মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৮ ডিসেম্বর ২০১১, ১৪ পৌষ ১৪১৮
টিপাই বাঁধে হাওড়ে বোরো ফসলের ঘাটতি হবে হাজার কোটি টাকার
সংবাদ সম্মেলনে বাপার দাবি
স্টাফ রিপোর্টার ॥ টিপাইমুখ বাঁধ শুষ্ক মৌসুমে হাওড় অঞ্চলে ধান উৎপাদনের ওপর প্রভাব ফেলবে। বোরো ধান হ্রাস পাবে। ফলে বছরে এ এলাকায় উৎপাদনের যে ঘাটতি দেখা দেবে তার মূল্য প্রায় ১ হাজার কোটি টাকা। যা দেশের জন্য বিশাল ৰতির কারণ হয়ে দাঁড়াবে বলে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) আয়োজিত এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বলা হয়, টিপাইমুখ বাঁধ নিয়ে বাংলাদেশকে সঠিক তথ্য প্রদান না করে বিভ্রানত্ম করা হচ্ছে। একবার বলা হচ্ছে ড্যাম বর্ষাকালে পানির পরিমাণ . . .
সংসদ কমিটির বেশির ভাগ সুপারিশ পাত্তা দেয় না মন্ত্রণালয়!
অগ্রগতি প্রতিবেদনও থাকে দায়সারা ॥ টানাপোড়েন
নাজনীন আখতার ॥ একেকটি বৈঠকে সংসদীয় কমিটি যে পরিমাণ সুপারিশ করে তার অধিকাংশই মন্ত্রণালয় বাসত্মবায়ন করে না বলে বিস্তার অভিযোগ রয়েছে। অগ্রগতি প্রতিবেদনে সেসব সুপারিশ নিয়ে কাজ চলছে_ এমন দায়সারা জবাব দেয় মন্ত্রণালয়। তবে সম্প্রতি এক কমিটির বৈঠকের সুপারিশ নিয়ে অন্য ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে। বৈঠকের মোট ১১ সুপারিশের মধ্যে দশটিই 'সংশিস্নষ্ট নয়' জানিয়ে জবাব দিয়েছে মন্ত্রণালয়। সম্প্রতি জাতীয় সংসদে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের সুপারিশ নিয়ে এ ঘটনা ঘটেছে। পরিকল্পনা . . .
একজন রাজাকার বেঁচে থাকা পর্যন্ত যুদ্ধ চলবে
স্বাচিপের অনুষ্ঠানে সাজেদা
বিশেষ প্রতিনিধি ॥ জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, যতৰণ পর্যনত্ম একজন রাজাকারও বেঁচে থাকবে, ততৰণ পর্যনত্ম যুদ্ধ চলবে। যতদিন দেশের স্বাধীনতা নিরাপদ না হবে, ততদিন চলবে স্বাধীনতার যুদ্ধ। আর এ যুদ্ধে যুদ্ধাপরাধী রাজাকারদের কোন ছাড় নেই। মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজের মিলন অডিটরিয়ামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। দেশে যেন একটা রাজাকারও না থাকতে পারে সেজন্য মুক্তিযুদ্ধের . . .
কাউন্সিলরদের ভোটে তিন প্যানেল মেয়র নির্বাচিত
নাসিকের প্রথম সভা
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন প্যানেল মেয়রের তিনটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে নগর ভবনের ২৭ জন সাধারণ কাউন্সিলর গোপন ভোট দিয়ে প্যানেল মেয়র নির্বাচিত করেন। নির্বাচিতরা হলেন- প্রথম প্যানেল মেয়র ১৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওবায়েদউলস্নাহ, দ্বিতীয় প্যানেল মেয়র ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও প্যানেল মেয়র-৩ (নারী) ৫নং ওয়ার্ড সংরক্ষিত আসনের শারমিন বিনি্ন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনউলস্নাহ নূরী জানান, প্রথম প্যানেল মেয়র পদে ওবায়েদউলস্নাহ . . .
ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের পুরস্কার বিতরণ
ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের (টিটিটিআই) জুলাই-ডিসেম্বর ২০১১ সেশনের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান হয় মঙ্গলবার। টিটিটিআইর সেন্ট্রাল হলে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল এবং ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভাপতি মেজর জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, এনডিসি, পিএসসি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন টিটিটিআই অধ্যক্ষ লে. কর্নেল মোঃ আছয়াদুর রহমান খান, পিএসসি (অব)। এর পর প্রধান অতিথি ৮টি কোর্সে প্রতিটির ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাত্র/ছাত্রীদের . . .