মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৩ অক্টোবর ২০১১, ১৮ আশ্বিন ১৪১৮
জাল টাকা ও চোরাই গাড়িসহ গ্রেফতার ৫
অজ্ঞান করার বিশেষ সূচ ও ওয়্যারলেস সেট উদ্ধার
স্টাফ রিপোর্টার ॥ অজ্ঞান করার বিশেষ সুচ, ওয়্যারলেস সেট, জালটাকা ও চোরাই গাড়িসহ ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। উদ্ধারকৃত গাড়ি জালটাকা চালানো ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত হয়ে আসছিল। শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ শহিদুলস্নাহর নেতৃত্বে একদল গোয়েন্দা রাজধানীর দক্ষিণখান থানাধীন কসাইবাড়ি এলাকার সেকান্দর মার্কেটের সামনে অভিযান চালায়। এ সময় গ্রেফতার করা হয় রাজু আহমেদ রাজু (৩০) ও আব্দুর রাজ্জাক শিকদারকে (৫৩)। গ্রেফতারকৃতরা ছিনতাইকারী . . .
জলবায়ু তহবিল প্রাপ্তি নির্ভর করছে ব্যবহারের স্বচ্ছতার ওপর
টিআইবি আয়োজিত অনুষ্ঠানে অভিমত
স্টাফ রিপোর্টার ॥ কাজে যত স্বচ্ছতা থাকবে, বাংলাদেশ তত বেশি জলবায়ু তহবিল পাবে। তহবিল যথাযথভাবে ব্যবহারের নিশ্চয়তা সরকারকেই দিতে হবে। কারণ তহবিলের শতকরা ৯৬ ভাগ সরকারীভাবে এবং বাকি ৪ ভাগ বেসরকারী সংস্থার মাধ্যমে বাস্তবায়িত হবে। বৈশ্বিক জলবায়ুর ওপর বড় কোন গবেষণা বাংলাদেশের নেই। তাই অপেৰাকৃত নতুন, সমন্বয়হীন এবং অপরীৰিত প্রণালীতে অর্থ বরাদ্দের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। নিয়ন্ত্রণকারী ব্যবস্থায় অনেক ফাঁক-ফোঁকর বিদ্যমান এবং এখানে দুর্নীতির অনেক সুযোগ রয়েছে। জলবায়ু তহবিলের যথাযথ ব্যবহারের নিশ্চয়তা পেতে সমন্বিত . . .
মহাত্মা গান্ধীর আদর্শ থেকে অনুপ্রাণিত হওয়ার আহ্বান
অহিংস দিবসে আলোচনা
বিশ্বের গণমানুষের মুক্তিদূত, উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিক মহাত্মা মোহন দাস করম চাঁদ গান্ধীর জন্মদিনে জাতিসংঘ ঘোষিত বিশ্ব অহিংস দিবসে জাতীয় গণতান্ত্রিক লীগ রবিবার সকাল সাড়ে ১০টায় ঢাকার পুরানা পল্টনস্থ মুক্তিভবনের প্রগতি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। মহাত্মা গান্ধীর শানত্মিময় বিশ্ব ও বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং শেখ হাসিনার শানত্মির মডেল শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন মিরপুর থানা আওয়ামী লীগ নেতা আ.স.ম মোসত্মফা কামাল। আলোচনায় অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন সিরাজউদ্দিন আহমেদ, শেখ আসাদ, এ্যাডভোকেট খন্দকার . . .
তত্ত্বাবধায়ক নিয়ে বসার সুযোগ নেই, কথা হতে পারে ইসি প্রশ্নে
চট্টগ্রামে আইনমন্ত্রী
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিচারাধীন মামলার জট কমাতে আদালতের বাইরে বিবাদ নিষ্পত্তির জন্য দেওয়ানী আইন পরিবর্তনের উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। সংবিধানের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামে হাইকোর্টের একটি সার্কিট বেঞ্চ স'াপনের বিষয়টিও বিবেচনাধীন রয়েছে। এ ল্যে প্রধান বিচারপতির সঙ্গে আলাপ করে যত দ্রম্নত সম্ভব কার্যকর পদপে নেয়া হবে। রবিবার বিকেলে চট্টগ্রাম আদালত ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ভিত্তিপ্রসত্মর . . .