মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩০ জানুয়ারী ২০১৩, ১৭ মাঘ ১৪১৯
জামায়াতের ফের সন্ত্রাসের চেষ্টা ॥ সাঁড়াশি অভিযান
০ রাজধানীতে ১৫ যান ভাংচুর, আগুন
০ বোমাবাজি
০ জামায়াতী সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার
০ জামায়াতের ২০ অফিসে তল্লাশি
০ আটক ২৭
স্টাফ রিপোর্টার ॥ জামায়াত-শিবির-জঙ্গী ও ধর্মীয় উগ্র মৌলবাদী সংগঠনের নেতাকর্মীদের সন্ত্রাসী হামলা মঙ্গলবারও অব্যাহত ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে অবশ্য তারা বড় ধরনের কোন ঘটনা ঘটাতে পারেনি। পুলিশ ও র‌্যাবের কাঠোর অবস্থানের পরও হামলাকারীরা রাজধানীতে অন্তত ১৫টি যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর চালিয়েছে বোমা হামলা। পরিস্থিতি সামাল দিতে পুলিশ টিয়ারশেল, রবার বুলেট, জলকামান থেকে পানি ছোড়ে। সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে। পুলিশ তল্লাশি চালিয়েছে জামায়াতের বিভিন্ন . . .
জনগণ চাইলে সরকার জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করবে
সংবাদ সম্মেলনে হানিফ
বিশেষ প্রতিনিধি ॥ স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক দল জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে জনমতের ভিত্তিতে জাতীয় ঐকমত্য প্রয়োজন বলে মনে করে শাসক দল আওয়ামী লীগ। এ প্রসঙ্গে সরকারী দলের অবস্থান হচ্ছে- জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা রাজনৈতিক সিদ্ধান্ত। জনগণ চাইলে, জাতীয় ঐকমত্যের ভিত্তিতে তা বাস্তবে রূপ দেবে সরকার। মঙ্গলবার সম্প্রতি জামায়াত-শিবিরের তা-বের পর দেশব্যাপী উগ্র এই সাম্প্রদায়িক রাজনৈতিক দলটির রাজনীতি বন্ধের প্রবল দাবির প্রেক্ষিতে সরকার ও আওয়ামী লীগের অবস্থান জানতে চাইলে সাংবাদিক সম্মেলনে . . .
বিমানবন্দরে যাত্রীসেবার মান বাড়াতে হবে ॥ প্রধানমন্ত্রী
শাহজালালে আপগ্রেডেশন কাজের উদ্বোধন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভাবমূর্তি আরও বাড়াতে বিমানবন্দরে যাত্রীদের নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য ভ্রমণ নিশ্চিত করতে সংশি¬ষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বিমানবন্দরে কেউ যেন হয়রানির শিকার না হন সেদিকে দৃষ্টি দিতে হবে।’ তিনি মঙ্গলবার হযরত শাহজালাল বিমানবন্দরের আপগ্রেডেশন কাজের উদ্বোধনকালে এ নির্দেশ দেন। খবর বাসসর। বিমানবন্দরকে একটি দেশের আয়না হিসেবে অভিহিত করে শেখ হাসিনা বলেন, বিদেশীরা এই আয়না দিয়ে বাংলাদেশকে দেখে এবং বিমানবন্দরের মাধ্যমে এদেশ সম্পর্কে তাদের মনে . . .
বিশ্বব্যাংক প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পরই পদ্মা সেতু নিয়ে সিদ্ধান্ত
অর্থমন্ত্রী
হামিদ-উজ-জামান মামুন ॥ বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পরই পদ্মা সেতুর বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। এ ক্ষেত্রে সংস্থাটিকে রাজি করানোর প্রচেষ্টার পাশাপাশি বিকল্প অর্থায়নের বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। জোরেশোরে এ কাজ করছে অর্থ মন্ত্রণালয়। এ বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানান, শীঘ্রই প্রেসিডেন্ট জিম ইয়ংকিমের সঙ্গে সাক্ষাতের তারিখ পাওয়া যাবে বলে আশা করছি। পদ্মা সেতু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে নতুন প্রেসিডেন্টকে সব বিষয় খুলে বলা দরকার। ওয়াশিংটনে অর্থমন্ত্রীর সফরসঙ্গী হিসবে প্রধানমন্ত্রীর . . .
