মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী ২০১১, ৩০ পৌষ ১৪১৭
নিজস্ব ক্যাম্পাসে ইস্ট ওয়েস্ট ভার্সিটির বর্ণাঢ্য নবীন বরণ
১৫ বছরের স্বপ্নের কথা শোনালেন ড. ফরাসউদ্দিন
স্টাফ রিপোর্টার ॥ বসন্তকালীন সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের স্থায়ী ক্যাম্পাসে বরণ করল দেশের অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। শত শত শিৰার্থী, অভিভাবক, শিৰকসহ দেশের বিশিষ্টজনের অংশগ্রহণে বুধবার সকালে আকর্ষণীয় এ নবীনবরণ অনুষ্ঠানের মধ্য দিয়েই শুরম্ন হলো বিশ্ববিদ্যালয়টির নিজস্ব স্থায়ী ক্যাম্পাসের আনুষ্ঠানিক যাত্রা। ৮ বিঘা জমির উপর বিশাল ও অত্যাধুনিক এই ক্যাম্পাসের যাত্রা শুরম্নর প্রাক্কালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইস্ট ওয়েস্টের মতো দেশের সকল বেসরকারী বিশ্ববিদ্যালয়কে . . .
ভারত সফরে যাচ্ছে ন্যাশনাল ক্যাডেট কোর প্রতিনিধি দল
গত বছরের মতো এ বছরও ভারত সরকারের আমন্ত্রণে ভারতের নয়াদিলস্নীতে অনুষ্ঠিতব্য প্রজাতন্ত্র দিবস ক্যাম্পে বিএনসিসি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরম্নল ইসলাম আগামী ২৫ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোনায়েম, পিএসসি, জিএর নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল আগামী ১৫ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি ভারত সফর করবে। বাংলাদেশ ছাড়াও নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, কাজাকস্থান, তুর্কমেনিসত্মান, ভিয়েতনাম, সিঙ্গাপুর ও রাশিয়াসহ বিভিন্ন দেশের এনসিসি সদস্যবৃন্দ অংশগ্রহণ করবে । ভারত সফরের প্রাক্কালে . . .
রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ' ঘেঁষে মাদ্রাসা ও মসজিদ নির্মাণ মুক্তিযুদ্ধবিরোধী ষড়যন্ত্র
বিশিষ্ট ব্যক্তিদের উদ্বেগ
স্টাফ রিপোর্টার ॥ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী দেশের শ্রেষ্ঠ সনত্মানদের স্মরণে নির্মিত "রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ" দেয়াল ঘেঁষে মাদ্রাসা ও মসজিদ নির্মাণ প্রক্রিয়াকে মুক্তিযুদ্ধবিরোধী ষড়যন্ত্র হিসেবে উলেস্নখ করেছেন দেশের বিশিষ্টজনরা। তাঁরা বলেছেন, একাত্তরের পাকিসত্মানী হানাদার বাহিনী এবং তাদের এদেশীয় দালাল রাজাকার-আলবদরদের নৃশংসতার চিহ্ন মুছে ফেলার ষড়যন্ত্র কোনভাবে মেনে নেয়া যায় না। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বুধবার বিবৃতি প্রদান করেছেন নেতৃবৃন্দ। একই সঙ্গে মুক্তিযুদ্ধে শহীদদের . . .
এমপিওভুক্তির আশ্বাসে অনশন কর্মসূচী প্রত্যাহার
এমপিওভুক্তির আশ্বাসে অনশন কর্মসূচী প্রত্যাহার স্টাফ রিপোর্টার ॥ চলতি মাসের মধ্যেই এমপিওভুক্ত করার সরকারী আশ্বাসে অনশন কর্মসূচী প্রত্যাহার করেছেন বেসরকারী স্কুল-কলেজের এমপিওবঞ্চিত শিৰকরা। পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার মাধ্যমিক ও উচ্চশিৰা অধিদফতরের (মাউশি) সামনে মানববন্ধন ও অনশন কর্মসূচী শুরম্ন করলে মাউশির কর্মকর্তারা দাবি মেনে নেয়ার আশ্বাস দেন। তাঁরা জানান, বিভিন্ন কারণে এমপিওভুক্ত না হওয়া শিৰকদের নামের তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। চলতি মাসের মধ্যেই এমপিওভুক্ত করা হবে। জানা গেছে, . . .
বস্ত্র ও পাটমন্ত্রী সুস্থ, বাসায় ফিরেছেন
বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকদের পরামর্শে বুধবার রাতে হাসপাতাল থেকে হেয়ার রোডস্থ বাসভবনে নিয়ে আসা হয়েছে। তিনি এখন সম্পূর্ণ সুস্থ, তবে কয়েকদিন বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. নাজির আহমেদ চৌধুরী এবং স্কয়ার হাসপাতালের আইসিইউর চিকিৎসক ডা. মির্জা নাজিম উদ্দিন। গত ১০ জানুয়ারি ঘন ঘন বমি এবং প্রচ- মাথাব্যথার কারণে মন্ত্রীকে প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয় এবং পরে . . .