মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১১, ২৬ আশ্বিন ১৪১৮
দেশে সাতজনে একজন মানসিক রোগে ভুগছে
সমস্যা মোকাবেলায় এই খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি
স্টাফ রিপোর্টার ॥ মহৎ উদ্যোগ নিন : মানসিক স্বাস্থ্য খাতে বিনিয়োগ করম্নন। এ সেস্নাগান বাস্তবায়নের আহ্বানের মধ্য দিয়ে দেশব্যাপী পালিত হয়েছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। একইভাবে দিবসটি পালিত হয়েছে বিশ্বের অন্যান্য দেশেও। সোমবার দিবসটি উপলৰে আয়োজিত বিভিন্ন সেমিনারে বক্তারা দেশ-বিদেশে মানসিক রোগী ক্রমান্বয়ে বৃদ্ধি পাওয়ায় আশঙ্কা প্রকাশ করেছেন। একই সঙ্গে এই খাতে অর্থ বরাদ্দ বৃদ্ধি করার দাবি করা হয়। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট বলেছে দেশে প্রাপ্ত বয়ষ্কদের মধ্যে ১৬ ভাগ অর্থাৎ প্রতি ৭ জনে একজন এবং ১৮ . . .
ঘুষের টাকাসহ ধরা পড়ে ইমেজ সঙ্কটে ডিবি পুলিশ
দুই সংস্থার মধ্যে বৈরী পরিস্থিতির শীঘ্রই সমাধানের আশা
গাফফার খান চৌধুরী ॥ ইমেজ সঙ্কটে ভুগছে সাফল্যের আলোচনায় থাকা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ঘুষের টাকাসহ গোয়েন্দা পুলিশের তিন ইন্সপেক্টর জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কাছে হাতেনাতে ধরা পড়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। এ ঘটনায় সারাদেশে তোলপাড় চলছে। ডিবি পুলিশকে এমন ইমেজ সঙ্কটে ফেলে দেয়ার বিষয়টি পরিকল্পিত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে ঘুষ গ্রহণকালে হাতেনাতে ধরা পড়ার বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন সচেতন সমাজ। তাঁদের ধারণা এ ধারা অব্যাহত থাকলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঘুষ গ্রহণের প্রবণতা কমে আসবে। এতে . . .
যৌন হয়রানি_ ডেমরায় কলেজছাত্রের এক বছর জেল
র্যাবের ভ্রাম্যমাণ আদালতে তাৎক্ষণিক বিচার
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ডেমরায় কলেজছাত্রীকে যৌন হয়রানির অপরাধে এক কলেজছাত্রকে ১ বছর কারাদ- দিয়েছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্ত কলেজছাত্রের নাম রফিকুল ইসলাম জুয়েল (২৫)। সে সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের এ্যাকাউন্টিং শেষ বর্ষের ছাত্র। দ-প্রাপ্ত ওই কলেজছাত্রের দোকান থেকে মোবাইলে পর্নো ভিডিও উদ্ধার করা হয়। জানা গেছে, সোমবার র্যাব-১০-এর উপ-পরিচালক স্কোয়াড্রন লিডার এম তাহিদুল ইসলামের নেতৃত্বে র্যাবের একটি চৌকস গোয়েন্দা দল ডেমরার বামৈলের সারুলিয়া বাজারের 'ভাই ভাই টেলিকম' দোকানে . . .
ডা. এমআর খানের স্ত্রীর দাফন সম্পন্ন
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ, জাতীয় অধ্যাপক ডা. এমআর খানের সহধর্মিণী আনোয়ারা খানমের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরার রসুলপুর ফুটবল মাঠে জানাজা শেষে স্কুলসংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মরহুমার জানাজায় সাতক্ষীরার শত শত মানুষের সঙ্গে ডা. এমআর খানসহ ওবায়দুল কবীর খান বাচ্চু, আবেদ খান, হারম্ননার রশীদ, মেজবাউদ্দিন আহমেদ, গাজী এম সালাম অংশ নেন। আনোয়ারা খানমের মৃতু্যর খবরে মরহুমার গ্রামের বাড়ি রসুলপুরে শোকের ছায়া নেমে আসে। সকাল থেকে এই সমাজসেবীকে এক নজর . . .
ড্রেজিংয়ে দুর্নীতির খবরের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য
গত এক অক্টোবর দৈনিক জনকণ্ঠে 'বিআইডব্লিউটিএ'র ড্রেজিং বিভাগে দুর্নীতির মহোৎসব_ নৌ-পরিবহন ব্যবস্থার নাজুক পরিস্থিতি' শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অভ্যনত্মরীণ নৌ- পরিবহন কর্তৃপৰ (বিআইডব্লিউটিএ)। সংস্থার জনসংযোগ কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন স্বাৰরিত প্রতিবাদলিপিতে বলা হয়, রিপোর্টটিতে প্রদত্ত তথ্যাবলী অনেকাংশে অসত্য, কাল্পনিক, বাসত্মবতা ও কারিগরি জ্ঞান বিবর্জিত। রিপোর্টটিতে ঈদ-উল-ফিতরের আগে ও পরে তীব্র নাব্য সঙ্কটের কারণে পাটুরিয়া দৌলতদিয়া ও মাওয়া-চরজানাজাত রুটে যানবাহন . . .