মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০১১, ১৪ মাঘ ১৪১৭
মোবারকবিরোধী বিক্ষোভে উত্তাল মিসর
সংঘর্ষে নিহত ৪ ॥ সভাসমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি
মিসরের প্রেসিডেন্ট হোসনি মোবারককে উৎখাতের দাবিতে বুধবার হাজার হাজার লোক কায়রোতে বিৰোভ প্রদর্শন করে। আগের দিনের মতো এদিনও পুলিশ বিৰোভকারীদের ওপর টিয়ার গ্যাস ও জলকামান নিৰেপ করেছে। তিউনিসিয়ার সরকারবিরোধী বিৰোভে অনুপ্রাণিত হয়ে মঙ্গলবার মিসরজুড়ে হাজার হাজার লোক নজিরবিহীন এ বিৰোভ কর্মসূচীতে অংশ নেয়। এ সময় সংঘর্ষে তিন বিৰোভকারী ও এক পুলিশ সদস্য নিহত হয়। এদিকে রাসত্মায় বিৰোভ মিছিলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মিসর কর্তৃপৰ। দেশটির সরকারী বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়, সকল প্রকার জনসমাবেশ, বিৰোভ ও মিছিল . . .
বিশ্বে সবাইকে ছাড়িয়ে এগিয়ে যেতে চাই
অবৈধ অভিবাসী সমস্যা দ্রুত সমাধান করা যাবে না ॥ ওবামা
প্রেসিডেন্ট বারাক ওবামা আমেরিকানদের প্রতি তাদের সৃজনশীল চেতনাকে উন্মোচিত করতে, তাদের দলীয় ভেদাভেদ ভুলে যেতে এবং দ্রুত পরিবর্তনশীল বিশ্ব অর্থনীতিতে অন্যান্য জাতিকে প্রতিযোগিতায় পিছনে ফেলে যাওয়ার অভিন্ন লক্ষে এক সঙ্গে কাজ করে যেতে আহ্বান জানিয়েছেন। তিনি মঙ্গলবার রাতে মার্কিন কংগ্রেসে তার দ্বিতীয় স্টেট অব দি ইউনিয়ন ভাষণ দিচ্ছিলেন। কংগ্রেসের উভয় কক্ষ প্রতিনিধি পরিষদ ও সিনেটের উদ্দেশে প্রতিবছর এ ভাষণ দেয়া হয়ে থাকে। খবর নিউইয়র্ক টাইমস ও সিএনএন অনলাইনের। ওবামা তার ভাষণে তার ভাষায় 'ভবিষ্যৎ জয়ে'র . . .
কড়া নিরাপত্তায় ভারতে প্রজাতন্ত্র দিবস উদ্যাপন
শ্রীনগরে কার্ফু জারি
নয়াদিল্লী, ২৬ জানুয়ারি, এএফপি ॥ ভারতের গোলযোগপূর্ণ কাশ্মীর রাজ্যের রাজধানী শ্রীনগরে হিন্দু জাতীয়তাবাদীদের সমাবেশ করার প্রচেষ্টাকে কেন্দ্র করে রাজ্যে সৃষ্ট উত্তেজনার মধ্যে বুধবার কড়া নিরাপত্তা ব্যবস্থায় উদ্যাপন হলো দেশটির প্রজাতন্ত্র দিবস । নয়াদিল্লীতে এ উপলৰে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। বার্ষিক সামরিক কুচকাওয়াজের জন্য রাজধানীর বেশিরভাগ এলাকায় সাধারণের চলাচল বন্ধ করে দেয়া হয়। এ উপলক্ষে প্রায় ৩৫ হাজার পুলিশ মোতায়েন করা হয়। এদের মধ্যে আধাসামরিক বাহিনী এবং এলিট ন্যাশনাল সিকিউরিটি গার্ডের ১৫ হাজার . . .
এক ঘণ্টা টিভি দেখলেন গিফোর্ডস
যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের প্রতিনিধি পরিষদের সদস্য গাব্রিয়েল গিফোর্ডস হাসপাতালে এক ঘণ্টা টেলিভিশন দেখেছেন। আর এই উন্নতিকে তার স্বামী মার্ক কেলি 'বিস্ময়কর' বলেছেন। গিফোর্ডসের বন্ধু ও ফ্লোরিডার কংগ্রেস সদস্য ডেবি ওয়াসেরম্যান শুলজ মঙ্গলবার কেলির সঙ্গে কথা বলে এ তথ্য জানিয়েছেন। খবর সিএনএন অনলাইনের। ওয়াসেরম্যান বলেন, গত রাতে গিফোর্ডস টেলিভিশনে সিএনএনের একটি অনুষ্ঠান দেখেছেন। সবচেয়ে বড় কথা হলো তিনি এক ঘণ্টা টিভি দেখেছেন এবং এতে তার মনোযোগ ধরে রাখতে পেরেছেন। এটি সবচেয়ে বিস্ময়কর ব্যাপার। . . .
আড়ি পেতে শোনা
নামের মিলে বিপত্তি
কেট মিডলটনের এ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক। তবে ইনি ব্রিটিশ রাজসিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী প্রিন্স উইলিয়ামের বাগদত্তা কেট মিডলটন নন। তিনি ইংল্যান্ডের ওয়েলিংবরোর এক স্বাস্থ্যসেবা সহকারী। কেট বলেন, ফেসবুক আমার এ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। তারা অভিযোগ করেছে এই এ্যাকাউন্ট ভুয়া নামে খোলা হয়েছে। ফেসবুকের সঙ্গে আমার কোন যোগাযোগও হয়নি এবং তারা কি করতে যাচ্ছে তাও আমি বুঝতে পারছি না। এদিকে ফেসবুকের এক প্রতিনিধি বলেন, বিষয়টি নিয়ে কোম্পানি খোঁজখবর নিচ্ছে। সবার নিরাপত্তা নিশ্চিত করতে ফেসবুক নানা ধরনের ব্যবস্থা . . .