মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৩ নভেম্বর ২০১৩, ২৯ কার্তিক ১৪২০
বাসে আগুন দেয়ায় ইডেনছাত্রীসহ ॥ পুড়ল আরও ১২
০ পোড়ানো হলো গানপাউডার দিয়ে
০ আরও সাত শিক্ষার্থী গুরুতর দগ্ধ
০ যন্ত্রণায় ছটফট করছে বার্ন ইউনিটে
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াতের হরতাল সহিংসতায় আবারও অগ্নিদগ্ধ হয়েছে ইডেন মহিলা কলেজের ছাত্রী রাবেয়া আক্তার (২৪)। একই দিনে এক টোকাইসহ আরও ১২ জন অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। গত তিন দিনে হরতালকারীদের বোমায় অগ্নিদগ্ধ হয়েছে ৩০ জন। ১৮ দলীয় জোটের ডাকা হরতালের তৃতীয় দিন মঙ্গলবার দুপুর ২টার দিকে রায়েরবাগের হাশেম রোড এলাকার স্পিডবোর্ড সিএনজি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-আদমজী রুটে চলাচলকারী কোমল মিনিবাস সার্ভিসের তারাবো পরিবহনের একটি যাত্রাবাহী বাসে (ঢাকা মেট্রো-জ-১৪-১৯২৬) গানপাউডার দিয়ে আগুন ধরিয়ে . . .
পাকি কমান্ডো ট্রেনিং প্রাপ্তদের আনা হয়েছে
টার্গেট-
০ সচিবালয়, বড় বিদ্যুত কেন্দ্র উড়িয়ে দেয়া
০ নির্দিষ্ট কিছু ব্যক্তিকে হত্যা
০ ভয়ঙ্কর কিছু ঘটানো
ফিরোজ মান্না ॥ জামায়াতের মিত্র দেশ পাকিস্তান থেকে কমান্ডো ট্রেনিংপ্রাপ্ত বেশ কয়েকজন দক্ষ সদস্য এখন দেশে অবস্থান করছে। তাদের এমন সব অবস্থানে রাখা হয়েছে যে, সাধারণ মানুষ দেখলেও চিনতে পারবে না। তারা জামায়াত-বিএনপির কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। যে কোন সময় তারা ভয়ঙ্কর ঘটনা ঘটাতে পারে। বড় ধরনের রক্তপাত ঘটানোর জন্য জামায়াত-বিএনপি মরিয়া হয়ে উঠেছে। এ কারণেই তাদের মিত্র দেশের কয়েকজন কমান্ডো এনে মিশন বাস্তবায়ন করার পরিকল্পনা করছে। জামায়াতের টার্গেট সচিবালয়, রেলপথ, বড় বড় বিদ্যুত কেন্দ্র উড়িয়ে . . .
হরতালে একই চিত্র-ভাংচুর, বোমাবাজি অগ্নিসংযোগ
চাঁদাবাজি করতে গিয়ে ধাওয়ায় যুবদল কর্মী নিহত
স্টাফ রিপোর্টার ॥ ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘণ্টা হরতালের তৃতীয় দিনে বোমাবাজি ও যানবাহনে অগ্নিসংযোগ অব্যাহত থাকলেও আগের ২ দিনের তুলনায় মঙ্গলবারের হরতাল ছিল ঢিলেঢালা। তবে পিকেটিংয়ের নামে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের ধাওয়ায় যুবদলকর্মী আসাদুল (৩০) নিহত হয়েছেন। হরতাল চলাকালে যানবাহন চলাচলসহ সবকিছুই ছিল প্রায় স্বাভাবিক। নেতারা মাঠে না নামায় কর্মী-সমর্থকরাও পিকেটিংয়ে নামেননি। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও নেতাকর্মীদের মুক্তির দাবিতে ডাকা হরতাল চলাকালে বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষ . . .
আমদানি নীতির তোয়াক্কা না করে অবাধে আসছে বিস্ফোরক
তৈরি হচ্ছে বোমা ককটেল, ব্যবহৃত হচ্ছে নিরীহ মানুষের ওপর
এম শাহজাহান ॥ আমদানি নীতির তোয়াক্কা না করে অবৈধভাবে আনা হচ্ছে বিস্ফোরক জাতীয় পদার্থ। ওই বিস্ফোরকে তৈরি হচ্ছে বোমা-ককটেল। রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত করতে এই আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হচ্ছে। পিকেটারদের ছুড়ে মারা বোমার আঘাতে প্রাণ যাচ্ছে নিরীহ মানুষের। অথচ আমদানি নীতিতে সরকার নিয়ন্ত্রিত সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি ছাড়া আর কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বাণিজ্যিক ভিত্তিতে বিস্ফোরক পদার্থ আমদানির অনুমতি নেই। এছাড়া বিস্ফোরক কেনাবেচায়ও দেশে কঠোর বিধিনিষেধ রয়েছে। কিন্তু কোন কিছুরই বালাই নেই। . . .
দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দুই বছরে খাদ্য আমদানি করতে হয়নি
আজ মংলায় ৫০ হাজার মেট্রিকটন সাইলো নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
বিশেষ প্রতিনিধি ॥ দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বিগত দুই বছর কোন খাদ্য আমদানির প্রয়োজন পড়েনি। একে টেকসই করতে বাংলাদেশে এই প্রথম সর্বাধুনিক খাদ্যগুদাম গ্রেইন সাইলো নির্মাণ হতে যাচ্ছে। আজ বুধবার মংলায় ৫০ হাজার মেট্রিক টন ধারণক্ষমতার সাইলো কমপ্লেক্স নির্মাণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এ কথা বলেন। তিনি বলেন, আমাদের পরিকল্পনা অব্যাহত থাকলে দেশ ক্রমান্বয়ে এগিয়ে যাবে। বিশ্বের বিভিন্ন . . .
এ বছরই পদ্মা সেতুর মূল নির্মাণ কাজ শুরু হবে
শিবচরের চরজানাজাতে আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী
বিশেষ প্রতিনিধি, শিবচর থেকে ফিরে ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে চলতি বছরেই বহুল আলোচিত ও দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর মূল নির্মাণ কাজ শুরু এবং শিবপুরের চরজানাজাতে আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে যারা দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে, বদনাম দিয়ে আন্তর্জাতিকভাবে আমাদের হেয় করার ষড়যন্ত্র করেছে, তাদের সেই চক্রান্ত ব্যর্থ হয়েছে। আমাদের দেশের কিছু মানুষ আছে যারা দেশের উন্নয়ন চায় না, নিজেদের স্বার্থ দেখেÑতাদের কারণেই . . .
পিকেটার না পেয়ে এখন ভর করা হচ্ছে টোকাই মাদকাসক্তদের ওপর
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ হরতালকে ধরে রাখার প্রানান্তকর চেষ্টা করছে বিরোধী রাজনৈতিক দলগুলো। সাধারণ মানুষের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ ও ‘সাইন ল্যাঙ্গুয়েজে’ পরিষ্কার বোঝা যায় হরতালকে কোন ভাবেই তারা মেনে নিতে পারছে না। যারা হরতালের ডাক দিচ্ছেন তাদেরও অনেক সমর্থক শুধু বিরক্ত নয় বিক্ষুব্ধও হয়ে পড়ছে। মাঠ পর্যায়ের চিত্র তাই বলে দেয়। হরতাল আহ্বানকারীরা মিছিল সমাবেশ ছাড়া নিজেরা মাঠে না থেকে নামিয়ে দিয়েছে টোকাই, মাদকাসক্ত ও বখাটেদের। দিন মজুর ও রোজগেরে মানুষদের ভয়ভীতি দেখাতে টোকাই ও বখাটেরা . . .
যারা গাড়িতে আগুন দিয়ে মানুষ মারে তাদের কঠোর শাস্তি হওয়া উচিত ॥ জয়
স্টাফ রিপোর্টার ॥ বিএনপিকে সন্ত্রাসী দল আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাপুত্র আইসিটি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয় বলেছেন বিরোধী দল ‘বিএনপি কোন মানুষের জাতই না।’ কারণ তারা মানুষ পুড়ে হত্যা করে। যারা গাড়িতে আগুন দিয়ে মানুষ মারে তাদের কঠোর শাস্তি হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে হরতালের সহিংসতায় অগ্নিদগ্ধদের খোঁজ-খবর নিয়ে হাসপাতাল থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রীপুত্র . . .
১০ হাজার মে.ও. বিদ্যুত ॥ আতশবাজিতে উদ্ভাসিত হাতিরঝিলের আকাশ
স্টাফ রিপোর্টার ॥ আলোক উৎসবের মধ্য দিয়ে দেশে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুত উৎপাদনক্ষমতা উদ্যাপন করা হলো। এ উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে আয়োজন করা হয় আলোক উৎসব অনুষ্ঠানের। হাজারো জনতা বর্ণিল এই উৎসব দেখতে ভিড় জমান। আলোর উৎসবের সঙ্গে চলে আতশবাজিও। আলোয় আলোয় পাল্টে যায় ঢাকার আকাশ। মঙ্গলবার সন্ধ্যায় আলোক উৎসব উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যুত বিভাগ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশ আলোর পথে যাত্রা শুরু করেছে। দেশপ্রেমে . . .