মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১০ মার্চ ২০১১, ২৬ ফাল্গুন ১৪১৭
লিবিয়ায় নো-ফ্লাই জোন ॥ সিদ্ধান্ত নিতে হবে জাতিসংঘকে
০ হিলারির ঘোষণা
০ বিদ্রোহীদের অবস্থানে ফের বিমান হামলা
যুক্তরাষ্ট্র বলেছে, লিবিয়ার আকাশ সীমাকে উড্ডয়নমুক্ত এলাকা ঘোষণার পেছনে জাতিসংঘের পূর্ণ সমর্থন থাকতে হবে। এদিকে লিবীয় নেতা মুয়াম্মার গাদ্দাফির অনুগত বাহিনী বিদ্রোহীদের অবস্থানগুলোর ওপর বিমান হামলা চালিয়েছে। অপরদিকে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন গাদ্দাফির বিরম্নদ্ধে পূর্ণাঙ্গ ব্যবস্থা নেয়ার পরিকল্পনা করবেন বলে জানিয়েছেন। আর মার্কিন কর্মকর্তারা ঐ প্রবীণ নেতাকে ৰমতাচু্যত করতে চান এমন বিরোধী সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন। খবর এএফপি ও বিবিসি অনলাইনের। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী . . .
পেশোয়ারে দাফন অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় হত ৩৬
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেশোয়ার শহরে বুধবার এক দাফন অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩৬ ব্যক্তি নিহত এবং ৫০ জনেরও বেশি আহত হয়েছে। পেশোয়ারের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেশন অফিসার সিরাজ আহমদ একথা জানান। এটি ছিল পাকিস্তানের মার্কিন সমর্থিত সরকারকে লক্ষ করে ইসলামপন্থী জঙ্গীদের পরিচালিত হামলার সর্বশেষ ঘটনা। খবর ডন অনলাইন ও অন্যান্য ওয়েবসাইটের। শহরের মাতানি এলাকায় এক সরকারপন্থী পশতু উপজাতীয় নেতার আত্মীয়ের দাফন অনুষ্ঠানে এ হামলার চালানো হয়। আহমদ জানান, হামলাকারী তার বোমার বিস্ফোরণ ঘটানোর আগে শোকাহত . . .
আফগানিস্তানে গত বছর রেকর্ডসংখ্যক বেসামরিক লোকের মৃত্যু
জাতিসংঘের রিপোর্ট
আফগানিস্তানে গত বছর রেকর্ডসংখ্যক বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। জাতিসংঘের হিসাবে এ সংখ্যা ২ হাজার ৭৭৭ জন। আফগানিস্তান ইন্ডিপেনডেন্ট হিউম্যান রাইটস কমিশনের বার্ষিক রিপোর্টে বলা হয়েছে, প্রাণহানির এ সংখ্যা গত বছরের তুলনায় ১৫ ভাগ বেশি। খবর এএফপি'র। জাতিসংঘ মিশনের রিপোর্টে বলা হয়েছে, ৭৫ ভাগ বেসামরিক নাগরিকের মৃত্যুর জন্য দায়ী জঙ্গীরা, ১৬ ভাগ মানুষের মৃতু্যর জন্য বিদেশী ও সরকারী সৈন্যরা। বাকি ৯ ভাগ মানুষের মৃতু্যর জন্য কারা দায়ী তা নির্ণয় করা যায়নি। আফগানিস্তানে জাতিসংঘ সহযোগিতা মিশনের মুখপাত্র . . .
আড়ি পেতে শোনা
স্কাইপিতে বিয়ে
স্কাইপির মাধ্যমে বিয়ে করেছেন এক দম্পতি। স্যামুয়েল কিম এবং হেলেন ওহ নামে ওই দম্পতির বিয়ের আয়োজন করা হয়েছিল শনিবার দৰিণ ক্যালিফোর্নিয়ার ফুলারটনে। বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন। কিন্তু হঠাৎ করে বর কিমের ফুসফুসে প্রদাহ দেখা যায়। তিনি ভর্তি হন হাসপাতালে। কনে হেলেন ওহর মন খারাপ হবে ভেবে কিম তাকে বিষয়টি জানাননি। কিন্তু শেষ পর্যনত্ম যখন জানালেন, তখন দু'জনে মিলে একটি সিদ্ধানত্ম নিলেন। আর সেটি হলো ভিডিও কনফারেন্স সিস্টেম স্কাইপির মাধ্যমে বিয়ে। উচ্চ প্রযুক্তি সুবিধা সম্বলিত কোরীয় চার্চে বিয়ের আনুষ্ঠানিকতা . . .