মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১০ জানুয়ারী ২০১৩, ২৭ পৌষ ১৪১৯
আশার অগ্রযাত্রা
ইমরান হোসেন
এবারের ভিটা-চ্যানেল আই টপ মডেল হান্টে প্রথম রানারআপ হয়েছেন আশা। শুরুতে ভাবতেই পারেননি একেবারে প্রথম রানার হয়েছেন আশা। অবশ্য মডেলিংটা একেবারে নতুন নয় আশার কাছে। জীবনের প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান এক্সটেসির মডেল হিসেবে। এরপর চৈতী, এপেক্সসহ নামীদামী সব ব্র্যান্ডের মডেল হয়েছেন। সিদ্ধেশ্বরী গার্লস কলেজ থেকে এ বছরই পাস করলেন উচ্চ মাধ্যমিক। পরিবারের কাছ থেকে প্রচুর সাপোর্ট পান আশা। শুরুতে অনেক প্রতিযোগী থাকলেও আস্তে আস্তে নিজের সর্ব্বোচ নৈপুণ্য তুলে ধরেন আশা। ভিটে প্রায় তিন মাসের একটা ক্যাম্পে অংশগ্রহণ . . .
মুক্তির অপেক্ষায় সিনেমা ‘জোনাকীর আলো’
শূটিং এবং সম্পাদনার কাজ শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে পরিচালক খালিদ মাহমুদের চলচ্চিত্র ‘জোনাকীর আলো।’ এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ইমন, কল্যাণ এবং লাক্স সুন্দরী মিম। সিনেমার চিত্রধারণের কাজ হয়েছে সেন্টমার্টিন, রাঙামাটি, কুমিল্লা, টাঙ্গাইলের মনোরম সব লোকেশনে। সিনেমায় গান রয়েছে ছয়টি। আগুন, পড়শি, হায়দার হোসেন, বাপ্পা মজুমদার, ইবরার টিপু এবং ন্যান্সি প্লেব্যাক করেছেন এই চলচ্চিত্রে। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ছবিটি মুক্তি পেতে যাচ্ছে আগামী মার্চে। সিনেমার দৈর্ঘ্য আড়াই ঘণ্টা। ছবির . . .
সপ্তাহজুড়ে ঢাকা ও বাইরের মঞ্চ
রমনার পৌষ উৎসব-বিগত দিনের ধারাবাহিকতায় শুক্রবার থেকে শুরু হয়েছে এবারের পৌষ উৎসব। ভোরে রমনা বটমূলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উদযাপন পরিষদের সভাপতি কুদ্দুছ। তার সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনা করেন ঝুনা চৌধুরী, হাসান আরিফ প্রমুখ। তিন দিনব্যাপী আয়োজনের প্রথম দিনটি ছিল যথারীতি উৎসবমুখর। ছিল গান, নাচ, কবিতা ও যাত্রাপালা। সব মিলিয়ে চমৎকার আয়োজন। শুরু হয় গ্রামীণ ঐতিহ্যের চুলা জ্বালিয়ে। মিষ্টি এ আগুনে হাত-পা ছেকে নিতে ভুল করেনি অনেকে। শীতের সকালে প্রায় সব গ্রামেই এ দৃশ্য দেখা যায়। এরই মধ্যে সরব হয় অনুষ্ঠান . . .
খন্দকার এনামুল হক মুকুল
অর্ষার দিবারাত্রি... সদ্য শেষ করলেন তৃতীয় সেমিস্টারের পরীক্ষা। পরীক্ষার জন্য বেশ কয়েক দিনের বিরতি নিয়েছিলেন অভিনয় থেকে। কিছু দিন আগে শেষ করলেন সাঈদ বাবুর পরিচালনায় নাটক ‘আমি এবং একটি অসম্পূর্ণ কবিতা’। কাজের ব্যাপারে খুবই চুজি এই মডেল কাম অভিনেত্রী। স্ক্রিপ্ট পছন্দ না হলে কাজ করেন না। ২০১৩ সালকে ঘিরে অর্ষার রয়েছে একটু অন্যরকম পরিকল্পনা। কাজের ব্যাপারেও হতে চান আরও বেশি সিরিয়াস। নতুন বছরে ভাল কিছু বিজ্ঞাপন করতে চান। অর্ষার মতে বিজ্ঞাপন একজন মডেলকে দর্শকের অনেক কাছে এনে দেয়। চলচ্চিত্রকে . . .
