মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৪ মার্চ ২০১১, ১০ চৈত্র ১৪১৭
ছোট পর্দার ব্যস্ত অভিনেতা কল্যাণ
বেড়ে উঠেছেন ঢাকা শহরে। বলা চলে ছোটবেলার বেশিরভাগ সময়ই চারদেয়ালের মধ্যে জীবন কেটেছে তাঁর। হাঁটাহাঁটি পা পা করে স্কুল, কলেজের গণ্ডি পেরুতেই অত্যন্ত কাছের এক বন্ধুর প্রাণান্ত চেষ্টায় র্যাম্প মডেলের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করেন। সেখানে কেটে যায় তাঁর তিনটি বছর। এরপর ২০০৫ সালে প্রথম বিজ্ঞানপনচিত্রে কাজ করার মধ্য দিয়ে ছোট পর্দায় যাত্রা শুরম্ন। যে বিজ্ঞাপনটিতে প্রথম মডেল হয়েছেন তা ছিল গ্রামীণফোনের। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন সেলফোন এবং বিভিন্ন নামী দামী কোম্পানির বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন। এসব কিছুই যেন হঠাৎ . . .
অ ল্প স্ব ল্প গ ল্প
আইটেম বয়
নিজের হোম প্রোডাকশনের 'অলয়েজ কাভি কাভি' ছবিতে আইটেম বয় হিসেবে দেখা যাবে বলিউডি অভিনেতা শাহরুখ খানকে। ছবির একটি আইটেম গানের সঙ্গে নাচবেন তিনি। ছবিটি পরিচালনা করবেন রোশান আব্বাস। আর ছবির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করবেন কিং খানের বন্ধু করিম মোরানীর কন্যা জোয়া। ছবিতে শাহরুখের নাচই মূল আকর্ষণ হিসেবে থাকবে। জানা গেছে, এই আইটেম গানটিই ছবিটির প্রচারণায় সবচেয়ে বেশি ব্যবহার করা হবে। গানটিতে নতুন রূপেই দেখা যাবে শাহরম্নখকে। সেই উদ্দেশ্যে নিয়মিত শরীরচর্চাও করছেন তিনি। ইতোমধ্যেই তিনি ইনজুরিকে পেছনে . . .
মঞ্চনাটকে মুক্তিযুদ্ধ
পরাধীনতার শিকল ভাঙার আহ্বান সবকিছুর মতোই প্রভাবিত করেছিল আমাদের মঞ্চনাটককে। কারারম্নদ্ধ অবস্থায় মুনীর চৌধুরী একুশে ফেব্রুয়ারির প্রথম বার্ষিকীতে মঞ্চায়নের জন্য লিখেছিলেন নাটক 'কবর'। এ নাটকেই প্রথম উচ্চারিত হয় বিজাতীয় অত্যাচার-অবিচার রুখে দাঁড়ানোর আহ্বান। সৈয়দ ওয়ালীউলস্নাহ 'বহিপীর' নাটকটিতে ক্ষমতার জন্য ধর্মের অপব্যবহার প্রতীকীভাবে তুলে ধরেন এবং ধর্মের ভিত্তিতে গঠিত রাষ্ট্রের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তোলেন। পাকিসত্মানী শাসকদের ধর্মের নামে ভ-ামী নুরম্নল মোমেন রূপকভাবে তুলে ধরেন 'নেমেসিস' . . .
ছোট গ ল্প
স্টুয়ার্টের উপার্জনই সর্বাধিক
গত বছরের সর্বাধিক উপার্জনকারী নারী তারকা ছিলেন 'টোয়াইলাইট'খ্যাত হলিউডি অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট । তাঁর আয়ের পরিমাণ ছিল ২৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। সংবাদমাধ্যমটি জানিয়েছে, সমপ্রতি ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিন গত বছরের সর্বাধিক উপার্জনকারী হলিউডি তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় নারী তারকাদের মধ্যে ১ম অবস্থানে রয়েছেন স্টুয়ার্ট। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, নারী তারকাদের মধ্যে ১ম হলেও, নারী-পুরম্নষ মিলিয়ে তালিকায় ১৩তম স্থানে রয়েছেন স্টুয়ার্ট। অন্যদিকে, তাঁর কথিত বয়ফ্রেন্ড রবার্ট . . .
স্বাধীনতা দিবসের বিশেষ নাটক
এবং অধিকার স্বাধীনতা দিবসের নাটক এবং অধিকার দেখানো হবে দিগনত্ম টেলিভিশনে ২৬ মার্চ রাত ৯টায়। এ নাটকে অভিনয় করেছেন সজল ও বিন্দু। নাটকে সজল প্রয়াত মুক্তিযোদ্ধার সনত্মান। যুদ্ধের পর ব্রেন হেমারাইজে আক্রানত্ম হন সজলের বাবা। একমাত্র পুত্র এবং স্ত্রী রেখে মুক্তিযুদ্ধের আট বছর পর মারা যান তিনি। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সজলের প্রয়োজন হয় বাবার মুক্তিযুদ্ধের সার্টিফিকেটের। কিন্তু মুক্তিযুদ্ধের সার্টিফিকেট না থাকায় কাঙ্ৰিত সাবজেক্টে ভর্তি হতে পারে না সজল। সমাজবিজ্ঞান নিয়েই তাকে পড়তে হয়। সময়ের পরিক্রমায় সমাজবিজ্ঞানে . . .
স্বপ্নেও ভাবিনি আমি সেরা হব গার্মেন্টস কর্মী রোকসানা
বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা পোশাক শ্রমিকদের সঙ্গীত প্রতিভাকে খুঁজে বের করতে বিজিএমএইএ এবং গানচিলের উদ্যোগে অনুষ্ঠিত হলো রিয়েলিটি শো 'গর্ব'। গত বছরের ২৩ অক্টোবর থেকে হওয়া এ ইভেন্টের চূড়ানত্ম প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় গত ১৯ মার্চ শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ের গ্রিনহাউসে। 'গর্ব'-এর খেতাব বিজয়ী রোকসানা প্রথম পুরস্কার হিসেবে পেয়েছেন ১০ লাখ টাকা প্রথম রানার-আপ পাভেল রহমানকে ৬ লাখ ও দ্বিতীয় রানার-আপ রাজীবুল ইসলামকে ৪ লাখ টাকা পুরস্কার পান। 'গর্ব' ইভেন্টের খেতাব বিজয়ী . . .