মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৫ নভেম্বর ২০১১, ১১ অগ্রহায়ন ১৪১৮
হাতিরঝিল হবে মনোরম বিনোদন কেন্দ্র
প্রকল্পের কাজ এগিয়ে চলেছে
ফিরোজ মান্না ॥ হাতিরঝিল প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী জানুয়ারিতে টঙ্গী ডাইভারশন সড়ক থেকে রামপুরা বাংলাদেশ টেলিভিশনসংলগ্ন ব্রিজ পর্যন্ত সড়ক জনগণের ব্যবহারের জন্য খুলে দেয়া হবে। মগবাজার, মধুবাগ, উলন, দাসপাড়া, রামপুরা, মেরুলবাড্ডা, গুলশান, তেজগাঁও এবং বেগুনবাড়ি মানুষের যাতায়াত সুবিধা বহু গুণ বেড়ে যাবে। এক হাজার ৯শ' ২০ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটির বাস্তবায়ন কাজ শেষ হবে ২০১২ সালের ডিসেম্বরে। হাতিরঝিল প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ মাসুদ জনকণ্ঠকে বলেন, পুরো . . .
এনজিও প্রতিপক্ষ নয়, সরকারের কাজের অংশীদার
স্বাধীনতা উদযাপন অনুষ্ঠানে গওহর রিজভী
স্টাফ রিপোর্টার ॥ এনজিও বা সুশীল সমাজের সঙ্গে সরকারের কোন বিরোধ নেই। তারা কখনই সরকারের প্রতিপক্ষ নয়। সরকার তাদের কাজে কোন নিয়ন্ত্রণ আরোপ করছে না। বরং তাদের কাজে সহায়তা করছে। এনজিওগুলোকে সরকার তার কাজের অংশীদার মনে করে। দেশে বেশিরভাগ এনজিও অসাধারণ কাজ করছে। স্বাধীনতার ৪০ বছরে তাদের অনেক অর্জন রয়েছে। তবে কিছু এনজিও ভাল কাজ করছে না। তাদের কারণে সব এনজিও'র কাজের সমালোচনা হচ্ছে। তারা যাতে আরও ভাল কাজ করতে পারে কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সরকার আইন করছে। আইনের মাধ্যমে এনজিও কর্মকা- . . .
শিক্ষাভবনে শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের ম্যুরাল সংবলিত গেট উদ্বোধন
স্টাফ রিপোর্টার ॥ প্রতিষ্ঠার দীর্ঘ ৬৪ বছর পর দেশের শিক্ষা ব্যবস্থাপনার প্রাণকেন্দ্র শিক্ষাভবন পেল শহীদ মিনার, মহান মুক্তিযুদ্ধের মু্যরাল সংবলিত সুদৃশ্য গেট ও আধুনিক সুযোগ সুবিধা সংবলিত মসজিদ। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের এই ভবন চত্বরে ব্যতিক্রমী এক আয়োজনের মধ্য দিয়ে এর উদ্বোধন করলেন শিৰামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিৰক-কর্মকর্তা, কর্মচারী, রাজনীতিবিদসহ সংশিস্নষ্টজনের উপস্থিতিতে শিৰামন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় যেন নতুন সাজে সাজলো অধিদফতর। আর . . .
সহযোগিতার নতুন ক্ষেত্র সন্ধানে কাজ করবে যুক্তরাষ্ট্র ॥ ড্যান মোজেনা
রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ
বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান মোজেনা বলেছেন, তিনি বাংলাদেশের সঙ্গে সহযোগিতার নতুন নতুন ক্ষেত্র খুঁজে বের করার জন্য কাজ করবেন। তিনি বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের কাছে পরিচয়পত্র পেশকালে আরও বলেন, 'বাংলাদেশের সকল নাগরিকের জন্য একটি শান্তিপূর্ণ, নিরাপদ, সমৃদ্ধ ও গণতান্ত্রিক দেশ গড়ে তুলতে আমি কাজ করে যাব।' নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেন, 'যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে সকল আর্থ-সামাজিক ক্ষেত্রে সহযোগিতার পাশাপাশি দ্বিপৰীয় সম্পর্ক প্রসারিত, গভীর ও . . .
নয় বছর পর পাস হলো বেসরকারী বিল
সংসদ রিপোর্টার ॥ কুষ্ঠ রোগীদের জনবিচ্ছিন্ন করার কুসংস্কারাচ্ছন্ন, অবৈজ্ঞানিক ও অমানবিক শত বছরের আইনের বিলুপ্তি ঘটিয়ে পাস হলো দ্য লেপার্স (রিপিল) এ্যাক্ট, বিল। টানা নয় বছর পর বৃহস্পতিবার বেসরকারী দিবসে প্রথমবারের মতো সংসদে পাস হলো এ বেসরকারী বিল। এছাড়া সংসদে প্রতিরৰা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও সরকারী প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম রিপোর্ট উত্থাপন করা হয়। সরকারদলীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী গত বছরের ৩ জুন কুষ্ঠ রোগীদের প্রতি বৈষম্যমূলক আইন বাতিলের প্রসত্মাব রেখে . . .
জবি শিক্ষার্থীকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন
জবি রিপোর্টার ॥ ইংরেজী বিভাগের এক শিক্ষার্থীকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই কর্মীর বিচারের দাবিতে ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী। শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন করে। স্বাধীনতা শিক্ষক পরিষদের মহানগর কমিটি গঠন স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার বাংলাদেশ স্বাধীনতা শিক্ষক পরিষদের এক সভায় অধ্যক্ষ সহিদুল ইসলাম বিশ্বাসকে আহ্বায়ক করে ৫১ সদস্যবিশিষ্ট ঢাকা মহানগর শাখার আহ্বায়ক কমিটি . . .