মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০১১, ৫ মাঘ ১৪১৭
তিউনিসিয়ায় প্রেসিডেন্ট গার্ড বাহিনীপ্রধান গ্রেফতার
প্রেসিডেন্ট প্রাসাদের কাছে বেন আলীর অনুগত সৈন্য ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলিবিনিময়
তিউনিসিয়ায় ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট জয়নাল আবেদিন বেন আলীর গার্ড বাহিনীর সদস্যদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর প্রচ- গুলিবিনিময় হয়। প্রেসিডেন্ট প্রাসাদের কাছে এ ঘটনা ঘটে। বিভিন্ন প্রচার মাধ্যম এ কথা জানায়। খবর বিবিসি অনলাইনের। প্রত্যক্ষদর্শীরা রাজধানী তিউনিসের উত্তরে কার্থেজে ভারি গোলাগুলি বর্ষণের খবর জানায়। সেখানেই প্রেসিডেন্ট প্রাসাদ অবস্থিত। প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীর সাবেক প্রধান আলী সেরিয়াতি গ্রেফতার এবং সহিংসতার উস্কানি যুগিয়ে রাষ্ট্রীয় নিরাপত্তার প্রতি হুমকি সৃষ্টির দায়ে অভিযুক্ত হওয়ার পর ঐ . . .
সেরা অভিনেতা কলিন ফার্থ, অভিনেত্রী নাটালি পোর্টম্যান
গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ড ॥ সেরা ছবি সোশ্যাল নেটওয়ার্ক
হলিউডের এ্যাওয়ার্ড মৌসুম শুরু হয়ে গেছে। রবিবার রাতে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিল্সে এক জমকালো অনুষ্ঠানে গোল্ডেন গেস্নাব এ্যাওয়ার্ড প্রদান করা হয় । হলিউড ফরেন প্রেস এ্যাসোসিয়েশনের (এইচএফপিএ) জুরিদের দেয়া গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ডকে সিনেমা জগতের অন্যতম গুরুত্বপূর্ণ পুরস্কার হিসেবে ধরা হয়। আর অস্কারের সঙ্গে এর পার্থক্য হলো ড্রামার পাশাপাশি মিউজিক্যাল অথবা কমেডি এই দুটি ক্যাটাগরিতেও সেরা পুরস্কার দেয়া হয়। খবর বিবিসি অনলাইন ও ওয়েবসাইটের। এবার গোল্ডেন গেস্নাব এ্যাওয়ার্ডের ড্রামা ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর . . .
বন্যার পানি ধেয়ে আসছে দক্ষিণ অস্ট্রেলিয়ায়
মেলবোর্ন, ১৭ জানুয়ারি, এএফপি ॥ অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলীয় শহরগুলোর উদ্বিগ্ন বাসিন্দারা তাদের ঘরবাড়ি অত্যাসন্ন বন্যার হাত থেকে রৰা করতে ঘরবাড়ির চারদিকে বালির বস্তা দাঁড় করাচ্ছেন। এটি ২০০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা হবে বলে ভবিষ্যদ্বাণী করা হয়েছে। সোমবার রাতে বা মঙ্গলবার এ বন্য আঘাত আনতে পারে। এদিকে, দেশটির পূর্বাঞ্চলে বন্যাবিধ্বস্ত শহরগুলোতে উদ্ধারকারীরা মৃতদেহের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছে। দৰিণাঞ্চলীয় ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের বাড়িঘরে মালিকরা তাদের সম্পত্তিকে স্ফীত নদনদীর হাত থেকে বাঁচাতে আপ্রাণ . . .
জারদারির ঘুষ নেয়ার খবরের সত্যতা অস্বীকার পিপিপির
পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ১৯৯৪ সালের অগোস্তা সাবমেরিন ঘুষ কেলেঙ্কারিতে প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির জড়িত থাকার বিষয়ে প্রচার মাধ্যমে প্রকাশিত সর্বশেষ খবরের সত্যতা অস্বীকার করেছে। খবর 'ডন' অনলাইনের। পিপিপির তথ্য সম্পাদক ফৌজিয়া ওয়াহাব শনিবার এক বিবৃতিতে ঐ খবর প্রকাশের ঘটনাকে প্রেসিডেন্ট জারদারিকে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র বলে অভিহিত করেন। ওয়াহাব সুনির্দিষ্টভাবে এক ফরাসী বার্তা সংস্থার এ দাবিকে প্রত্যাখ্যান করেন যে, ১৯৯০-এর দশকে স্বাৰরিত ঐ ফরাসী সাবমেরিন ক্রয় চুক্তির ৰেত্রে জারদারি . . .
আড়ি পেতে শোনা
দুই রেস্তরাঁর লড়াই
একই বিপণি কেন্দ্রে দু'টি রেস্তরাঁ। দুটিতে সকালের খাবারের মেনু একই। এ কারণে আগে থেকে পরিচালিত রেস্তরাঁর মালিকের ব্যবসায় মন্দাভাব বিরাজ করছে। সকালের খাবার সরবরাহের প্রকৃত অধিকার নিয়ে আগে খোলা রেস্তরাঁর মালিক আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। মার্কিন অঙ্গরাজ্য ফ্লোরিডার একটি বিপণি কেন্দ্রের ঘটনা এটি। একটি মামলার বিবরণীতে সম্প্রতি এ কথা বলা হয়েছে। স্থানীয় একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ঐ মানাটি কাউন্টি পস্নাজায় পিচেস রেস্টুরেন্ট ও ক্রেভ ক্যাফে নামে দুটি রেসত্মরাঁয়ই সকালের খাবার পরিবেশন করা . . .