মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৫ আগষ্ট ২০১১, ৩১ শ্রাবণ ১৪১৮
দৃষ্টিনন্দন ওয়াটার পার্ক টাইটানিক জাহাজ সুবিশাল লেক
নরসিংদীতে বিনোদন পার্ক ড্রিম হলিডে
মোস্তফা কামাল সরকার ঈদ বয়ে আনে অনাবিল আনন্দ। এ আনন্দ আর খুশির দিনে পরিবারের আপনজন সবাইকে নিয়ে ঘুরে বেড়াতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে তাঁত শিল্পে সমৃদ্ধ নরসিংদী সদর উপজেলার চৈতাব নামক স্থানে গড়ে উঠেছে বিনোদনের এক স্বর্গরাজ্য। সেই রাজ্যের রাজা বন্যপ্রাণী বানর, অস্ট্রেলিয়ার বিখ্যাত ইমু পাখি তাদের বন্ধুদের নিয়ে তৈরি হয়ে আছে ছোট-বড় সবার প্রিয় বিনোদন কেন্দ্র ড্রিম হলিডে পার্কে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে। তাই তো ড্রিম হলিডে সেজেছে বর্ণিল সাজে। এটির উদ্যোক্তা অত্যন্ত সৌখিন ও সংস্কৃতিমনা প্রবীর কুমার সাহা। . . .
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে বিশ্বে বাঙালীদের বিরুদ্ধে ছড়িয়ে পড়ে অবিশ্বাস
১৫ আগস্টের পর বিশ্ব নেতাদের মন্তব্য
সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর গোটাবিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া এবং ছড়িয়ে পড়ে ঘৃণার বিষবাষ্প। সেদিন বিশ্ব নেতাদের অনেকের মনেই বাঙালীদের বিরুদ্ধে তৈরি হয় অবিশ্বাস ও বিদ্বেষ। তারা বাঙালীকে নতুন করে মূল্যায়ন করতে শুরু করে, চিহ্নিত করে বিশ্বাসঘাতক হিসেবে। খবর বাসসর। বিশ্ব নেতৃবৃন্দের চোখে যিনি একজন ক্যারিশম্যাটিক নেতা তাকে যারা খুন করেছে, সেই বাঙালী জাতিকে তারা আর বিশ্বাস করতে চান না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ . . .
উজানের পানির ওপর নির্ভর করছে বন্যা পরিস্থিতির উন্নতি
ভারতের ১৫ রাজ্যে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা
স্টাফ রিপোর্টার ॥ দেশের বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি নির্ভর করছে উজানের পানির ওপর। উজানের পানি বেশি মাত্রায় প্রবেশ না করলে আগামী এক থেকে দেড় সপ্তাহের মধ্যে বন্যামুক্ত হবে দেশ। তবে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয়, মিজোরাম, মণিপুর ও ত্রিপুরাসহ ১৫টি রাজ্যে ভারি বৃষ্টিপাত হতে পারে। আর রবিবারও দেশের ৬টি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। বেড়ে যায় ২৮টি নদীর পানি। দেশের অনেক জায়গায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। আজ সোমবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হতে পারে। তবে উত্তর বঙ্গোপসাগর . . .
অনিয়মের অভিযোগ উঠেছে ১৪০টি গুদাম নির্মাণে
অবনতি হচ্ছে খুলনা সাতক্ষীরার বন্যা_সংসদীয় কমিটির উদ্বেগ
সংসদ রিপোর্টার ॥ উত্তরাঞ্চলের ১৪০টি গুদাম নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে এ বিষয়ে বিস্তর অভিযোগ জমা পড়েছে। অভিযোগে বলা হয়েছে, গুদাম নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার হওয়ায় ভবনগুলো খুব বেশিদিন টিকবে না। নির্মাণে অনিয়মের ৰেত্রে মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদফতরের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী জড়িত। তবে সংসদীয় কমিটি সেসব অভিযোগের বিষয়ে ব্যাখ্যা চাইলে মন্ত্রণালয় তা সরাসরি অস্বীকার করেছে। সংশিস্নষ্ট সূত্র জানা গেছে এ তথ্য। সূত্র . . .
টাঙ্গাইল-ঢাকা সড়কে বাস চলাচল বন্ধ, দুর্ভোগ
সড়ক সংস্কার দাবি
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৪ আগস্ট ॥ মহাসড়ক সংস্কারের দাবিতে এবার টাঙ্গাইল থেকে ঢাকা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছে টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবার সকাল থেকে তারা টাঙ্গাইল বাস টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশে কোন বাস ছাড়েনি। এ অবস্থায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। যাত্রীদের অনেকেই জরুরী প্রয়োজনে জনপ্রতি চার শ' থেকে পাঁচ শ' টাকা ভাড়া দিয়ে মাইক্রোবাস অথবা সিএনজিযোগে ঢাকা যেতে বাধ্য হচ্ছে। যারা দরিদ্র ও দিনমজুর . . .
মিলন হত্যা ঘটনায় কোম্পানীগঞ্জে ৩ যুবক গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৪ আগস্ট ॥ নোয়াখালীর কোম্পানীগঞ্জে ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে ১৬ বছরের তরুণ সামছুদ্দিন মিলনকে পিটিয়ে হত্যার ঘটনায় তিন যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। রবিবার ভোররাতে এবং সকাল ১০টায় উপজেলা চরকাঁকড়া গ্রামের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে নোয়াখালী ডিবি পুলিশ কার্যালয়ে নিয়ে আসা হয়। গ্রেফতাকৃতরা হচ্ছে চরকাঁকড়া গ্রামের জয়নাল আবেদীনের পুত্র জাফর ইকবাল (২৭), আমিন উলস্নার পুত্র হারুনুর রশিদ (৩২) এবং আব্দুল হকের ছেলে আব্দুল হক ওরফে মাছ খালেক (৩৭)। এর আগে . . .
বলিউড কিংবদন্তি শাম্মী কাপুর আর নেই
জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা শাম্মী কাপুর আর নেই। দৰিণ মুম্বাইয়ের ব্রিচ অব ক্যান্ডি হাসপাতালে ৭৯ বছর বয়সে রবিবার ভোরে মারা যান এই বলিউড কিংবদনত্মি। বেশ কিছুদিন ধরে তিনি কিডনি সংক্রানত্ম জটিলতায় ভুগছিলেন এবং গত সপ্তাহে তাঁকে এই হাসপাতালে ভর্তি করা হয়। তিন চারদিন ধরে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। মৃতু্যকালে তিনি স্ত্রী নীলাদেবী, ছেলে আদিত্য রাজ ও মেয়ে কাচন দেসাইকে রেখে গেছেন। খবর এএফপি, টাইমস অব ইন্ডিয়া ও বিবিসি অন লাইনের। পরিবারের সদস্যরা জানান, শাম্মী কাপুর মুম্বাইয়ের ব্রিচ . . .