মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৪ জানুয়ারী ২০১১, ১১ মাঘ ১৪১৭
'৯৬ শেয়ার কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধা নেই
মামলাগুলো স্থগিতাবস্থায় রয়েছে ॥ আইনমন্ত্রী
স্টাফ রিপোর্টার ॥ আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, ১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের বিরম্নদ্ধে ব্যবস্থা নিতে কোন বাধা নেই। তিনি বলেন, ওই কেলেঙ্কারির ঘটনায় দায়ের করা মামলাগুলো উচ্চ আদালতে স্থগিতাবস্থায় রয়েছে। সংশিস্নষ্টরা ইচ্ছে করলেই ওই মামলার শুনানির উদ্যোগ নিতে পারেন। শেয়ারবাজারের ধস রোধে আইনে কোন দুর্বলতা আছে কি-না, এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আইনে কোন দুর্বলতা নেই। সুপ্রীমকোর্টের সঙ্গে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সাম্প্রতিক বিরোধের বিষয়ে . . .
রাজধানীতে আদিবাসী যুবক জবাই, বন্ধু আটক ॥ বস্তাবন্দী লাশ
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক ঘটনায় এক আদিবাসী যুবকসহ দুই যুবক খুন, সড়ক দুর্ঘটনায় এক নারীর মৃতু্য ও সন্ত্রাসীদের হাতে ২ যুবক আহত হওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ আদিবাসী যুবকের বন্ধু ও এক গাড়ি চালককে আটক করেছে। রবিবার সকাল ৭টার দিকে রাজধানীর খিলৰেত থানাধীন কুড়িল বিশ্বরোড এলাকার পুরাতলি থেকে সৌরভ রোজারিও (২৪) নামে এক আদিবাসী যুবকের জবাই করা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সৌরভ কুড়িল এলাকার কাজী টাওয়ারের ওয়াইমেঙ্ গার্মেন্টসে কর্মরত ছিল। পুলিশ নিহতের বন্ধু একই গার্মেন্টসের শ্রমিক ওয়াকিল আহমেদকে আটক করে জিজ্ঞাসাবাদ . . .
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১২ ট্রেনের সময়সূচী বদলের আবেদন
স্টাফ রিপোর্টার ॥ রেলওয়ে কর্তৃপৰের কাছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ১২ ট্রেনের সময়সূচী পরিবর্তনের আবেদন জানিয়েছে বেসরকারী ট্রেন পরিচালনা সংস্থা বান্না এন্টারপ্রাইজ। সেই সঙ্গে প্রতিষ্ঠানের পৰে আরেকটি সময়সূচী দেয়া হয়েছে রেলওয়ে কর্তৃপৰের হাতে। পরিচালনা প্রতিষ্ঠানের পৰ থেকে বলা হচ্ছে, তাদের সঙ্গে কোন আলোচনা না করেই শনিবার থেকে রেলওয়ে কতর্ৃপৰ আট জোড়া ট্রেনের সময়সূচীতে পরিবর্তন আনে। এর ফলে বাড়ে যাত্রী দুর্ভোগ। পাশাপাশি প্রতিষ্ঠান আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। রবিবার বান্না এন্টারপ্রাইজের পৰে রেলওয়ের বিভাগীয় . . .
অর্থদণ্ড দিয়ে দেশী পাঁচ পিএসটিএন কোম্পানিকে চালু করুন
টেলিযোগাযোগ মন্ত্রীর প্রতি সংসদীয় স্থায়ী কমিটি
সংসদ রিপোর্টার ॥ অবৈধ কল আদান প্রদানের অপরাধে দেশী ৫টি পিএসটিএন কোম্পানি বন্ধ করে দেয়া হলেও বিদেশী মোবাইল ফোন কোম্পানিগুলোকে শুধু অর্থদ- দেয়াতে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। কমিটির মতে, একই অপরাধে শাস্তি একই হতে হবে। বিদেশী কোম্পানিগুলোকে শুধু অর্থদ- দেয়া হলে ৫টি পিএসটিএন কোম্পানিকেও অর্থদ- দিয়ে তা চালু করা হোক। এ ব্যাপারে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদৰেপ নিতে বলেছে সংসদীয় স্থায়ী কমিটি। রবিবার জাতীয় সংসদে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে দেশের . . .
বিএনপি প্রার্থীকে ভোট দেবেন না, তারা সংসদে যায় না
হবিগঞ্জে নাসিম
নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৩ জানুয়ারি ॥ আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির এমপিরা জনগনকে ভূলে গেছে। জাতীয় সংসদে যায় না। কথায় কথায় পদত্যাগের হুমকি দেয়। তাই হবিগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ভোট দিয়ে বিএনপি প্রাথর্ীকে সংসদে পাঠানোর আর কোন প্রয়োজন নেই। তিনি জনতার উদ্দেশে (ভোটার) বলেন, বিএনপি যদি সংসদে না-ই যায়, তাহলে তাদের প্রাথর্ী শেখ সুজাতও সংসদে যাবে না। তারপরও বিএনপি প্রাথর্ীকে বিজয়ী করলে নবীগঞ্জ ও বাহুবলবাসীর সুখ-দুঃখ নিয়ে হবিগঞ্জ-১ আসনের কেউ কথা বলার থাকবে না। . . .