মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০১১, ১৭ চৈত্র ১৪১৭
একজন কিংবদন্তির চলে যাওয়া
এলিজাবেথ টেলর আব্দুল্লাহ রায়হান
ক্লিওপেট্রার কথা মনে পড়ে? না, না ফারাও রানী ক্লিওপেট্রা নয়। আমাদের লিজ। আমাদের টেলর। সবার প্রিয় এলিজাবেথ টেলর, যিনি ১৯৬৩ সালে 'ক্লিওপেট্রা'র চরিত্রে অভিনয় করে মূর্ত করেছিলেন কয়েক হাজার বছরের পুরনো এক রানীর অপরূপ রূপ। বহুদিন পূর্বের কথা হলেও তিনি পৃথিবীর বহু মানুষের হৃদয়ের মধ্যমণি ছিলেন। বহু অভিনেত্রীর আইকনও ছিলেন তিনি। তিনি আজ আর নেই। চলে গেছেন সুদূর অজানা ঠিকানায়। হঁ্যা, বলছিলাম বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ হলিউডের চলচ্চিত্র তারকাদের একজন ডেম এলিজাবেথ টেলরের কথা। যাকে সবাই চেনেন লিজ টেলর বলে। . . .
হলিউডের কথা
মিলা কুনিসের অনাহার ব্রত! 'বস্ন্যাক সোয়ান' সিনেমায় চরিত্রের প্রয়োজনে ওজন কমাতে হয়েছিল হলিউড অভিনেত্রী মিলা কুনিসকে। আর সেই ওজন কমানোর প্রয়াসে তাঁকে প্রায় না খেয়েই পার করতে হয়েছে দিনের পর দিন। অবশ্য মিলার এই অনাহারব্রত ওজন কমাতে নাকি ভালই কাজে দিয়েছে। রাশিয়ায় জন্ম নেয়া এই অভিনেত্রী 'বস্ন্যাক সোয়ান' সিনেমায় নিজেকে মানিয়ে নিতে ২০ পাউন্ড বা ৯ কেজি ওজন কমিয়ে ফেলেছিলেন। আর ছবির কাজ শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই ৯৫ পাউন্ড ওজন বেড়ে গেছে তাঁর। ওজন কমানো প্রসঙ্গে কুনিস বলেন, 'এ রকম . . .
সালমানের জীবনে ফিরেছেন সোমি আলি!
হ্যাজেল কিচের সঙ্গে রোমান্সের গুজবের আগুন না নিভতেই এবারে নতুন করে গুঞ্জন উঠেছে গোল্ডেন হার্টেড বয় সালমান খানকে ঘিরে। খবর রটেছে, প্রাক্তন প্রেমিকা সোমি আলি নাকি ফিরে এসেছেন এই ভগ্নহৃদয় তারকার জীবনে। 'রেডি' ছবির শূটিং শেষে সমপ্রতি ব্যাঙ্কক থেকে নিজ দেশে ফিরেছেন সালমান। সেখানে ৪০ দিন শূটিং করেছেন তিনি। আর এই পুরোটা সময়ই নাকি সালমানের সঙ্গে ছিলেন সোমি। যুক্তরাষ্ট্রনিবাসী সোমি ফেব্রম্নয়ারি মাসের শেষদিকে ব্যাঙ্ককে আসেন এবং সালমান মুম্বাই ফিরে আসার আগদিন পর্যনত্ম সেখানেই অবস্থান করেন। শূটিং . . .