মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০১১, ৭ মাঘ ১৪১৭
দাম বৃদ্ধিতে আপত্তি নেই নিরবচ্ছিন্ন বিদ্যুত চান গ্রাহকরা
ফেব্রুয়ারিতে ১৬ থেকে ২০ ভাগ দাম বাড়তে পারে
স্টাফ রিপোর্টার ॥ দাম বৃদ্ধিতে আপত্তি নেই, নিরবচ্ছিন্ন বিদ্যুত চান গ্রাহকরা। বুধবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) বিদু্যতের মূল্য বৃদ্ধির প্রসত্মাবের গণশুনানিতে গ্রাহকদের পৰ থেকে দাম বাড়লেও নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করার দাবি করা হয়েছে। গ্রাহকদের পৰ থেকে বিদু্যত খাতের উন্নয়নে একটি তহবিল গঠনের প্রসত্মাব দেয়া হয়েছে। বিইআরসি সূত্র বলছে, আগামী ফেব্রম্নয়ারীতে বিদু্যতের দাম ১৬ থেকে ২০ ভাগ বৃদ্ধি করা হতে পারে। তবে পিডিবি প্রতি ছয় মাস অনত্মর দাম বৃদ্ধির প্রসত্মাব করলেও বিইআরসি বলছে এক বছরের . . .
গ্রামীণফোনের নতুন সিইও টোরে জনসেন
গ্রামীণফোনের বোর্ড অব ডিরেক্টর্স মঙ্গলবার টোরে জনসেনকে কোম্পানির নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দিয়েছে। জনসেন আগামী ১ মার্চ ২০১১-তে ওডভার হেশজেদালের স্থলাভিষিক্ত হবেন। গ্রামীণফোন বোর্ড অব ডিরেক্টর্সের চেয়ারম্যান সিগভে ব্রেক্কে বলেন, "বোর্ড অব ডিরেক্টর্স ওডভার হেশজেদালকে গ্রামীণফোনের নতুন সিইও হিসেবে নিয়োগ দিতে পেরে অত্যনত্ম আনন্দিত। টেলিকম শিল্প এবং বিভিন্ন এশিয়ান দেশে তাঁর ব্যাপক অভিজ্ঞতা কোম্পানির অনেক উপকার আসবে। বাংলাদেশের নেতৃস্থানীয় মোবাইল অপারেটর হিসেবে গ্রামীণফোনের . . .
আজ নড়াইলে সুলতান মেলা শুরু
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৯ জানুয়ারি ॥ বৃহস্পতিবার থেকে ২৫ জানুয়ারি পর্যনত্ম নড়াইলের সুলতান মঞ্চে ৬ দিনব্যাপী সুলতান মেলা অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ মসিউর রহমান। গ্রামীণফোনের সহযোগিতায় এবারের মেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনী, নৃত্য ও সঙ্গীতানুষ্ঠান, নাটক, বিজয়গীতি, বাউল গান, জারি ও কবিগান। খেলাধুলার মধ্যে রয়েছে গ্রামীণ লাঠিখেলা, হাডুডু, কুসত্মি, ভলিবল, ষাঁড় লড়াই, সাইকেল রেস ইত্যাদি। নড়াইলের মূর্ছনা, সরগম, যুগানত্মর, চিত্রা . . .
শাবি শিক্ষক সমিতির নির্বাচন আজ
শাবি সংবাদদাতা ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শিক্ষক সমিতির নির্বাচন আজ বুধবার। নির্বাচনে ৩টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্যানেলগুলো হলো আওয়ামী, বাম এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকবৃন্দ। প্রথমবারের মতো আওয়ামী ও বামপন্থীরা পৃথক প্যানেলে নির্বাচনে অংশগ্রহণ করায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. নিয়াজ আহমেদ জানান, বিশ্ববিদ্যালয় ক্লাবে সকাল ১০ থেকে ভোটগ্রহণ শুরম্ন হবে। সন্ধ্যা ৬ টা থেকে রাত পর্যনত্ম ভোট গণনা করে আজ ফল প্রকাশ করা হবে। মহান . . .
তুরাগ তীরে বিশ্ব এজতেমার প্রথম পর্ব শুরু কাল
সংবাদদাতা, টঙ্গী, ১৯ জানুয়ারি ॥ রাজধানীর উপকণ্ঠে টঙ্গীর তুরাগ নদীর তীরে তবলিগ জামাতের ৩ দিনব্যাপী বিশ্ব এজতেমার প্রথম পর্ব কাল শুক্রবার ফজর নামাজের পর থেকে শুরম্ন হচ্ছে। দ্বিতীয় পর্বের এজতেমা শুরম্ন হবে পরবর্তী শুক্রবার থেকে। ইতোমধ্যে বিশ্ব এজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ধর্মপ্রাণ মুসলিস্নরা এজতেমা ময়দানে দলে দলে আসতে শুরম্নু করেছেন। প্রথম পর্বের বিশ্ব এজতেমার আখেরি মুনাজাত রবিবার জোহরের নামাজের পূর্বে অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এজতেমা আয়োজক মুরবি্বরা বিশ্ব এজতেমা দু'বারে অনুষ্ঠানের সিদ্ধানত্ম . . .