মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৩ এপ্রিল ২০১১, ২০ চৈত্র ১৪১৭
এলো সে নতুন দিন_ মঙ্গল শোভাযাত্রায় থাকবে হাতি, কাকাতুয়া, টেপা পুতুল
চারুকলায় বাংলা নববর্ষের প্রস্তুতি
সৈয়দ সোহরাব 'এলো সে নতুন দিন/এসো হে নতুন গান/নতুনের সাথে পাতি মিতালী/প্রাণেতে বাঁধিব প্রাণ...' হৃদয়ের এমন আবেগ আকাঙ্ৰায় উচ্ছল বাঙালী অসাম্প্রদায়িক চেতনার গান নিয়ে আবারও প্রস্তুতি নিচ্ছে স্বাগত জানাতে বাংলা নববর্ষকে। বিদায়ী বছরের প্রাপ্তি_অপ্রাপ্তি, হতাশা_ক্লান্তি, বেদনা_হাহাকারের পালা সাঙ্গ করে নতুন বছরকে নতুন উদ্দীপনায় স্বাগত জানাতে বাঙালী সংস্কৃতিতে বিশ্বাসীদের প্রস্তুতি চলছে এখন সর্বত্র। কৃষিভিত্তিক গ্রামীণ সমাজে নতুন ফসলকে কেন্দ্র করে যে উৎসবের সূচনা, কালক্রমে তা_ই পরিণত হয়েছে নতুন . . .
প্রতিবন্ধীদের জন্য আরও চাকরির সুযোগ সৃষ্টি করুন ॥ প্রধানমন্ত্রী
বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদ্বোধন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্পোরেট সেক্টর ও বেসরকারী উদ্যোক্তাদের প্রতি প্রতিবন্ধীদের জন্য আরও চাকরির সুযোগ সৃষ্টির আহ্বান জানিয়ে বলেছেন, তাদের নিয়োগ দিন। দেখবেন, অন্যদের চেয়ে তারা আরও বেশি প্রোডাক্টিভ হবে। খবর বাসসর। শনিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে চতুর্থ বিশ্ব অটিজম সচেতনতা দিবস এবং ত্রয়োদশ জাতীয় প্রতিবন্ধী দিবস ২০১১-এর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আসুন আমরা প্রতিবন্ধীদের প্রতি সহযোগিতার হাত বাড়াই। অনুকূল পরিবেশ সৃষ্টি করে প্রতিবন্ধীদের সুপ্ত প্রতিভা বিকাশে সাহায্য করি; দেখবেন, . . .
খাতুনগঞ্জের ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশের অর্থ আদায়ের চেষ্টা
কোতোয়ালি থানা ঘেরাও, ওসির অপসারণ দাবি
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ খাতুনগঞ্জের এক ব্যবসায়ীকে গ্রেফতার করে অর্থ আদায়ের অপচেষ্টার বিরুদ্ধে স্থানীয় ব্যবসায়ীরা ফুসে উঠেছে। অসাধু পুলিশ এক প্রতারককে বাঁচাতে গিয়ে উল্টো ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে ফাঁসানোর অপচেষ্টা চালায় বলে অভিযোগ রয়েছে। শনিবার কোতোয়ালী থানার ওসির এ কা- বিব্রত অবস্থায় ফেলে খোদ সিএমপির কর্ণধারকেও। ব্যবসায়ীদের অভিযোগ, প্রশাসনের কাছে বিচার চেয়ে ফেঁসে গেলেন জিডির বাদী ব্যবসায়ী হাসান। ওসির কুপরামর্শে অপরাধী বিশ্বজিৎকে অপহৃত দেখিয়ে সুবিধা আদায়ের চেষ্টা করে পুলিশ। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে . . .
শাহ আলীতে বৃদ্ধাকে জবাই, বাথরুম থেকে লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুর শাহ আলীতে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করা হয়েছে। নিহতের নাম নূরজাহান বেগম (৭২)। শুক্রবার রাতে পুলিশ নিজ বাসার শয়নকৰ সংলগ্ন বাথরুম থেকে তার গলাকাটা রক্তাক্ত লাশ উদ্ধার করে। নিহতের পরিবার অভিযোগ করেন, বাড়িতে ডাকাত ঢুকে নূরজাহান বেগমকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করেছে। পুলিশ জানায়, পূর্বশত্রুতার জের ধরে এই খুনের ঘটনা ঘটেছে। এদিকে ফার্মগেটে ছিনতাইকারীরা এক ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে নগদ ৭০ হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে। স্থানীয় . . .
১১ উপজেলার ৭৭ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ
আজ ভোট ১৩২টিতে
জনকণ্ঠ ডেস্ক ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম দিন শনিবার ১১ উপজেলার ৭৭ ইউনিয়নে মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়। আজ ভোটগ্রহণ হবে ১৫ উপজেলার ১৩২ ইউনিয়নে। জানা গেছে, শনিবার ভোলার তিন উপজেলায় ব্যালট বাঙ্ ছিনতাইয়ের চেষ্টা ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ১৫ জনের বিরুদ্ধে শাসত্মিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। এদিকে বাগেরহাটের ফকিরহাটের বিভিন্ন ইউনিয়নে নির্বাচনের পর সহিংস ঘটনায় অর্ধশত লোক আহত হয়। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও বিডিনিউজ . . .
পাবলিক লাইব্রেরীতে রবি-চারুনীড়ম কাহিনীচিত্র উৎসব
সংস্কৃতি সংবাদ
স্টাফ রিপোর্টার ॥ রবি-চারুনীড়ম কাহিনীচিত্র উৎসব শনিবার শুরু হয়েছে। পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে বিকেলে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। বিশেষ অতিথি ছিলেন অভিনেতা ড. ইনামুল হক, আফজাল হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ঝুনা চৌধুরী, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আফসার আহমদ। আয়োজকদের পৰে বক্তব্য রাখেন অভিনেতা গাজী . . .
রাজশাহীতে হিজবুত তাওহীদের ১০ সদস্য জেল হাজতে প্রেরণ
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে র্যাবের অভিযানে গ্রেফতার করে হিজবুত তাওহীদের জেলা আমির ও দুই মহিলাসহ ১০ সক্রিয় সদস্যকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। শনিবার দুপুরে নগরীর মতিহার থানা পুলিশ দ-বিধির ৫৪ ধারায় তাদেরকে রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে। শুনানি শেষে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। শুক্রবার রাতে র্যাব সদস্যরা নগরীর তালাইমারী এলাকার বাজেকাজলায় হানা দিয়ে গোপন বৈঠকের সময় তাদের গ্রেফতার করে। এসময় বিপুল পরিমাণ সংগঠনের লিফলেট, সিডি এবং দাজ্জাল সম্পর্কিত জেহাদি . . .