মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১১, ১২ ফাল্গুন ১৪১৭
রক্তের নেশায় উন্মত্ত গাদ্দাফি এ পর্যন্ত নিহত ২৫০০
অবিলম্বে হত্যাকাণ্ড বন্ধের আহ্বান স্বস্তি পরিষদের ॥ জনগণের বিপ্লব সফল হবেই-পদত্যাগী স্বরাষ্ট্রমন্ত্রী
নিজ দেশে মানুষ খুনের নেশায় উন্মত্ত হয়ে উঠেছেন একগুঁয়ে গাদ্দাফি। লিবিয়ার দ্বিতীয় প্রধান নগরী বেনগাজী ও রাজধানী ত্রিপোলিতে বিমান হামলা চালিয়ে ইতোমধ্যেই প্রায় আড়াই হাজার লোককে হত্যা করা হয়েছে। সেখানকার হাসপাতালগুলোতে লাশের সত্মূপ জমে গেছে। রাজপথেও ছড়িয়ে ছিটিয়ে আছে প্রতিবাদী মানুষের অসংখ্য লাশ। লিবীয় নেতা মুয়াম্মার গাদ্দাফির ছেলে এবং গাদ্দাফির উত্তরসূরি সাইফ-আল-ইসলাম গাদ্দাফির সমন্বয়ে রাজপথে সক্রিয় রয়েছে শত শত ভাড়াটে সন্ত্রাসী। তারা অর্থের বিনিময়ে মানুষ খুনের নেশায় ছুটছে এদিক ওদিক। এসব খুনিদের জনপ্রতি . . .
ক্রাইস্টচার্চ যেন মৃত্যু ও ধ্বংসের নগরী
ভূমিকম্পে ৪ শতাধিক নিহত বা নিখোঁজ, উদ্ধার তৎপরতা অব্যাহত
বিধ্বস্ত ভবনে ও ধ্বংসস্তূপের নিচে পড়ে কাতরাচ্ছে অসংখ্য মানুষ। এদের কিছু লোককে প্রয়োজনে হাত-পা কেটেই বের করছে উদ্ধারকর্মীরা। বেঁচে যাওয়া লোকজনও নিখোঁজদের সন্ধানে ছুটে বেড়াচ্ছে। বিধ্বস্ত ভবনের ভেতর থেকে ভেসে আসছে ক্রন্দনধ্বনি। চারদিকে শুধুই আহাজারি। এই হচ্ছে নিউজিল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম নগরী ক্রাইস্টচার্চের বর্তমান চিত্র। মঙ্গলবার শক্তিশালী ভূমিকম্পের আঘাতে এটি যেন এখন মৃতু্য ও ধ্বংসের নগরীতে পরিণত হয়েছে। এখন পর্যন্ত ৪শ' লোক নিহত বা নিখোঁজ হয়েছে। সরকারী উদ্যোগে নগরীতে অব্যাহত রয়েছে উদ্ধার ও . . .
জেপিসি গঠনের পরও প্রধানমন্ত্রীই বিজেপির মূল টার্গেট
মনমোহন-সোনিয়ার দূরত্ব নিয়েও খোঁচা
যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গঠনের ঘোষণা এবং গোধরা মামলার 'জয়'। উজ্জীবিত বিজেপি এবার ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের দুর্বল 'উইকেটে' নতুন করে ঘা দিতে ময়দানে নেমে পড়ল। সংসদের শীতকালীন অধিবেশনে জেসিপির দাবিতে সংসদ চলতে দেয়নি বাম ও বিজেপির মতো বিরোধীদলগুলো। তাই কেন্দ্র জেপিসি মেনে নেয়ার পরে বিজেপি এ বার সংসদে বিতর্কে অংশ নিল বটে, কিন্তু আক্রমণের লৰ্য করল সভায় উপস্থিত প্রধানমন্ত্রীকেই। খবর ওয়েবসাইটের। মনমোহন সিং মঙ্গলবার জেপিসি মেনে নেয়ার ঘোষণা করার সঙ্গে সঙ্গেই লোকসভায় বিরোধী . . .
আরব দেশে অস্ত্র বিক্রি দোষের কিছু নয় ॥ ক্যামেরন
ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেছেন, আরব দেশগুলোতে অস্ত্র বিক্রি করা লজ্জার কিছু নয়। অস্ত্র বিক্রির মিশন নিয়ে ক্যামেরন মধ্যপ্রাচ্য সফরে গেছেন এমন সমালোচনার জবাবে তিনি মঙ্গলবার রাতে একথা বলেন। খবর ডেইলি মেইলের। ক্যামেরন আট অস্ত্র নির্মাতাকে নিয়ে বর্তমানে উপসাগরীয় দেশগুলোতে সফর করছেন। লিবিয়ার গণআন্দোলন দমাতে গাদ্দাফির বাহিনী ব্রিটেনের তৈরি অস্ত্র ব্যবহার করছে এমন আলোচনার পরও এসব অস্ত্র নির্মাতাকে ক্যামেরনের সফরসঙ্গী হওয়ার আমন্ত্রণ জানানো হয়। ক্যামেরন বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ব্রিটিশ . . .