মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০১১, ১৫ মাঘ ১৪১৭
বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি
সৈয়দ সোহরাব শীত সহনীয় পর্যায়ে এসেছে। কুয়াশারও প্রভাব তেমন নেই বললেই চলে। নেই হাড় কনকনে শীত, আবার রোদের প্রখরতাও। এমনই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় বেশ আয়েশীভাবেই জীবন যাপন করছে নগরবাসী। নানা উৎসবের কারণে বেশ উচ্ছলও নগরবাসিন্দারা। কারণ নগরীতে এখনও চলছে বাণিজ্যমেলা। মাসব্যাপী এ মেলা শেষ হতে এখনও চারদিন বাকি। স্বাধীনতার ৪০ বছর পূর্তি উপলক্ষে জাতীয় নাট্যশালায় চলছে 'বিজয়ের নাট্য উৎসব_২০১১।' গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে এ উৎসব, চলবে আগামী সোমবার পর্যন্ত। আবার পয়লা ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বাঙালীর . . .
সৈয়দপুরে মুক্তিযোদ্ধাকে জবাই করে হত্যা ॥ সকাল-সন্ধ্যা হরতাল
আজ রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২৭ জানুয়ারি ॥ মুখোশধারী সন্ত্রাসীদের হাতে খুন হয়েছেন নীলফামারীর সৈয়দপুর উপজেলার বিশিষ্ট মুক্তিযোদ্ধা, খাতামধুপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোখলেছুর রহমান (৬২)। সন্ত্রাসীরা তার দুই চোখ খুঁচিয়ে, বেধড়ক পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে জবাই করে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে বুধবার রাত আনুমানিক ১১টায় সৈয়দপুর শহরের অদূরে সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুর কলাবাগান এলাকায়। এ সময় তিনি সৈয়দপুর শহরের তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রতিদিনের ন্যায় মোটরসাইকেল যোগে গ্রামের . . .
প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রী অপহরণ, গহীন অরণ্য থেকে উদ্ধার
রাঙ্গামাটির আদিবাসী পাড়া থেকে তিন যুবক গ্রেফতার
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজপড়ুয়া তরুণীকে অপহরণ করেছে এক বখাটে। রাঙ্গামাটির পার্বত্য এলাকায় নিয়ে মুক্তিপণ দাবি করায় আতঙ্কে ছিল পরিবারের সদস্যরা। তরম্নণীকে উদ্ধারে কোতোয়ালি পুলিশের সহায়তা কামনা করে ক্ষতিগ্রসত্ম পরিবার গত ২৩ জানুয়ারি একটি জিডি দায়ের করে। এ ব্যাপারে কোতোয়ালি থানা পুলিশ টিম পার্বত্য এলাকায় অভিযান চালিয়ে রাঙ্গামাটি শহরের সুপরিচিত আদিবাসী এলাকা বনরম্নপা থেকে চট্টগ্রাম কলেজ পড়ুয়া এ তরুণী শ্রেয় মুৎসুদ্দিকে উদ্ধার করে। এ ঘটনায় একই এলাকা থেকে গ্রেফতার . . .
শাহ আবদুল করিমের জীবন নিয়ে নাটক, মহাজনের নাও শিল্পকলায়
সংস্কৃতি সংবাদ
স্টাফ রিপোর্টার ॥ স্বাধীনতার ৪০ বছর পূর্তি উপলক্ষে বিজয়ের নাট্য উৎসব-২০১১ চলছে শিল্পকলা একাডেমীতে। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ও ইংরেজী দৈনিক দ্য ডেইলী স্টারের উদ্যোগে এ উৎসবে চলছে প্রতিদিন তিনটি করে নাটক। নগরীর বিনোদনপ্রেমীরাও সমস্ত দিনের ক্লানত্মি ঝেড়ে ফেলতে সন্ধ্যা হলেই ছুটে যাচ্ছেন শিল্পকলায়। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া এ উৎসবের তৃতীয় দিনে বৃহস্পতিবার সন্ধ্যায় মঞ্চায়িত হয় তিনটি নাটক। এর মধ্যে নাট্যচক্রের 'ভদ্দরনোক' জাতীয় নাট্যশালায়; সুবচনের 'মহাজনের নাও' এঙ্পেরিমেন্টাল . . .
প্রাণিকুলের প্রতি মানবতার বিরল দৃষ্টান্ত
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ প্রাণীর প্রতি মানবিকতার বিরল দৃষ্টান্ত দেখিয়েছে বগুড়া ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার বগুড়া রেলওয়ে স্টেশন সংলগ্ন সেউজগাড়ি এলাকার এক প্রাচীন ও গভীর ইঁদারা থেকে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে তারা একটি বিড়াল ও দুটি মুরগি উদ্ধার করেছে। ঘটনাটি এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। শহরের কারমাইকেল রোডের পার্শে রেলওয়ের প্রাচীন ইঁদারাটি প্রায় ২শ' বছরের পুরনো। অনেক আগেই এটি পরিত্যক্ত। ব্রিটিশ শাসনামলে প্রায় ২০ ফুট চওড়া ও ৮০ ফুট গভীরতার ইঁদারা থেকে ট্রেনের কয়লার ইঞ্জিনে পানি সরবরাহ . . .
জিয়ানগর উপজেলা চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে পুনর্নির্বাচনের আদেশ
নির্বাচনী টাইব্যুনালে রায়
নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২৭ জানুয়ারি ॥ জেলার জিয়ানগর উপজেলায় বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান ইকরামুল কবির মজনু হলফনামায় তথ্য গোপন করায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের নির্বাচন বাতিল করে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেছে আদালত। পিরোজপুরের নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক ও ভারপ্রাপ্ত প্রথম যুগ্ম জেলা ও সহকারী জজ মোঃ জিয়া হায়দার বৃহস্পতিবার বিকেলে এক আদেশে এ রায় দেন। আদালত একই আদেশে নির্বাচন কমিশনকে ঐ উপজেলায় চেয়ারম্যান পদে পুনর্নির্বাচন দেয়ারও আদেশ দিয়েছে। মামলা সূত্রে জানা গেছে, জিয়ানগর উপজেলা পরিষদের . . .
জামালপুরে উত্তরা ব্যাংকের ভল্ট থেকে ৪৫ লাখ টাকা লুট ॥ গ্রেফতার ২
সংবাদদাতা, জামালপুর, ২৭ জানুয়ারি ॥ শহরের মেডিক্যাল রোডে অবস্থিত উত্তরা ব্যাংক লিমিটেডের জামালপুর শাখার ভল্ট থেকে রহস্যজনকভাবে ৪৪ লাখ ৯৭ হাজার ৭শ' ৭৩ টাকা লুট হয়েছে। প্রায় অর্ধ কোটি টাকা লুটের ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ব্যাংকের গার্ড রমিজ উদ্দিন ও নিরাপত্তার জন্য নিয়োজিত আনসার সদস্য সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ ও ব্যাংক কর্মকর্তাদের দাবি অনুযায়ী বৃহস্পতিবার সকালে ব্যাংকের ব্যবস্থাপক আবুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তা ব্যাংকে এসে দেখতে পান . . .