মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৯ জানুয়ারী ২০১১, ৬ মাঘ ১৪১৭
ইরানের পরমাণু কর্মসূচীতে বাধা দিতে যুক্তরাষ্ট্রের সাইবার হামলা
তেহরানের ক্ষতি করতে পারেনি ওয়াশিংটন, দাবি করলেন জালিলি
ইরানের পরমাণু কর্মসূচী ব্যহত করতে যুক্তরাষ্ট্র সাইবার হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ইরানের প্রধান পরমাণু আলোচক সাঈদ জালিলি। সোমবার সম্প্রচারিত এক সাক্ষাতকারে তিনি ওয়াশিংটনের বিরুদ্ধে এই অভিযোগ করেন। খবর এএফপির। জালিলি সাৰাতকারে বারবার বলেন, তাঁদের পরমাণু কর্মসূচী শান্তিপূর্ণ, অস্ত্র তৈরির জন্য নয়। ইরানের পরমাণু কর্মসূচী নিয়ে এই সপ্তাহের শেষ দিকে উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। এই বৈঠকের কয়েকদিন আগে জালিলি এনবিসি নিউজকে ওয়াশিংটনের বিরুদ্ধে এই অভিযোগ করেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র তাদের . . .
সুইস ব্যাংক এ্যাকাউন্টধারীদের তথ্য ফাঁস করবে উইকিলিকস
দুই হাজার ব্যক্তি ও প্রতিষ্ঠানের গোপন তথ্যের সিডি হস্তান্তর
সুইজারল্যান্ডে ব্যাংক এ্যাকাউন্টধারী বিভিন্ন দেশের ব্যক্তি ও প্রতিষ্ঠান সম্পর্কে উইকিলিকসকে তথ্য দিয়েছেন সাবেক ব্যাংক কর্মকর্তা রুডলফ এলমার। আর এ তথ্য প্রকাশের অঙ্গীকার করেছেন বিশ্বব্যাপী ঝড় তোলা ওয়েবসাইট উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান এ্যাসাঞ্জ। খবর বিবিসি অনলাইনের। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সুইজারল্যান্ডের সাবেক ব্যাংক কর্মকর্তা রুডলফ এলমার সোমবার লন্ডনে এক সংবাদ সম্মেলনে দেশটির বিভিন্ন ব্যাংকে এ্যাকাউন্টধারী প্রায় দুই হাজার ব্যক্তি ও প্রতিষ্ঠানের লেনদেনের তথ্য দু'টি সিডিতে এ্যাসাঞ্জের . . .
ইরাকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৫০ আহত ১৫০
তিকরিত, ১৮ জানুয়ারি, এএফপি ॥ ইরাকের রাজধানী বাগদাদের উত্তরাঞ্চলীয় শহর তিকরিতে এক আত্মঘাতী বোমা হামলায় ৫০ জন নিহত ও ১৫০ জন আহত হয়েছে। দেশটির সাবেক শাসক সাদ্দাম হোসেনের জন্মশহর তিকরিতে পুলিশ বাহিনীতে যোগ দিতে আসা ইরাকীদের ওপর মঙ্গলবার সকালে এ হামলা চালানো হয়। নিরাপত্তা ও পুলিশ কর্মকর্তারা এ খবর জানিয়েছে। খবর এএফপির। পুলিশ জানায়, তিকরিতের মূল শহরের অদূরে একটি থানা ও পার্কের কাছে পুলিশ বাহিনীতে যোগ দিতে আসা সাধারণ ইরাকীদের ওপর এ হামলা চালানো হয়েছে। গত ডিসেম্বরে ইরাকে নতুন সরকার গঠিত হওয়ার পর এটিই প্রথম . . .
ভারতে সুশাসনের অভাব ॥ বিশিষ্ট ব্যক্তিদের উদ্বেগ
ভারতের ১৪জন বিশিষ্ট ও শ্রদ্ধাভাজন নাগরিক সরকার ব্যবসা-বাণিজ্য ও বিভিন্ন প্রতিষ্ঠানে 'সুশাসনের অভাব' দেখা দেয়ায় উদ্বেগ ব্যক্ত করেছেন। তাঁরা 'দুর্র্নীতির ব্যাধি' মোকাবেলায় জরম্নরী প্রয়োজনের ওপর গুরুত্ব আরোপ করেছেন। এ ব্যাধি জাতির জীবনীশক্তির অবৰয় ঘটাচ্ছে বলে তাঁরা মন্তব্য করেছেন। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইনের। শনিবার মুম্বাইতে অনুষ্ঠিত এক বৈঠক শেষে আমাদের নেতাদের উদ্দেশ্যে এক খোলা চিঠিতে তাঁদের বক্তব্য প্রকাশ করা হয়। এ চিঠিতে স্বাক্ষরদাতাদের মধ্যে ছিলেন ব্যবসায়-গ্রুপ উইপ্রোর . . .
আড়ি পেতে শোনা
আশীর্বাদ নিতে_
সেন্ট এ্যান্থনিস ডেতে আশীর্বাদ নিতে সোমবার স্পেনের বিভিন্ন গির্জায় জড়ো হয়েছিল পোষা কুকুর, বিড়াল, ইঁদুর ও শূকর। মাদ্রিদের সান এ্যান্তন গির্জায় যাজক জুয়ান ভিলা এসব পোষা প্রাণীর ওপর পবিত্র পানি ছিটিয়ে দেন। তিনি বলেন, হে ঈশ্বর এই প্রাণীদের আশীর্বাদ কর যাতে সেন্ট এ্যানত্মোনিও তাদের সব ধরনের রোগ-ব্যাধির হাত থেকে রৰা করতে পারেন। আশীর্বাদের পর পোষা প্রাণীগুলো শহরের বিভিন্ন রাস্তায় 'ওয়াক অব দ্য সেন্ট' র্যালিতে অংশ নেয়। আশীর্বাদ নিতে যাওয়া পোষা প্রাণীদের মালিকরা প্রত্যেকেই তিনটি করে পাউরম্নটি পেয়েছেন। . . .