মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩ আগষ্ট ২০১১, ১৯ শ্রাবণ ১৪১৮
বিচারপতি টার্গেট ॥ নজিরবিহীন হামলা
০ আদেশ দেয়ার সময় বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা প্রিন্টারের ভাঙ্গা অংশ ও বোতল ছুড়ে মারেন
০ বাদী শাহরিয়ার কবিরের ওপর হামলা চালানো হয়
০ আদালত বলেন, খালেদা জিয়া ও আমিনীর সংবিধান নিয়ে দেয়া বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল
বিকাশ দত্ত ॥ সংবিধান নিয়ে বিরোধী দলের নেত্রী খালেদা জিয়া ও ইসলামী ঐক্যজোটের ফজলুল হক আমিনীর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল। মঙ্গলবার হাইকোর্টের একটি বেঞ্চ এই অভিমত ব্যক্ত করেছেন। একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের একটি রিট আবেদনে বিচারপতি এএইচএম শামসুদ্দীন চৌধুরী মানিক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের হাইকোর্ট দ্বৈত বেঞ্চ আদেশ দেয়ার সময় বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা আদালতে হামলা চালান। তাঁরা তুমুল হট্টগোল করে বিচারপতিকে লৰ্য করে প্রিন্টারের ভাঙ্গা অংশ ও বোতল ছুড়ে মারেন। . . .
নরসিংদীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬, আহত ৫০
অন্যত্র হত ৭
জনকণ্ঠ ডেস্ক ॥ বগুড়ার মর্মানত্মিক সড়ক দুর্ঘটনার রেশ কাটতে না কাটতে ফের একই ধরনের দুর্ঘটনা। এবারের ঘটনাস্থল নরসিংদীর শিবপুর। মঙ্গলবার সকালে সেখানে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অনত্মত ১৬ জন নিহত এবং প্রায় অর্ধশত আহত হয়েছে। দুর্ঘটনার পর বিৰুব্ধ জনতা প্রায় ঘণ্টাব্যাপী ওই সড়ক অবরোধ করে রাখে। এ সময় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এছাড়া অন্য ছয় জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় সাত জন নিহত এবং ৩০ জন আহত হয়েছে। এর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা ঢাকা-সিলেট মহাসড়ক দুই ঘণ্টা অবরোধ করে রাখলে . . .
সড়ক দুর্ঘটনা বাড়ছে আশঙ্কাজনক হারে, বাড়ছে মৃতের সংখ্যা
মানুষ আতঙ্কে ॥ ঘর থেকে বের হওয়া যায়, সুস্থভাবে ফেরা ভাগ্যের ওপর নির্ভরশীল
গাফফার খান চৌধুরী ॥ দেশে আশঙ্কাজনক হারে বাড়ছে সড়ক দুর্ঘটনা। এখনই কার্যকর উদ্যোগ না নিলে আগামী ২/৩ বছরের মধ্যে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা বছরে ১২ হাজার থেকে বেড়ে অনত্মত ১৫ হাজারে দাঁড়াতে পারে। চট্টগ্রামের মীরসরাই ট্র্যাজেডির রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর শিবপুরে সড়ক দুর্ঘটনায় ১৬ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে অনত্মত অর্ধশত। এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে সংশিস্নষ্টদের নির্দেশ দিয়েছেন। দেশের . . .
বিদ্যুতের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
৪০ কিমি যানজট ॥ বিক্ষোভ, ধাওয়া পাল্টাধাওয়া
জনকণ্ঠ ডেস্ক ॥ পবিত্র রমজানের প্রথম দিবসে মঙ্গলবার সকালে বিদ্যুতের দাবিতে বিক্ষুব্ধ জনগণ রাজপথে নেমে আসে। তারা বিক্ষোভ প্রদর্শন করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪ থেকে ৫ ঘণ্টা অবরোধ করে রাখে। এতে প্রায় ৪০ কি.মি. দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের কয়েক দফা ধাওয়া পাল্টাধাওয়ার ঘচনা ঘটে। এদিকে হঠাৎ করেই সারাদেশে ফের বিদ্যুত বিভ্রাট শুরু হওয়ায় প্রথম তারাবিহর রাতেই দেশের বিভিন্ন স্থানে অস্বাভাবিক লোডশেডিং হয়। কোন কোন এলাকায় মুসলিস্নরা . . .
