মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১১, ১৫ পৌষ ১৪১৮
বড়পুকুরিয়ায় ব্যবহৃত কয়লার দাম টনপ্রতি ১১০ ডলার
স্টাফ রিপোর্টার ॥ বড়পুকুরিয়া তাপ বিদু্যত কেন্দ্রে ব্যবহৃত কয়লার দাম বৃদ্ধি করে টনপ্রতি ১১০ ডলার নির্ধারণ করা হয়েছে। বুধবার জ্বালানিৃ বিভাগে অনুষ্ঠিত এক বৈঠকে কয়লার দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়। পহেলা জানুয়ারি থেকে বর্ধিত দাম কার্যকর হবে। এতে বড় পুকুরিয়া কয়লাভিত্তিক বিদু্যত কেন্দ্রের উৎপাদনখরচ ৩১ ভাগ বৃদ্ধি পাবে। জ্বালানি সচিব মেজবা উদ্দিনের সভাপতিত্বে বৈঠকে পিডিবি চেয়ারম্যান এসএম আলমগীর কবির, বড় পুকুরিয়া কোল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরম্নজ্জামান উপস্থিত ছিলেন। বৈঠকে বড়পুকুরিয়া কযলা খনির . . .
যুদ্ধাপরাধী বিচারে গণজোয়ার সৃষ্টি করতে হবে ॥ আইন প্রতিমন্ত্রী
স্টাফ রিপোর্টার ॥ আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আদালত যুদ্ধাপরাধী গোলাম আযমের বিরুদ্ধে যে তদন্তের নির্দেশ দিয়েছে তাতে হতাশ হওয়ার কিছুই নেই। এতে তার বিরুদ্ধে অভিযোগ আরো পাকাপোক্ত হবে। মামলাটি সুনির্দিষ্ট হবে। গোলাম আযম শুধু এক এলাকার নয়, সে সারাদেশের যুদ্ধাপরাধের হুকুমদাতাও বটে। বুধবার সকালে রাজধানীর পরমাণু শক্তি কেন্দ্র মিলনায়তনে বিজয় দিবসের এক আলোচনাসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও বঙ্গবন্ধু পরমাণু বিজ্ঞানী পরিষদ যৌথভাবে এই আলোচনাসভার . . .
শীতার্তদের মাঝে রাষ্ট্রপতির শীতবস্ত্র বিতরণ
রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের পক্ষ থেকে মঙ্গলবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এলাকা, মতিঝিল ও দিলকুশায় দরিদ্র ও দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। খবর বাসসর। রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল কাজী ফখরুদ্দীন আহমেদ এবং প্রেস সচিব এ কে এম নেছার উদ্দিন ভূঞা এসব কম্বল বিতরণ করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতির পক্ষ থেকে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। আওয়ামী লীগের ৮ নেতা খালাস কোর্ট রিপোর্টার ॥ সাক্ষী না আসায় জোট সরকারের . . .