মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৩১ অক্টোবর ২০১১, ১৬ কার্তিক ১৪১৮
গ্রামে ইন্টারনেট যাচ্ছে_তিন ক্যাটাগরির লাইসেন্স দেয়া হবে
২২ নবেম্বরের মধ্যে আবেদনপত্র জমা
ফিরোজ মান্না ॥ বিটিআরসি টেলিযোগাযোগের উন্নয়ন ও গ্রামপর্যায়ে ইন্টারনেট সুবিধা পেঁৗছে দিতে তিন ক্যাটাগরির লাইসেন্স দেয়ার সিদ্ধানত্ম নিয়েছে। এগুলো হচ্ছে আইজিডবিস্নউ (ইন্টারনেট গেটওয়ে), আইআইজি (আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে) ও আইসিএক্স (ইন্টারকানেকশন এঙ্চেঞ্জ)। সম্প্রতি বিটিআরসি লাইসেন্সের জন্য আবেদনপত্র আহ্বান করেছে। আবেদনপত্র জমা দেয়ার সময়সীমা হচ্ছে ২২ নবেম্বর দুপুর ১২টা পর্যন্ত। ২০০৪ সালের গাইডলাইন অনুযায়ী লাইসেন্স দেয়া হবে। আবেদনপত্র মূল্যায়নের পর কয়টা লাইসেন্স ইসু্য করা হবে তা ঠিক করবে ডাক ও টেলিযোগাযোগ . . .
মাদকের আগ্রাসন বাড়ছে লক্ষাধিক ব্যবসায়ী সক্রিয়
কোরবানির পশুবাহী যানে রাজধানীতে আনার পরিকল্পনা ॥ সাঁড়াশি অভিযানের নির্দেশ
জনকণ্ঠ রিপোর্ট ॥ ঈদ সামনে রেখে মাদকের আগ্রাসন বাড়ছে। মাদক দেশের জাতীয় সমস্যায় রূপ নিয়েছে। মাদকের কারণে বাড়ছে বিভিন্ন ধরনের সামাজিক অপরাধ। এতে দেশে সামাজিক অস্থিরতা বিরাজ করছে। প্রতিদিন দেশে যে পরিমাণ মাদক প্রবেশ করছে তার শতকরা একভাগও উদ্ধার করা সম্ভব হয় না। আসন্ন ঈদে রাজধানীসহ বিভাগীয় শহরগুলোতে বড় বড় মাদকের চালান প্রবেশের অপেৰায় রয়েছে। এজন্য স্থল, জল ও নৌপথের অনত্মত লৰাধিক মাদক ব্যবসায়ী সক্রিয়। সম্প্রতি সীমান্তে মাদক ব্যবসায়ীদের আনাগোনা বেড়েছে কয়েকগুণ। এদের মধ্যে মৌসুমী মাদক ব্যবসায়ীদের তৎপরতা . . .
মাহফুজুর রহমান সভাপতি, আবু তাহের সম্পাদক নির্বাচিত
নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাব
বর্ণমালানিউজডটকম, নিউইয়র্ক থেকে ॥ এখানকার প্রেসক্লাবের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সাপ্তাহিক বর্ণমালার প্রকাশক-সম্পাদক মাহফুজুর রহমান। ২৮ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে মাহফুজুর রহমান ১৪-১১ ভোটের ব্যবধানে মনজুর আহমদকে পরাজিত করে আমেরিকায় বাংলাদেশীদের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই প্রতিষ্ঠানটির সভাপতির পদটি জিতেছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় একমাত্র প্রার্থী সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সিনিয়র সহসভাপতি . . .
খালেদা জিয়ার সঙ্গে ইউএনডিপি প্রতিনিধির সাক্ষাত
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির (জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী) আবাসিক প্রতিনিধি এইচ ই নীল ওয়াকার রবিবার রাতে বিএনপি চেয়ারপার্সন ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে তাঁর গুলশান কার্যালয়ে সৌজন্য সাৰাত করেন। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদ ও রিয়াজ রহমান উপস্থিত ছিলেন। বৈঠকে বাংলাদেশের স্বার্থসংশিস্নষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় ইউএনডিপির প্রতিনিধি দেশের গণতন্ত্র ও উন্নয়নে বিএনপি অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ . . .
ইন্ডিয়ান হায়ার কমান্ড কোর্স প্রতিনিধি দলের নৌবাহিনীপ্রধানের সঙ্গে সাক্ষাত
ব্রিগেডিয়ার অজয় শাহ-এর নেতৃত্বে সফররত ইন্ডিয়ান হায়ার কমান্ড কোর্স প্রতিনিধি দল রবিবার বনানীর নৌবাহিনী সদর দফতরে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল জেড ইউ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তাঁরা নৌবাহিনীপ্রধানের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন এবং পেশাগত বিষয়ে আলোচনা করেন। এর আগে, ইন্ডিয়ান হায়ার কমান্ড কোর্স প্রতিনিধি দল ঢাকা সেনানিবাসের সশস্ত্র বাহিনী বিভাগে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল আবদুল ওয়াদুদ, এনডিইউ, পিএসসির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। . . .