সিলেট বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা পেল যুক্তরাজ্য প্রবাসী দেড় শ' যাত্রী
উড্ডয়নের আগেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় সিলেট- দুবাই-লন্ডন ফ্লাইট বাতিল
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা পেয়েছেন দেড়শ'র বেশি যুক্তরাজ্য প্রবাসী যাত্রী। তাদের বহনকারী বিমানটি যখন রানওয়ে ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল তখনই পাখায় ঢুকে পড়ে পাখি। আর তাতেই দেখা দেয় বিপত্তি। উড্ডয়নের আগেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় আবার বিমানটি রানওয়ে থেকে ফিরিয়ে নিয়ে আসায় হয় । এদিকে, যান্ত্রিক ত্রম্নটির কারণে যখন বিমানের ফ্লাইট বাতিল করা হয় তখন যাত্রীদের দুর্ভোগের অনত্ম নেই। মঙ্গলবার বিকেল পর্যনত্ম যাত্রীদের অনেকেই আটকা ছিলেন বিমানবন্দরে। সিলেট . . .
মনিটরিং টিম এলে সব ঠিকঠাক, গেলেই ফের বাজার আগুন
মিজান চৌধুরী ॥ সময় দুপুর বারোটা, কাওরানবাজারে আসা ক্রেতা রমিজউদ্দিন ৮০ টাকায় এক কেজি ছোলা ক্রয় করেন। অন্যান্য পণ্য কেনাকাটার পর বেরিয়ে যাওয়ার পথে বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিমের সামনে পড়েন তিনি। ওই সময় বাজার পরিদর্শনের জন্য হাজির হয়েছে সংসদীয় কমিটি। সঙ্গে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী, টিসিবি ও ভোক্তা অধিকার কর্মকর্তা এবং মিডিয়া কর্মীরা। মিডিয়া কর্মীরা জানতে চাইলে রমিজ বলেন, ৮০ টাকার নিচে ছোলা নেই। শেষ পর্যনত্ম ওই দামেই তিনি ক্রয় করেছেন। তিনি আরও বলেন, বাজারে চিনির সঙ্কট, অনেক দোকানি চিনি বিক্রি করছে . . .
ফখরুলের গাড়িবহরে হামলার বিষয়ে তদন্ত হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী
স্টাফ রিপোর্টার ॥ লক্ষ্মীপুরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি-বহরে হামলায় বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেছেন, বিদু্যতকে পুঁজি করে কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হবে না। কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে জন্য সকলকে সতর্ক থাকতে হবে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এডিপিভুক্ত প্রকল্পের অগ্রগতি নিয়ে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাহারা খাতুন ও শামসুল হক টুকু এ কথা বলেন। সাহারা . . .
ব্রেভিকের হামলা শয়তানের কাজ ॥ কথিত মন্ত্রণাদাতা
জনকণ্ঠ ডেস্ক ॥ বন্দুকধারী এ্যান্ডার্স বেহরিং ব্রেভিক যাকে তার 'মন্ত্রণাদাতা' হিসেবে উলেস্নখ করেছে সেই ব্রিটিশ নাগরিক শুক্রবার ব্রেভিকের কর্মকা-কে 'পুরোপুরি শয়তানী' কাজ বলে এর নিন্দা করেছেন এবং এ ঘটনার সঙ্গে তাঁর জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন। ব্রিটিশ ওই নাগরিকের নাম পল রে। দ্য টাইমস পত্রিকার কাছে তিনি স্বীকার করেন যে, বেহরিং ব্রেভিকের ৭৬ জনকে হত্যার পেছনে তিনি উৎসাহদাতা হিসেবে থাকতে পারেন, তবে হামলাকারীর ফেসবুকে বন্ধু হওয়ার অনুরোধ তিনি প্রত্যাখ্যান করেছিলেন। খবর এএফপির। পল . . .