গানের ভুবনে যত এ্যালবাম
অডিও বাজারে গেলেই শোনা যায় পাইরেসির খবর। আর এ কারণে দিন দিন এ্যালবাম প্রকাশের সংখ্যা কমেই যাচ্ছে, বিশেষ করে জনপ্রিয় শিল্পীরা পিছিয়ে পড়েছেন এ্যালবাম প্রকাশ থেকে। তারপরও পাইরেসিসহ নানা সীমাবদ্ধতার মাঝেও থেমে নেই এ্যালবাম প্রকাশনার, নতুন বছরকে সামনে রেখে জি সিরিজ, সংগীতা, লেজারভিশন, কুল এক্সপোজারসহ বেশ কয়েকটি অডিও প্রযোজনা প্রতিষ্ঠান অডিও এ্যালবাম প্রকাশ করেছে। এক-দুটি থেকে শুরু করে ২০টি পর্যন্ত এ্যালবাম বের করেছে কোন কোন প্রতিষ্ঠান। ২২টি এ্যালবাম বের করেছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ। এসব এ্যালবামের . . .
আসছে মার্ডার থ্রি
মার্ডার এবং মার্ডার টুর পর এবার বলিউড মাতাতে আসছে মার্ডার থ্রী। ‘মার্ডার’ সিরিজের সিনেমা মানেই ইমরান হাশমী দুর্দান্ত পর্দা উপস্থিতি একথা সবার জানা। কিন্তু এবারে ইমরানকে ছাড়াই হচ্ছে মার্ডার সিনেমার সিকুয়্যেল ছবি ‘মার্ডার থ্রী’। এবারের মূল নায়কের ভূমিকায় আছেন বলিউডের আরেক সেনসেশন জিসম টু খ্যাত অভিনেতা রনদীপ হুদা। সম্প্রতি বাজারে এসেছে মার্ডার থ্রী সিনেমার ট্রেলার। ট্রেলারে দেখা গিয়েছে রনদীপ হুদা, সারা লিওন আর অদিতি রাকে। মার্ডার থ্রী সিনেমা পুরোপুরি সাসপেন্স থ্রিলার বলে জানিয়েছেন . . .
ছেলের বিয়ে দিলেন প্রবীর মিত্র
বরেণ্য চলচ্চিত্রাভিনেতা প্রবীর মিত্র তাঁর বড় ছেলে মেহেদী ইসলাম মিথুনের বিয়ে দিলেন। গত ৭ জানুয়ারি সোমবার ঢাকার রাইফেল স্কয়ারের ইম্যানুয়েলস্ কনভেনশন সেন্টারে মেহেদী ইসলাম মিথুন ও সোনিয়া ইয়াসমিনের (আঁখি) বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এর আগে গত ২৮ সেপ্টেম্বর তাদের আকদ সম্পন্ন হয়। প্রবীর মিত্রর বড় ছেলে মিথুন মার্কেন্টাইল ব্যাংকে প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত। অন্যদিকে মিথুনের স্ত্রী আঁখি সম্প্রতি ইডেন কলেজ থেকে ব্যাবস্থাপনায় অনার্স সম্পন্ন করেছেন। কনের গ্রামের বাড়ি মানিকগঞ্জের ঘিওরে। প্রবীর মিত্রের . . .
সম্মাননা পেলেন নির্মাতা রাজু আলীম
সম্প্রতি বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ সম্মাননা পদক পেলেন তরুণ নির্মাতা ও কবি রাজু আলীম। রাজু আলীম একাধারে কবি, সাংবাদিক, নাট্যকার ও নির্দেশক। তিনি বর্তমানে চ্যানেল আইয়ের সিনিয়র প্রোগ্রাম প্রডিউসার। রাজু আলীম পুরস্কার গ্রহণ করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডেপুটি হাইকমিশনার শ্রী সন্দ্রীপ চক্রবর্তীর হাত থেকে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান . . .