মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০১১, ১৫ অগ্রহায়ন ১৪১৮
গ্রামের চিরচেনা রূপ আর আধুনিকতার সমন্বয় যেন এক স্বপ্নপুরী
নড়াইলের অরুণিমা এ্যাগ্রো ইকোপার্ক
রিফাত-বিন ত্বহা এখনই সেই মৌসুম, যা পর্যটকদের কাছে প্রিয়। দেশের পর্যটন এলাকাগুলো এ সময় মুখরিত হয়ে ওঠে পর্যটকদের ভিড়ে। তাই পর্যটকদের ঢল নেমেছে অরুনিমাতেও। অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্যময় পরিবেশ আর বিনোদনের আধুনিক সকল সুযোগ-সুবিধায় সন্তুষ্ট ভ্রমণপিপাসুরা। দেশের একমাত্র এগ্রো-ইকো-রিভারাইন-স্পোর্টস পর্যটন কেন্দ্র হলো 'অরুনিমা'। এর পুরো নাম অরুনিমা কান্ট্রিসাইড অব শাহ্বাজ টু্যরিজম্ লিঃ এবং মধুমতি টু্যরিজম লিঃ ও গল্ফ রিসোর্ট। ইতোমধ্যেই সেখানে ভিড় জমেছে বিনোদনপ্রিয় দেশী-বিদেশী পর্যটকদের। তাদের . . .
সেনা মোতায়েনের প্রয়োজন নেই, ইভিএম থাকবে অনিয়মে প্রার্থিতা বাতিল
কুসিক নির্বাচন নিয়ে মতবিনিময়সভায় সাখাওয়াত ॥ আ'লীগের প্রার্থী ঘোষণা আজ
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৮ নবেম্বর ॥ সোমবার দুপুরে কুমিলস্না জেলা পরিষদ মিলনায়তনে সম্ভাব্য প্রার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সেনাবাহিনীর দরকার নেই। নির্বাচনে মোতায়েন থাকবে অন্তত ৩ হাজার র্যাব পুলিশ, বিজিবি ও আনসার। তিনি প্রাথর্ীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন এতে কোন প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থিতা বাতিল করা হবে। . . .
গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় নতুন সংগঠন সিডিএইচআর
ব্যারিস্টার রফিক-উল হক আহ্বায়ক, মাহমুদুর রহমান মান্না সদস্য সচিব
স্টাফ রিপোর্টার ॥ 'সিটিজেনস ফর ডেমোক্র্যাসি এ্যান্ড হিউম্যান রাইটস' (সিডিএইচআর) নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে সোমবার। সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞ ব্যারিস্টার রফিক-উল-হক আহ্বায়ক এবং সাবেক ছাত্রনেতা মাহমুদুর রহমান মান্না এ সংগঠনের সদস্য সচিব মনোনীত হয়েছেন। সংগঠনটির আত্মপ্রকাশ উপলৰে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, গণতন্ত্র ও নাগরিক অধিকার রৰা এবং তাকে সংহত ও বিকশিত করার লৰ্যে সিডিএইচআর গঠন করা হয়েছে। এটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন বলেও . . .
মিরপুরে গণপিটুনিতে ডাকাত নিহত, আশুলিয়ায় ৩ খুন
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুরে ডাকাতির অভিযোগে জনতার গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। আশুলিয়ায় জোড়া খুনসহ তিনটি নৃশংসভাবে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে নবীনগর-কালিয়াকৈর মহাসড়কের পাশ থেকে হাত-পা বাঁধা অবস্থায় গুলিবিদ্ধ দুই যুবকের লাশ উদ্ধার হয়েছে। একই সময় আরেক কিশোরের মস্তকবিহীন লাশ উদ্ধার করেছে পুলিশ। একই থানা এলাকায় আরেক যুবক আত্মহত্যা করেছে। গুলশানে নির্মাণাধীন ১২তলা ভবনের লিফটে এক শ্রমিকের মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। সবুজবাগে সড়ক দুঘর্টনায় এক পথচারীর মৃত্যু হয়েছে। মিরপুরে ৫তলা থেকে . . .
ট্রাইব্যুনাল চেয়ারম্যান সম্পর্কিত সাঈদীর আবেদন খারিজ
যুদ্ধাপরাধীর বিচার
স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধীদের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নিজেকে কেন বিচারকাজ থেকে বিরত রাখেননি, তার ব্যাখ্যা চেয়ে দেলাওয়ার হোসাইন সাঈদীর করা আবেদন খারিজ হয়ে গেছে। সোমবার আদেশে ট্রাইবু্যনাল বলেছে, এ ধরনের আবেদন নজিরবিহীন, অবমাননাকর ও হাস্যকর। এর ফলে এখন আর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে আর কোন বাধা থাকল না। আদেশে বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যানের বিরুদ্ধে পক্ষপাতিত্বের কোন সুনির্দিষ্ট . . .
উপজেলা পরিষদের নির্বাহী ক্ষমতা চেয়ারম্যানদের হাতে
সংসদে রিপোর্ট পেশ
সংসদ রিপোর্টার ॥ উপজেলা পরিষদকে আরও কার্যকর ও শক্তিশালী করতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের ক্ষমতা কিছুটা বাড়ানো হয়েছে। উপজেলা পরিষদের নির্বাহী ক্ষমতা দেয়া হয়েছে উপজেলা চেয়ারম্যানদের হাতে। ভাইস-চেয়ারম্যানদেরও ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। তবে উপজেলা পরিষদে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কর্তৃত্ব বহাল রাখা হয়েছে। সোমবার বিলটি যাচাই-বাছাই শেষে সংসদীয় কমিটি সংসদে তাদের চূড়ান্ত প্রতিবেদন উপস্থাপন করেছে। আজ মঙ্গলবার সংসদের সমাপনী দিনে পাস হবে বহুল আলোচিত উপজেলা পরিষদ (সংশোধন) বিল- . . .
ভারতে পালিয়ে যাওয়ার সময় মুক্তিযোদ্ধা শিক্ষকের ঘাতক গ্রেফতার
মানববন্ধন ও বিক্ষোভ
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২৮ নবেম্বর ॥ বরিশালের বীর মুক্তিযোদ্ধা ও স্কুলশিক্ষককে হত্যাকারী বখাটে রুপম চন্দ্র দে ওরফে রুপাকে (১৮) পুলিশ সোমবার সকালে যশোরের খাজুরা বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করেছে। তার কাছ থেকে রক্তমাখা চাকু উদ্ধার করা হয়। রুপম পালিয়ে ভারতে যাওয়ার জন্য ঢাকা থেকে বেনাপোলগামী উদয়ন এলিগেন্স পরিবহনে রওনা হয়েছিল। গ্রেফতারকৃতর উপস্থিতিতে বরিশাল মহানগর পুলিশ কমিশনারের দায়িত্বে থাকা উপ-পুলিশ কমিশনার জিল্লুর রহমান সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বলেন, নগরীর রুপাতলীর এ.ওয়াহেদ বালিকা . . .