মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৩১ জুলাই ২০১১, ১৬ শ্রাবণ ১৪১৮
আন্ডারগ্রাউন্ড শেয়ারবাজার!
অনুসন্ধানী প্রতিবেদন
০ অবৈধভাবে ইসু্য করছে বিভিন্ন কোম্পানির পেস্নসমেন্ট শেয়ার
০ বাজারে অসত্মিত্ব নেই এমন কোম্পানিরও শেয়ার বিক্রি হচ্ছে
০ বাজারের চেয়ে অর্ধেক দামে শেয়ার বিক্রি করা হয়
০ নিবন্ধিত না হয়েও ব্রোকারেজ হাউসের কাজ চালিয়ে যাচ্ছে
সরকার আগামী বাজেট পর্যন্ত টিকবে না
এলডিপির প্রতিনিধি সম্মেলনে অলি
স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান মহাজোট সরকার আগামী বাজেট অধিবেশন পর্যন্তও টিকবে না বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)'র চেয়ারম্যান কর্নেল (অব) অলি আহমেদ। শনিবার রাজধানীতে দলটির প্রতিনিধি সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। হোটেল রাজমনি ঈশাখাঁয় অনুষ্ঠিত এ প্রতিনিধি সম্মেলনে সারাদেশের ৪০টি জেলা থেকে এলডিপির প্রতিনিধিরা অংশ নিয়েছেন। সম্মেলনে দলের পৰ থেকে ২১ দফা প্রসত্মাব উপস্থাপন করেন দলটির চেয়ারম্যান। প্রসত্মাবগুলোর মধ্যে রয়েছে সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল, রাষ্ট্রপতির . . .
আর গুলি চালাবে না বিএসএফ
দু'দেশের মধ্যে বর্ডার ম্যানেজমেন্ট প্ল্যান সই
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ-ভারত সীমান্তে কোন গুলি না চালানোর জন্য বর্ডার সিকিউরিটি ফোর্সকে (বিএসএফ) নির্দেশনা দেয়া হয়েছে। ছিটমহল ও অপদখলীয় জমি বিনিময় এবং সাড়ে ছয় কিলোমিটার সীমানা চিহ্নিত করার মতো দীর্ঘদিনের অমীমাংসিত সমস্যার চূড়ান্ত সমাধান হবে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সেপ্টেম্বরে ঢাকা সফরের সময়। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পি. চিদম্বরম শনিবার দুপুরে সচিবালয়ে এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে কেউ অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে বা বাংলাদেশ . . .
কাদেরকে নিয়ে আরেক জজ মিয়া নাটক সাজিয়েছিল পুলিশ!
শংকর কুমার দে ॥ হঠাৎ করেই পুলিশ বাহিনীর কিছু সদস্য বেপরোয়া হয়ে উঠেছে। মুষ্টিমেয় পুলিশ বাহিনীর সদস্যের অপকর্মে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। ঘুষ, দুর্নীতি, স্বজনপ্রীতি, অত্যাচার, নির্যাতনে জড়িয়ে পড়েছে পুলিশ বাহিনীর দলবাজ কিছু সদস্য। এতে পুলিশের উচ্চপর্যায় রীতিমত বিব্রতবোধ করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবদুল কাদেরকে খিলগাঁও পুলিশ ধরে নিয়ে অমানুষিক নির্যাতন চালানোর ঘটনায় পুলিশের উচ্চপর্যায়ে তোলপাড় শুরু হয়েছে। পুলিশী অমানুষিক নির্যাতন ধামাচাপা দিতে আবদুল কাদেরকে ডাকাতি করার সময়ে গণপিটুনি দেয়ার কল্পিত . . .
আওয়ামী লীগ ইসিতে আজ আয়-ব্যয়ের হিসাব জমা দেবে
বিশেষ প্রতিনিধি ॥ আজ রবিবার সকাল ১১টায় নির্বাচন কমিশনে ২০১০ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দেবে ৰমতাসীন দল আওয়ামী লীগ। ইতোমধ্যে এই এক বছরে আয়-ব্যয়ের হিসাব চূড়ানত্ম করে দায়িত্বপ্রাপ্ত নেতারা তা দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দিয়েছেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদফতর সম্পাদক মৃণাল কানত্মি দাস জনকন্ঠকে জানান, দলের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম স্বাৰরিত দলের আয়-ব্যয়ের হিসাবটি তিনি আজ সকালে নির্বাচন কমিশনে জমা দিতে যাবেন। তাঁর সঙ্গে থাকবেন . . .