মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১১, ১৪ আশ্বিন ১৪১৮
মানবতাবিরোধী অপরাধ খালেদা জিয়া তাঁর অবস্থান স্পষ্ট করেছেন আওয়ামী লীগ এই বিচারে কতটা মনোযোগী?
মুনতাসীর মামুন
২৭ সেপ্টেম্বর চারদলীয় জোট নয়াপল্টনের রাস্তা বন্ধ করে জনসভার আয়োজন করে। সারাদিন মানুষের দুর্ভোগ। এ কারণে বিএনপি জোটকে দোষ দিচ্ছি না। জনসভা করা তাদের অধিকার। কিন্তু রাস্তা বন্ধ করে জনসভা করা অধিকারের মধ্যে পড়ে না। বিএনপি যদি ক্ষমতায় যায় তাহলে আওয়ামী লীগও বঙ্গবন্ধু এ্যাভিনিউ বন্ধ করে সভা করবে, আগে যেমন করেছে। এটিও তাদের অধিকারের মধ্যে পড়ে না। আশ্চর্যের কথা, দু'টি দলই ৰমতায় গেছে এবং ক্ষমতায় গিয়ে জনসভার জায়গা বন্ধ করেছে, কখনও ভাবেনি তাদেরও জনসভা করতে হবে। দু'টি দল কখনই কোন বিষয়ে একমত হতে পারবে . . .
বঙ্গবন্ধুর সার্থক উত্তরসূরি শেখ হাসিনা
বাঙালী শামসুর রহমান
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন জনগণের কল্যাণে। বঙ্গবন্ধুর জীবনের আদর্শই ছিল এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো বাংলার মানুষকে তিনি নিঃস্বার্থভাবে ভালবাসতেন। তাই তো বিশ্বনন্দিত সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলতে পেরেছিলেন_ তার জীবনের সবচেয়ে বড় দুর্বলতা হচ্ছে 'বাংলার মানুষকে ভালবাসা'_ তাঁর জীবনের সবচেয়ে স্ট্রং পয়েন্টটিও বাংলার মানুষের প্রতি_'বড় বেশি ভালবাসা'। বাংলাদেশ আর বাংলার মানুষই ছিল বঙ্গবন্ধুর চিন্তা, চেতনা ও স্বপ্ন। স্বাধীন বাংলাদেশের . . .
২০০৭ সালের ৬ মার্চ ঢাকার তেজগাঁও থানায় একটি এফআইআর দাখিল করে
নোটস ফ্রম এ প্রিজন বাংলাদেশ
মহীউদ্দীন খান আলমগীর
(পূর্ব প্রকাশের পর) যে সম্পদ বিবরণীটি দেয়া হয়েছে সেটি স্পেশাল আদালতের নথিভুক্ত, যেখানে তিনি বিচারাধীন। এ্যাডভোকেট বললেন যে, ড. আলমগীরের কাছ থেকে তার প্রদত্ত সম্পদ বিবরণীর কোন আইটেমের ওপর কোন ব্যাখ্যা না নিয়েই দুদক তাঁর ও তাঁর স্ত্রী-পুত্রদের ব্যাংক একাউন্ট জব্দ করে এবং জরুরী ক্ষমতা অধ্যাদেশ-২০০৭ এবং দুর্নীতি দমন কমিশন (এসিসি) এ্যাক্ট-২০০৪ এবং দুর্নীতি দমন এ্যাক্ট-১৯৪৭ মোতাবেক ২০০৭ সালের ৬ মার্চ ঢাকার তেজগাও থানায় একটি এফআইআর দাখিল করে। এফআইআর-এ অভিযোগ আনা হয় যে, তার সম্পদ বিবরণীতে তিনি (ক) ১১৭ . . .