মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৭ জুলাই ২০১১, ২৩ আষাঢ় ১৪১৮
চলচ্চিত্রে আবার অশস্নীলতা?
কিছুদিন আগে সাভারে গিয়েছিলাম। বলিভদ্র বাজার অডিটরিয়ামে চলছিল একটি বাংলা চলচ্চিত্র। পোস্টার দেখে বোঝার কোন উপায় নেই যে এ ছবিটি কতটা অশালীন। তবে হল থেকে বের হয়ে মানুষের মুখেই শোনা গেল তার বিসত্মারিত। এমনও দর্শক পাওয়া গেল যে কিনা ছবিটি তিনবার দেখেছেন। দর্শকের নাম রম্নবেল। বয়স ১৬ বছরের মতো হবে। তিনি বলেন, জোশ! ছবি। না দেখলে কি মজা বোঝা যায় না! তাই তো আমি তিনবার দেখেছি এ সপ্তাহে। এমনি উঠতি বয়সের দর্শক ছাড়াও বিভিন্ন শ্রেণী ও পেশার যুবকরা দেখছেন এসব ছবি। কেউ কেউ ছবির অশস্নীল ডায়লগও বলছেন একজন অন্যজনকে। অন্য . . .
ন্যান্সির চ্যালেঞ্জ
বর্তমান সময়ে গানের ভুবনের এই সময়ের ক্রেজ ন্যান্সি। চলচ্চিত্রের পেস্ন-ব্যাকে এখন তার ভীষণ চাহিদা। বেশ কিছু মিঙ্ড এ্যালবামে গান গেয়েছেন, যেগুলো পেয়েছে বাণিজ্যিক সফলতা। দু'বছর আগে ন্যান্সির প্রথম একক এ্যালবামটি বেরিয়েছিল। কিন্তু সেটি ব্যবসা সফল হয়নি সেসময়। মুখ থুবড়ে পড়ে অডিও বাজারে। তিনি এখন কাজ করছেন দ্বিতীয় একক এ্যালবাম নিয়ে। ন্যান্সি তাই অনেক বেশি সতর্ক ও যত্নবান এ এ্যালবামের কাজ নিয়ে। সঙ্গীত জগতে ন্যান্সির সুপরিচিতি খুব বেশি দিন আগের নয়। তার আজকের এই জনপ্রিয় অবস্থানে আসার পেছনে রয়েছে মিউজিশিয়ান . . .
নতুন এ্যালবাম উৎসর্গ নিজেকে ও ১০১টা সকাল
উৎসর্গ নিজেকে
দীর্ঘ ছয় বছর পর প্রকাশিত হলো ব্যান্ডদল পার্থিবের দ্বিতীয় অডিও এ্যালবাম 'উৎসর্গ নিজেকে'। এ উপলক্ষে ২৫ জুন রাজধানীর একটি রেসত্মরাঁয় মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলআরবি, দলছুট, আর্ক, শূন্য ব্যান্ডের সদস্যরাসহ কণ্ঠশিল্পী আগুন। দলটি তাদের এ্যালবামের মোড়ক উন্মোচন শেষে তাদের বেশ কয়েকটি গান পরিবেশন করেন। উলেস্নখ্য, ২০০৩ সালে যাত্রা শুরম্ন করেছিলো পার্থিব। ব্যান্ডটির বর্তমান লাইন আপ হলো ভোকালে নেদা, ভোকাল ও গিটারে রম্নমন, ড্রামস-এ শুভ, বেইজ গিটারে রাজা . . .
কিং খানের কথা
অনেকবারই আলোচনায় এসেছে যে, এক দশক ধরে বলিউড বাদশা শাহরম্নখ খান তাঁর জীবনের ঘটে যাওয়া কাহিনী নিয়ে লিখছেন আত্মজীবনী। জানা গেছে, সমপ্রতি সেটির নাকি লেখার পাটটি চুকিয়েছেন কিং খান। আর পাক্কা দশটি বছর পওে সেটি এখন কিং খানের লেখকবন্ধুদের টেবিলে; সম্পাদনার অপেক্ষায়। 'টোয়েন্টি ইয়ারস ইন এ ডিকেইড' এই শিরোনামের অটোবায়োগ্রাফিতে থাকছে শাহরম্নখ খানের ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যনত্ম জীবনের নানান কথা। টোয়েনটি ইয়ার্স ইন এ ডিকেড' নামের এই অটোবায়োগ্রাফি প্রসঙ্গে শাহরম্নখ জানিয়েছেন, আমার জীবনে ঘটে যাওয়া . . .
উষসী এসেছিলেন
তিনি আসলে বাংলাদেশেরই মেয়ে। বাংলা ভাল বুঝলেও ভাল বলতে পারেন না। এদেশে এবারই প্রথম এসেছিলেন। তাঁর ঠাকুরদা ও বাবার জন্ম পূর্ববঙ্গের বিক্রমপুরে। দেশ বিভাগের সময় তারা কলকাতা চলে যান। গত বছর তিনি মিস ইন্ডিয়া খেতাব জিতেছেন। তিনি হলেন বাংলাদেশের মেয়ে উষসী। ঢাকা ফ্যাশন উইকের একটি সেশনে অংশ নিতে মাত্র একদিনের সফরে বাংলাদেশ এসেছিলেন তিনি। রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনের বলরম্নমে শনিবার বিকেলে ঢাকা ফ্যাশন উইকের ৪নং সেশনে অংশ নেন মিস ইন্ডিয়া উষসী সেনগুপ্ত। সেশন শেষে হোটেল লবিতে দাঁড়িয়েই স্বল্প সময়ের জন্য . . .