মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৩ মার্চ ২০১৩, ৯ চৈত্র ১৪১৯
যায় যদি যাক প্রাণ, আমাদের দেশনেত্রী (!) মহীয়ান
মুহম্মদ শফিকুর রহমান
দু’মাস ধরে প্রতিদিন প্রাণ যাচ্ছে। শিবির সন্ত্রাসীরা রাজপথে প্রকাশ্য দিবালোকে পিটিয়ে; কখনো পুলিশ হত্যা করছে; কখনো গরিব শ্রমজীবী মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে; কখনো বা হাত-পায়ের রগ কেটে রক্তশূন্য করে রাজনৈতিক কর্মীদের হত্যা করছে; কুপিয়ে গুলি করেও হত্যা করছে ঐ গেস্টাপো বাহিনী; হরতালের নামে গাড়ি পুড়িয়ে সঙ্গে মানুষও পুড়িয়ে হত্যা করছে; আবার ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে সহজ সরল ধর্মপ্রাণ মানুষকে রাজপথে নামিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে দিচ্ছে এবং যার ফলে যেমন পুলিশের গুলিতে মানুষ হত্যা করাচ্ছে, তেমনি হত্যা . . .
জামায়াত-শিবির ’৭১-এর ভূমিকায় সাথী বিএনপি!
মমতাজ লতিফ
একটা বিষয় ’৭১ থেকে আজ পর্যন্ত বাংলাদেশের মানুষকে বিস্মিত করছে যে কোন একটি দল বা গোষ্ঠী ইতিহাসের কোন এক সময়ে ভুল করল অথচ পরে ১০ বছর, ২০ বছর, ৩০ বছর, ৪০ বছর পরেও সে ভুল শোধরায়না- একি করে সম্ভব? বাংলাদেশের জন্মের বিরুদ্ধে ’৭১-এর এপ্রিল থেকে জামায়াতের নেতা গোলাম আযম স্বেচ্ছায়, আগ বাড়িয়ে টিক্কা খানের সঙ্গে সভা করে পাকিস্তান রক্ষার জন্য মুক্তিযুদ্ধবিরোধী কর্মকাণ্ডের প্রয়োজনীয়তা জানিয়ে স্বদেশ ও স্বজাতির বিরুদ্ধে এক নারকীয় হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুট, অগ্নিসংযোগের ও ধর্মান্তরকরণের উন্মত্ত অমানবিক . . .
হরতাল হরতাল
নূরুন্নাহার শিরীন
আজিকে হরতাল ভাই হরতাল !! হেই সামাল ... হেই সামাল ... আয়রে ভাই আগুন লাগাই রিক্সা গাড়ি বাস টেম্পু ঠেলায় !! নিরাপত্তা করতে বেসামাল !! আজিকে হরতাল ভাই হরতাল !! জনপদটা কি নিরাপদ কোথাও কেউ নাই রে !! আহ বোকার হদ্দ পুলিশ ভাইরে একটু বাগে পাই রে !! বাগে পেয়েই দিই পিটুনি ... কে বাঁচায় আর জনগণে !! নিরস্ত্র অই জনগণ যে গণিমতের মাল রে !! কেউ নেয় না জানমালের তুচ্ছ হেফাজত রে !! কি দেশপ্রেমিক !! কি আস্তিক !! কি ধর্মপ্রাণ !! কি মহান !! এমন কোথাও নাই রে !! তারাই ধার্মিক ভাইভাই রে !! . . .