মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৩ মার্চ ২০১৩, ৯ চৈত্র ১৪১৯
সবুজ বৃক্ষ বাহারি ফুল পাখির কলতান মন হারিয়ে যায়
বসন্তে অপরূপ সাজে জাবি ক্যাম্পাস
আহমেদ রিয়াদ ॥ বসন্ত এলেই প্রকৃতির চেহারা পাল্টে যায়। মধু আহরণের জন্য ফুলের রেণুতে মৌমাছির গুন গুন শব্দ শোনা যায় এখন এদিক ওদিক। প্রকৃতির সবচেয়ে আবেদনময়ী ঋতু বসন্তে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সেজেছে অপরূপ ও নান্দনিক সাজে। দেখা মিলছে লাল, নীল, বেগুনি, হলুদ, গোলাপি, সাদা, খয়েরি রঙের নানা ফুলের সমাহার। বাতাসে ছড়াচ্ছে মিষ্টি সুবাস। আর কোকিলের কুহু কুহু ডাক, বৃক্ষে কচিপাতায় সবুজ রং আর নানা বর্ণের ফুল প্রকৃতিকে করে তুলেছে অপরূপ। পুরো বিশ্ববিদ্যালয় যেন হয়ে উঠেছে সৌন্দর্যের এক স্বপ্নপুরী। নৈসর্গিক . . .
তৌহিদী জনতার আজ মহাসমাবেশ শাপলা চত্বরে
প্রধান অতিথি শোলাকিয়ার ইমাম ফরীদ উদ্দীন ॥ জামায়াতপন্থীদের কর্মসূচী স্থগিত
স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ইসলামকে বিকৃতকারী জামায়াত-শিবিরের অপকর্মের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে আজ ওলামা-মাশায়েখ তৌহিদী জনতার মহাসমাবেশ। স্বাধীনতাবিরোধী চক্রের নানা বাধা অতিক্রম করে দেশব্যাপী ব্যাপক প্রস্তুতি শেষে আজ বেলা ১১টায় যে কোন মূল্যে মহাসমাবেশ সফলভাবে শুরুর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ওলামা-মাশায়েখ তৌহিদী জনতা সংহতি পরিষদ। যেখানে সদ্যপ্রয়াত রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের জন্য বিশেষ মোনাজাত করা হবে। কর্মসূচী শুরুর প্রাক্কালে শুক্রবার পরিষদ কুচক্রী মহলকে হুঁশিয়ার করে দিয়ে বলেছে, তৌহিদী . . .
বাংলাদেশে গণতন্ত্র রক্ষায় বিরোধী দলের সমান দায়িত্ব
ন্যান্সি পেলসি, ক্রাউলিসহ ৫ কংগ্রেসম্যানের মন্তব্য
এনা, নিউইয়র্ক থেকে ॥ যুক্তরাষ্ট্র কংগ্রেসে বিরোধীদলীয় নেত্রী ও হাউসের সাবেক স্পীকার কংগ্রেসওম্যান ন্যান্সি পেলসি, কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হাউসের হুইপ কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলিসহ ৫ কংগ্রেসম্যান বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে পুনরায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। ২১ মার্চ সন্ধ্যায় (বাংলাদেশ সময় শুক্রবার সকাল) নিউইয়র্কে কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলির জন্মদিন উপলক্ষে জমকালো এক . . .
বুধবার খুলে দেয়া হচ্ছে মিরপুর-বনানী ফ্লাইওভার
০ নির্ধারিত সময়ের তিন মাস আগেই কাজ শেষ হচ্ছে
০ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
স্টাফ রিপোর্টার ॥ নির্ধারিত সময়ের তিন মাস আগেই মিরপুর-বনানী ফ্লাইওভারের কাজ শেষ হচ্ছে। আগামী জুন মাসের মধ্যে এ ফ্লাইওভার নির্মাণের সময়সীমা থাকলেও চলতি মাসের মধ্যেই কাজ শেষ হয়ে আগামী বুধবার জনসাধারণের জন্য উন্মুক্ত করা হচ্ছে। এটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরদিকে এয়ারপোর্ট হতে বিজয় সরণি রোডের মধ্যে আরও চারটি ইউ-লুপ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যোগাযোগ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র মতে, মিরপুর-বনানী ফ্লাইওভার চালু হলে রাজধানী ঢাকার যানজট কমবে। বৃহত্তর মিরপুরবাসী . . .
গাজীপুরে নির্বাচনী কর্মকর্তার অফিসে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২২ মার্চ ॥ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে শুক্রবার অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। আগুনে কার্যালয়ের মূল্যবান কাগজ, ল্যাপটপ ও আসবাযপত্র পুড়ে গেছে। আগুনের প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন জেলা নির্বাচন অফিসের স্টাফদের রুম থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে দু’টি কক্ষে রাখা ৩০টি ল্যাপটপ, ৩টি স্ক্যানার মেশিন, আসবাবপত্র . . .
মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন
সংস্কৃতি সংবাদ
স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে ১৯৯৬ সালের ২২ মার্চ যাত্রা শুরু করে মুক্তিযুদ্ধ জাদুঘর। সূচনালগ্নে আটজন ট্রাস্টির ঐকান্তিক চেষ্টায় গড়ে ওঠে বাঙালীর মুক্তির ইতিহাসের সাক্ষী এ জাদুঘরটি। সময়ের বহমানতায় প্রতিষ্ঠানটি পা রাখল প্রতিষ্ঠার সপ্তদশ বার্ষিকীতে। সাফল্যের এ উদ্যাপন উপলক্ষে শুক্রবার থেকে শুরু হলো সপ্তাহব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতা উৎসবের অনুষ্ঠানমালা। নৃত্য-গীত, কবিতা পাঠ, পথনাটকসহ রকমারি আয়োজনে সাজানো হয়েছে উৎসব। ২৮ মার্চ পর্যন্ত চলবে উৎসব। এসবের সঙ্গে আছে সপ্তাহব্যাপী . . .