মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০১১, ১৪ মাঘ ১৪১৭
শিশু বিকলাঙ্গ করে ভিক্ষা করানোর অভিযোগ সম্পূর্ণ মিথ্যা
সাংবাদিক সম্মেলনে দাবি কথিত গডফাদার হাজী সুলায়মান মাতবরের
স্টাফ রিপোর্টার ॥ শিশু বিকলাঙ্গ করে ভিক্ষাবৃত্তিতে বাধ্য করার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। শিশু নিয়ামুলকে বিকলাঙ্গ করে ভিৰাবৃত্তিতে বাধ্য করার কথিত মূলহোতা ওমর ফারম্নকের কথিত গডফাদার আওয়ামী লীগ নেতা হাজী সুলায়মান মাদবর এমনই দাবি করলেন। ঘটনার সঙ্গে তাঁর জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে পৃথিবীর সবচেয়ে কঠিনতম শাসত্মি মাথা পেতে নিতেও তিনি রাজি। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে কথিত গডফাদার হাজী সুলায়মান এমনই দাবি করলেন। বললেন, শিশু বিকলাঙ্গ করে ভিৰাবৃত্তি করানোর সঙ্গে তাঁর কোন সম্পর্ক নেই। . . .
চার্জ গঠনের শুনানি ১০ ফেব্রুয়ারি
খালেদার অফিসে বোমা
কোর্ট রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে বোমা হামলা মামলার চার্জ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ১০ ফেব্রম্নয়ারি দিন ধার্য করেছে আদালত। ঢাকার মহানগর দায়রা জজ জহুরম্নল হক এ তারিখ ধার্য করেন। পরে মামলাটি তিনি ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করে দেন। এ মামলার প্রধান আসামি বিএনপি মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের পুত্র খন্দকার আকতার হামিদ পবনের জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করে। এজাহারে জানা যায়, গত বছর ২৩ ফেব্রম্নয়ারি অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা . . .
হল উদ্ধারের দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন
জবি রিপোর্টার ॥ আবাসন সঙ্কট নিরসন ও বেদখল হওয়া হল উদ্ধারের দাবিতে ফের আন্দোলন শুরু করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে তারা। এই দাবিতে একই দিন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের পক্ষ থেকেও কর্মসূচী পালন করা হয়েছে। সকালে সাধারণ শিক্ষার্থীরা হল উদ্ধারের দাবিতে কলাভবন থেকে মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিলটি বের করা হয় ছাত্র অধিকার রৰা কমিটির ব্যানারে। দুপুরের দিকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ . . .
ঢামেক বার্ন ইউনিট কর্মচারীদের কর্মবিরতি
রাজস্ব খাতে স্থানান্তর দাবি
স্টাফ রিপোর্টার ॥ বকেয়া বেতন ভাতা, চাকরি স্থায়ী ও রাজস্ব খাতে স্থানানত্মরের দাবিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের কর্মচারীরা ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেছে। বুধবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত হাসপাতালের চতুর্থ শ্রেণীর ৬০ কর্মচারী কাজ বন্ধ রাখেন। এ সময় চিকিৎসা কার্যক্রম বন্ধ থাকায় রোগীরা ভোগানত্মিতে পড়েন। পরে হাসপাতালের পরিচালকের দাবি পূরণের আশ্বাসের পরিপ্রেৰিতে ধর্মঘট প্রত্যাহার করেন। বিকেলে এই রিপোর্ট লেখা পর্যনত্ম কর্মচারীরা কাজে যোগ দেয়নি। স্থানীয় সূত্র জানায়, সকাল ১১টায় বার্ন . . .