মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২০ নভেম্বর ২০১১, ৬ অগ্রহায়ন ১৪১৮
মালয়েশিয়া থেকে ফেরত আসতে হবে ৪০ হাজার শ্রমিককে
কারণ পাসপোর্ট নেই, হাইকমিশনে তৈরিতে ধীরগতি
ফিরোজ মান্না ॥ মালয়েশিয়া থেকে ৪০ হাজারেরও বেশি শ্রমিককে দেশে ফেরত আসতে হবে । এই শ্রমিকরা 'থাম প্রিন্ট' বা আঙ্গুলের ছাপ দিলেও পাসপোর্ট না থাকার কারণে তাদের দেশে ফিরতে হচ্ছে। মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট দেয়ার কাজে গতি না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে হাইকমিশনার একেএম আতিকুর রহমান সম্প্রতি বলেন, শ্রমিকদের হাতে লেখা ও এমআরপি দুই ধরনের পাসপোর্টই দেয়া হয়েছে। এ জন্য অতিরিক্ত লোক নিয়োগ করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এবং পাসপোর্ট অফিস থেকে ৫৮ কর্মকর্তা-কর্মচারীকে নিয়োগ . . .
সংরক্ষিত পাঁচ মহিলা আসনের এমপি হতে নেত্রীদের দৌড়ঝাঁপ
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা
বিশেষ প্রতিনিধি ॥ আসন পাঁচটি, প্রার্থী অর্ধ শতাধিক! এমনি অবস্থা এখন ৰমতাসীন দল আওয়ামী লীগের নারী নেত্রীদের মধ্যে। জাতীয় সংসদের সংরৰিত পাঁচটি মহিলা আসনে এমপি হতে নারী নেত্রীদের এখন চোখে ঘুম নেই। পাঁচটি পদে প্রায় শতাধিক মনোনয়নপ্রত্যাশী নেত্রীদের দৌড়ঝাঁপ এখন সর্বত্র। এমপির টিকিট পেতে নারী নেত্রীরা দলের শীর্ষ পর্যায়ে তদ্বিরে মরিয়া। যাঁর যেমন লবিং তেমনভাবেই দলের শীর্ষ নেতাদের মনোযোগ আকর্ষণ ও ধর্ণা দিচ্ছেন। শুধু কেন্দ্রেই নয়, দেশের বিভিন্ন জেলার নারী নেত্রীরাও যোগ দিয়েছেন এই তদ্বির প্রক্রিয়ায়। সংরৰিত . . .
তেজগাঁওয়ে বাসের ধাক্কায় রিক্সাচালক ও মাছ ব্যবসায়ী নিহত
বাড্ডায় গৃহবধূ নিহত ॥ ট্রেনে কাটা মহিলার লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন তিব্বতের মোড়ে একটি দ্রুতগামী বাস মালবাহী এক রিকশাকে সজোরে ধাক্কা দিলে যাত্রী মাছ ব্যবসায়ী ও রিকশাচালক নিহত হয়েছে। এ সময় আরও দুই পথচারী গুরুতর আহত হয়েছে। এদিকে বাড্ডায় এক গৃহবধূর রহস্যজনক মৃতু্য হয়েছে। ট্রেনে কাটা পড়ে এক মহিলার শরীর ছিন্নভিন্ন হয়ে গেছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, শনিবার সকালে কাওরানবাজারের আড়ত থেকে ব্যবসায়ী মোঃ সুমন (২৭) মাছবোঝাই রিকশাযোগে নাখালপাড়া বাজারে যাচ্ছিলেন। সাড়ে ৭টায় তিব্বত . . .
১০১ কোটি টাকা ব্যয়ে দশ ফেরি ও পাঁচ পন্টুন নির্মিত হচ্ছে
২০১৩ সালের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করার উদ্যোগ বিআইডব্লিউটিসির
দেশের নৌপথে যাত্রীদের সেবার মান বৃদ্ধি, অর্থনৈতিক কর্মকা- আরও গতিশীল করার লৰ্যে বাংলাদেশ অভ্যনত্মরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডবিস্নউটিসি) ১০১ কোটি টাকা ব্যয়ে ১০টি নতুন ফেরি ও ৫টি পন্টুন নির্মাণ করছে। ২০০৯ সালের জানুয়ারি মাসে এ প্রকল্প গ্রহণ প্রক্রিয়া শুরু হয়। ইতোমধ্যে ২টি ফেরির কার্যাদেশ দেয়া হয়েছে এবং বাকিগুলো দরপত্র প্রক্রিয়া চলছে। ২০১৩ সালের জুন মাসের মধ্যে এর নিমার্ণ কাজ শেষ হবে বলে বিআইডবিস্নউটিসির চেয়ারম্যান গোলাম মোসত্মফা জানান। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) উন্নয়ন প্রকল্পের আওতায় পন্টুন . . .
'তারেক রহমান একদিন দেশে ফিরে দল ও দেশের নেতৃত্ব দেবেন'
আজ ৪৭তম জন্মদিন ॥ উৎসবমুখর পরিবেশে রাত বারোটায় কেক কাটলেন বেগম জিয়া
স্টাফ রিপোর্টার ॥ আজ ২০ নবেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের ৪৭তম জন্মদিন। এ উপলক্ষে শনিবার থেকে ১১ দিনব্যাপী কর্মসূচী পালন শুরম্ন করেছে বিএনপি। শনিবার বিকেলে ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনাসভায় দলের সিনিয়র নেতারা বলেছেন, ইস্পাত কঠিন ঐক্যের মাধ্যমে দুর্বার আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের পতন ঘটিয়ে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। জাতীয়তাবাদী রাজনীতি টিকিয়ে রাখতে হলে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতেই হবে। দেশে ফিরে এসে একদিন তিনিই . . .
দাবি মেনে নেয়ায় চট্টগ্রামে ট্যাঙ্কলরি ধর্মঘট স্থগিত
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আহ্বান করা লাগাতার ধর্মঘট স্থগিত করেছে ট্যাঙ্কলরি মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। জ্বালানি তেলের পরিবহন ভাড়া বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে আজ রবিবার থেকে এ ধর্মঘট পালিত হওয়ার কথা ছিল। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) পরিচালক (অর্থ) শরাফ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ট্যাঙ্কলরি মালিক-শ্রমিক নেতৃবৃন্দের ফলপ্রসূ বৈঠকে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেয়া হয়। তবে আশ্বাস অনুযায়ী দাবি মানা না হলে ভবিষ্যতে কঠোর কর্মসূচী দেয়া হবে বলে জানিয়েছেন নেতারা। চট্টগ্রাম জেলা ট্যাঙ্কলরি মালিক-শ্রমিক . . .