মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৬ ফেব্রুয়ারী ২০১১, ৪ ফাল্গুন ১৪১৭
ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান অস্বীকার করা যায় না
বঙ্গবন্ধু পরিষদের আলোচনা
স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই ১৯৫২ সালের ভাষা আন্দোলনকে পূর্ণাঙ্গ পর্যায়ে পৌঁছে দিয়েছেন। ভাষা আন্দোলনে তাঁর অবদান কোনভাবেই অস্বীকার করা যায় না। তারপর তিনিই ১৯৭১ সালে দেশ স্বাধীন করেন। মঙ্গলবার 'ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধু' শীর্ষক আলোচনায় বক্তারা এইসব কথা। আলোচনায় আন্তর্জাতিক ভাষা ইনস্টিটিউটকে পূর্ণাঙ্গ করে কার্যকরী করার দাবি করেন বক্তারা। বঙ্গবন্ধু পরিষদের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. এসএ মালেক। বক্তব্য রাখেন . . .
কুচক্রীরা কাজী আরেফের স্বপ্ন কেড়ে নিতে পারেনি
মৃত্যুবার্ষিকীর আলোচনা
স্টাফ রিপোর্টার ॥ জাসদ নেতা কাজী আরেফ আহমেদের মৃতু্যবার্ষিকী উপলৰে এক আলোচনাসভায় বক্তারা বলেছেন, কাজী আরেফ আহমেদ বাঙালী জাতীয়তাবাদী সংগ্রামকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সুনির্দিষ্ট লৰ্যে পরিচালিত করতে বিস্ময়কর সাংগঠনিক দৰতার পরিচয় দিয়েছিলেন। তার হাতে গড়া প্রশিৰিত রাজনৈতিক কর্মীরাই রাজনীতিতে নেতৃত্ব দিচ্ছেন। তার হত্যাকা- একদিকে ছিল জাসদকে নিমর্ূল করা, অন্যদিকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আন্দোলন দুর্বল করার এক গভীর ষড়যন্ত্র। কিন্তু কাজী আরেফকে হত্যা করা হলেও ষড়যন্ত্রকারীরা তার স্বপ্নকে কেড়ে নিতে পারেনি। . . .
পন্ডস এজ মিরাক্ল'র বিশ্ব ভালবাসা দিবস উদ্যাপন
পন্ডস এজ মিরাক্্ল বিশ্ব ভালবাসা দিবসে 'মাই সেকেন্ড হানিমুন' নামে এক আকর্ষণীয় ক্যাম্পেনের আয়োজন করে, যার মাধ্যমে বিজয়ী সাত দম্পতিকে সাতটি সপ্তম আশ্চর্য দেখার বিরল সুযোগ করে দেয়া হচ্ছে। ভালবাসাকে নতুনভাবে আবিষ্কার করার প্রয়াসে এই ক্যাম্পেনটির ডিজিটাল লঞ্চ হয় গত ১৪ জানুয়ারি ফেসবুকের মাধ্যমে। ২৫ বাছাইকৃত দম্পতি ভালবাসাকে নতুন মাত্রা দিতে বিশ্ব ভালবাসা দিবসে হোটেল র্যাডিসনের ওয়াটার গার্ডেনে একটি গালা নাইটের আয়োজনের মাধ্যমে ক্যাম্পেনটি অনুষ্ঠিত হয়। 'এই ভ্রমণ কিভাবে আপনার প্রেমকে আরও উজ্জীবিত . . .