৭-৫০ প্রামাণ্য অনুষ্ঠান- ফিরে দেখা, ৮-০০ সংবাদ, ৮-৩০ টক শো-আড্ডা, . . .