মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০১১, ১৪ মাঘ ১৪১৭
সু পা র স্টা র রা খি
২৪ জানুয়ারি সোমবার। আলো ঝলমলে রাত। চারদিকে ক্রমশই বাড়ছিল সুন্দর মুখের হাতছানি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল জুড়ে কেবল মানুষ আর মানুষ। সবাইই পরিচিত মুখ। কেউ বা মডেল, কেউ সঙ্গীত শিল্পী আবার কেউ বা হলেন অভিনেত্রী। এক কথায় সবাইকে বলা যায় তারকা। এ যেন তারকাদেরই হাট বসেছে। কেউ কেউ আবার এও বলেন যে, বসেছে আজ তারকার মেলা। হঁ্যা, এ মেলা বসেছিল তারকাদেরই। তবে এর একটি উলেস্নখযোগ্য কারণও ছিল বটে। কারণটি হচ্ছে লাঙ্ চ্যানেল আই সুপারস্টার নির্বাচন। প্রতি বছরই এ আয়োজন হয়ে থাকে। এবারও অনুষ্ঠিত হল . . .
দি নিউ চয়নিকা অপেরার 'স্বামীর চিতা জ্বলছে'
গত শুক্রবার ঠাকুরগাঁও প্রাঁচপ্রীর আলোক উজ্জ্বল রঙ্গমঞ্চে দি নিউ চয়নিকা অপেরা_তুলে ধরলেন তাদের বহুল আলোচিত যাত্রা পালা_স্বামীর চিতা জ্বলছে। প্রাণ ভরে মন খুলে উপভোগ করলেন সর্বসত্মরের সুধীমহল। লোকমুখের সেই প্রবাদ বাক্যকে পেছনে ফেলে জাদুর প্রদীপের মতো চমক দেখাল রোমান্টিক জুটি নায়ক রাজ আলগীর কবীর হাসিখুশি চৌকস নায়িকা নাজমীন আক্তার। তাদের অভিনয়ে মুগ্ধ হয়ে যাত্রা রঙ্গমঞ্চের কিছু বিবেকবান মানুষ এ প্রতিবেদককে বলেন, জীবনে বহু পালা দেখেছি গত চলিস্নশ বছরে। কিন্তু এত সুন্দর সুস্থ, সবল ও শক্তিশালী দল কখনও চোখে . . .
অ ল্প স্ব ল্প গ ল্প
'হোল্ড ইট এ্যাগেনস্ট মি'র সাফল্যে ব্রিটনি স্পিয়ার্স
ব্রিটনি স্পিয়ার্স। সঙ্গীতের এক উজ্জ্বল নক্ষত্র। বর্তমানে ইউএস টপ চার্টের ৫২ বছরের ইতিহাসে ব্রিটনি স্পিয়ার্স হলেন দ্বিতীয় সঙ্গীতশিল্পী, যার একাধিক অ্যালবাম সপ্তাহের শুরুতে শীর্ষস্থান অর্জন করতে পেরেছে। ব্রিটনি তার চতুর্থ অ্যালবাম ' হোল্ড ইট অ্যাগেনস্ট মি'র মাধ্যমে এই ইতিহাস তৈরি করলেন। এই অ্যালবামটি ৭ জানুয়ারি প্রকাশিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত চার লাখের বেশি বিক্রি হয়েছে। এর আগে মারায়া ক্যারি তার 'ফ্যান্টাসি অ্যান্ড ওয়ান সুইট ডে' (১৯৯৫) এবং 'হানি' (১৯৯৭) অ্যালবাম . . .
দিতির গানের এ্যালবাম ফিরে যেন আসি
তিনি ছিলেন এক সময়ের সাড়াজাগানো চলচ্চিত্র অভিনেত্রী। তবে তিনি যে গানও করতেন তা অনেকের কাছেই ছিল অজানা বিষয়। চলচ্চিত্রের পর ছোট পর্দায় অভিনয় তিনি শুরু করেন। ১৪ ফেব্রম্নয়ারি ভালোবাসা দিবস উপলক্ষে চলচ্চিত্রাভিনেত্রী পারভীন সুলতানা দিতির দ্বিতীয় একক অ্যালবাম 'ফিরে যেন আসি' প্রকাশিত হতে যাচ্ছে। মূলত অ্যালবামটি দীর্ঘ ১৬ বছর পর প্রকাশিত হতে যাচ্ছে। অ্যালবামে তার সঙ্গে তার মেয়েও গাইবেন। সূত্র মতে জানা যায়, অ্যালবামটির একটি গানে দিতির সঙ্গে কণ্ঠ দিয়েছেন তার মেয়ে লামিয়া। এ প্রসঙ্গে দিতি জানিয়েছেন, . . .
ঢালিউড কমে যাচ্ছে ছবির সংখ্যা
বিদায়ী ২০১০ বাংলাদেশের চলচ্চিত্রের জন্য মোটেও শুভ ছিল না। চলচ্চিত্রের দুই দশকের ইতিহাসে এ বছরই সবচেয়ে কম ছবি মুক্তি পেয়েছে। বছরজুড়ে চলচ্চিত্রে সঙ্কট লেগেই ছিল। নতুন ছবির সঙ্কট, নায়ক-নায়িকা সঙ্কট, চিত্রনাট্য ও মেধার সঙ্কট, নির্মাণ ব্যয় বৃদ্ধি, ক্রমাগত সিনেমা হল বন্ধ হওয়া, ভারতীয় ছবি অবমুক্ত করার পাঁয়তারা, দর্শক প্রত্যাশা পূরণে ব্যর্থতা সবকিছু মিলিয়ে বছরটি বাণিজ্যিক চলচ্চিত্রের জন্য ছিল অনেকটাই হতাশার। হিসেবের খাতায় সাফল্য-ব্যর্থতা ঢালিউডে ২০১০ সালে মোট মুক্তি পেয়েছে ৫৭টি ছবি। এর মধ্যে কয়েকটি ছবি . . .
আজ জেগে ওঠো জনতা বিশ্ব ক্রিকেটের উৎসবে
'আজ জেগে ওঠো জনতা বিশ্ব ক্রিকেটের উৎসবে, কণ্ঠ মেলাও সবে' শীর্ষক একটি গানে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় ২৬ জন শিল্পী। বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে লেজার ভিশনের প্রযোজনায় ' জেগে ওঠো' নামের একটি অ্যালবামের এই থিম সংয়ে যোগ করা হয়েছে রেকর্ডসংখ্যক শিল্পীর কণ্ঠ। গানটির কথা লিখেছেন শ্রাবণ, সুর ও সঙ্গীত পরিচালনায় রয়েছেন তমাল। ২৬ জন শিল্পীর গাওয়া গানটি সম্পর্কে সঙ্গীত পরিচালক তমাল বললেন, বিশ্বকাপ ক্রিকেট নিয়ে গান করব এমন কোনো পরিকল্পনাই ছিল না আমার। কিন্তু লেজার ভিশন থেকে যখন বলা হলো একটি গান . . .