ফ্যাসিস্ট জামায়াতকে নিয়ে বেকায়দায় বিএনপি
সঙ্গত্যাগের জন্য কর্মী সমর্থক দেশী-বিদেশীদের চাপ বাড়ছে
বিশেষ প্রতিনিধি ॥ ফ্যাসিস্ট জামায়াত-শিবিরকে নিয়ে ‘চরম বেকায়দায়’ প্রধান বিরোধী দল বিএনপি। নির্বাচনী বছরে স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক এই রাজনৈতিক দলটির ভয়ঙ্কর নাশকতামূলক কর্মকা-ে বিব্রত ও নানা প্রশ্নের মুখে পড়তে হয়েছে বিএনপিকে। জামায়াতের সকল অপকর্মের দায় পড়ছে বিএনপির ঘাড়ে। যুদ্ধাপরাধীদের অভিযোগে অভিযুক্ত জামায়াতের ‘সঙ্গ ত্যাগ’ করতে দেশী-বিদেশীদের প্রবল চাপের মুখেও পড়তে হয়েছে বিএনপিকে। এমন পরিস্থিতিতে শুধুমাত্র নির্বাচনী ভোটের অঙ্কে কাছে টেনে নেয়া জামায়াতে ইসলামীকেই . . .
তলবে সাড়া দেননি তৌফিক ॥ অভিযানে নেমেছে দুদক
বিটিসিএলের হাজার হাজার কোটি টাকা আত্মসাতের পরও বহাল তবিয়তে!
মহিউদ্দিন আহমেদ ॥ বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) হাজার হাজার কোটি টাকা আত্মসাতের হোতা খ্যাত মোহাম্মদ তৌফিককে খুঁজতে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কিন্তু কোনভাবেই তাঁর সন্ধান পাচ্ছে না। সর্বশেষ দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দিয়ে নোটিস করা হয়। সোমবার আসতে বলা হলেও তিনি দুদকের ডাকে সাড়া দেননি। শুধু তাই নয়, সরকারী চাকরি বিধিমালার নিয়মও তাঁর বেলায় অকার্যকর। চাকরি বিধিমালা অনুযায়ী কোন সরকারী কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হলে ওই কর্মকর্তা-কর্মচারীকে . . .
সাঈদীর মামলার রায় যে কোন দিন
যুদ্ধাপরাধী বিচার
স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গ্রেফতারকৃত জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মামলার যুক্তি উপস্থাপন শেষ হয়েছে। মামলাটির রায় ঘোষণার জন্য আবারও অপেক্ষাধীন (সিএভি) রাখা হয়েছে। যে কোন দিন রায় ঘোষণা করা হবে। চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ মঙ্গলবার এই আদেশ প্রদান করেছে। ট্রাইব্যুনালে অন্য দুই সদস্য ছিলেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি আনোয়ারুল হক। প্রসিকিউশন . . .
অবৈধ ভিওআইপি বন্ধে ১৩ ইন্টারনেট গেটওয়েতে অভিযান
বৈধপথে কলরেট অনেক বেড়ে গেছে
ফিরোজ মান্না ॥ অবৈধ ভিওআইপি বন্ধের জন্য সোমবার রাতে ১৩টি আইজিডব্লিউতে অভিযান চালানো হয়েছে। এতে মঙ্গলবার বৈধ পথে কলরেট অনেক বেড়ে গেছে। অবৈধ ভিওআইপি করার ক্ষেত্রে আইজিডব্লিউই (ইন্টারনেট গেটওয়ে) হচ্ছে সবচেয়ে বড় মাধ্যম। অবৈধ ভিওআইপি বন্ধের জন্য এক হাজার ৪টি ভিএসপি লাইসেন্স দেয়া হয়েছে। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অবৈধ ভিওআইপি বন্ধের জন্য কঠোর নির্দেশ দেয়ার পর বিটিআরসি এই অভিযান চালিয়েছে বলে জানা গেছে। বিটিআরসি জানিয়েছে, ২৬টি আইজিডব্লিউসহ বিভিন্ন মোবাইল কোম্পানি অবৈধ ভিওআইপির সঙ্গে কম বেশি জড়িত থাকার অভিযোগ . . .