মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১২ আগষ্ট ২০১১, ২৮ শ্রাবণ ১৪১৮
বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি
মোরসালিন মিজান
বর্ষাকাল। বৃষ্টি হবে। তাই বলে এত? মানুষ 'ত্যাক্ত'-ই কিছুটা। গত কয়েকদিনের টানা বর্ষণে বেশ ভুগতে হয়েছে তাদের। বৃহস্পতিবার পর্যন্ত অবস্থার তেমন পরিবর্তন হয়নি। চলেছে, যা চলছিল। কখনও ক্যাটস এ্যান্ড ডগ। কখনও মুষলধারে। কখনওবা ইলশেগুঁড়ি বৃষ্টি। ফলে বাসা থেকে বের হওয়ার সময় অনেকেই অনিচ্ছায় 'এন আমব্রেলা' বগল দাবা করছেন। প্রায় এক সপ্তাহের বৃষ্টিপাত এ কাজে তাদের বাধ্য করেছে। শুধু কি তাই? রাজধানীবাসীর জীবনযাপনেও এনে দিয়েছে পরিবর্তন। নিশ্চিত করেই বলা যায়, এ পরিবর্তন নেতিবাচক অর্থে। শহর ঢাকার . . .
ক্রেতা আকর্ষণে অভিজাত শপিংমলে নানান প্যাকেজ, র্যাফেল ড্র
ঈদ বাজার
জনকণ্ঠ রিপোর্ট ॥ খানিকটা রোদ ওঠায় প্রিয় শিশুকে নিয়ে মার্কেটে ভিড় করেন মায়েরা। বৃহস্পতিবার রাজধানীর সব মার্কেটেই এ দৃশ্য চোখে পড়েছে। শিশুদের মাত্রাতিরিক্ত বায়নার ফলে কোন কোন মাকে রাগান্বিত হতেও দেখা গেছে। এই মায়েদের একজন শেফালী সুলতানা জনকণ্ঠকে বলেন, 'রমজানের প্রথম সপ্তাহেই প্রয়োজনীয় মার্কেট শেষ করার ইচ্ছে ছিল। কয়েক দিনের অঝোর বৃষ্টি ঈদ বাজারের সেই স্বপ্নে ছেদ ঘটায়। সকালের গুমোট আকাশে এক চিলতে রোদই খোকা-খুকিকে নিয়ে বাইরে বের হতে অনুপ্রেরণা যুগিয়েছে।' শেফালীর মতো অসংখ্য নারীর গা-ঘেঁষেই মার্কেটে . . .
উত্তরাঞ্চলের ১২ রুটে বাস চলছে না, যাত্রীভোগান্তি চরমে
ঢাকা-ময়মনসিংহ সড়ক মেরামতের দাবিতে পরিবহন মালিকদের সিদ্ধান্তের জের
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ আগস্ট ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক মেরামতের দাবিতে ১২টি রুটের পরিবহন মালিকরা বাস চলাচল বন্ধ রেখেছেন। ফলে উত্তরাঞ্চলের ১২ রুটের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। মহাসড়কের বিভিন্ন অংশে জলাবদ্ধতা ও গর্ত সৃষ্টি হওয়ায় চলাচলের উপযোগী না হওয়া পর্যনত্ম মহাখালী বাস টার্মিনাল থেকে (গাজীপুরের চান্দনা-চৌরাস্তা হয়ে) এসব রম্নটে বাস চলাচল বন্ধ রাখা হয়। গাজীপুর জেলা প্রশাসন ও মহাসড়ক কর্তৃপক্ষ উক্ত সড়ক মেরামত করার জন্য প্রতিশ্রুতি দিয়েও তা কার্যকর করেনি। মহাখালী হতে গাজীপুর সদরের বোর্ড . . .
তারেকসহ ১২ জনের বিরুদ্ধে পত্রিকায় গণবিজ্ঞপ্তি ২৫ আগস্ট
২১ আগস্ট মামলা
কোর্ট রিপোর্টার ॥ ২১ আগস্টের বিস্ফোরক আইনের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, বেগম খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিএনপি নেতা শাহ মোফাজ্জল হুসাইন কায়কোবাদসহ পলাতক ১২ আসামিকে আদালতে উপস্থিত হতে পত্রিকায় গণবিজ্ঞপ্তি জারির নির্দেশ দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ জহুরম্নল হক এ আদেশ দেন। আগামী ২৫ আগস্ট সংবাদপত্রে গণবিজ্ঞপ্তি জারির প্রতিবেদনও আদালতে দাখিলেরও নির্দেশ দেন বিচারক। আসামিদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবেদন আদালতে দাখিল হওয়ায় . . .
যশোরে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, বোমা
আহত ৬, আটক ৫
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের রামনগর পিকনিক কর্নারের পুকুর ইজারাকে কেন্দ্র করে আ'লীগের দু'গ্রুপের মধ্যে বৃহস্পতিবার দিনভর দফায় দফায় ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত পক্ষে ৬ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে সন্ত্রাসীরা ৩টি বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে পাঁচজনকে আটক এবং দু'টি বোমা ও একটি চাপাতি উদ্ধার করেছে। এ ঘটনায় সদর উপজেলার রামনগর ইউনিয়ন জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। লাঠিসোটা নিয়ে দু'গ্রুপের লোকজন মারমুখী অবস্থান নিয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ঘটনাস্থলে . . .
বোটানির সেই শিক্ষক বলেন সুমির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল না তার
ঘটনা তদন্তে কমিটি গঠন
জাবি সংবাদদাতা ॥ সুমি অনেক মেধাবী একজন ছাত্রী ছিল। সুমির সঙ্গে আমার আগে থেকেই পরিচয় ছিল। তার সঙ্গে আমার কোন প্রেমের সম্পর্ক ছিল না। আমি তার সঙ্গে স্বাভাবিক কথা বলতাম। আমি কোনদিন ভাবতেও পারিনি সুমি এরকম একটি কাজ করবে। ইতিহাস বিভাগের ছাত্রী সুমিকে নিয়ে আমার সঙ্গে যেভাবে কাল্পনিক ঘটনা তৈরি করছে তাতে আমি খুব মর্মাহত। উদ্ভিদ বিজ্ঞান বিভাগে শিৰক মুনিরুজ্জামান শিকদার সুমন এ প্রতিবেদকের সঙ্গে মোবাইল ফোনে এ কথাই বলেন সুমির আত্মহত্যার ঘটনার দুইদিন পর। শিৰক সুমন বলেন, সুমি আত্মহত্যা করায় আমি খুব মর্মাহত। আমার . . .
প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এক লাখ টাকা প্রদান
মিলনের বাড়িতে ও. কাদের
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১১ আগস্ট ॥ তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের এমপি নোয়াখালীর কোম্পানীগঞ্জের ১৬ বছরের তরুণ সামছুদ্দিন মিলনকে পিটিয়ে হত্যার ঘটনায় বলেছেন, এটি একটি নৃশংস বর্বরোচিত হত্যাকা-। এই হত্যাকাণ্ডের নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। অপরাধী যেই হোক, যে কোন দলীয় পরিচয়ধারীই হোক কিংবা আইনশৃঙ্খলা রৰাকারী বাহিনীর কেউই হোক জড়িতদের এই অপরাধের শাসত্মি পেতেই হবে। বৃহস্পতিবার বিকালে কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়ন পরিষদে এক সংবাদ . . .