মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১১ এপ্রিল ২০১১, ২৮ চৈত্র ১৪১৭
লিমন, ওমর ফারুক শফিক, রাজীব সজীব, রানা... ॥ তালিকা বাড়ছে
০ অভিযোগ : এরা র্যাবের শিকার
০ পুলিশ মহাপরিদর্শক বলছেন তদন্ত হবে
স্টাফ রিপোর্টার ॥ র্যাবের বিরুদ্ধে বেআইনী কোন কর্মকাণ্ডের প্রমাণ পাওয়া গেলে অবশ্যই বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। কলেজ ছাত্র লিমনসহ র্যাবের বিরুদ্ধে সকল অভিযোগের তদন্ত চলছে। এ সংক্রানত্ম একটি কমিটি ইতোমধ্যেই কাজ শুরম্ন করছে। ইতোমধ্যেই বেশ কয়েকটি ঘটনায় উচ্চ আদালত হসত্মৰেপ করেছে। নিশ্চয়ই বিষয়টির সুষ্ঠু সমাধান হবে। রবিবার পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার এসব কথা বলেন। তিনি বলেন, জনস্বার্থবিরোধী কোন কর্মকা- চালানোর ৰমতা নেই পুলিশ বা র্যাবের। যদি পুলিশ বা র্যাব . . .
উন্নত বীজ ও প্রযুক্তি ব্যবহারে সাবধান হোন ॥ প্রধানমন্ত্রী
সার্ক সীড কংগ্রেস ও মেলা ২০১১ উদ্বোধন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে উন্নত বীজ, প্রযুক্তি এবং কৌশল গ্রহণের আগে যথেষ্ট সাবধানতা অবলম্বনের জন্য কৃষকদের পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, বীজ ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের ৰেত্রে ঐতিহ্য, জীববৈচিত্র্য, কৃষক এবং পরিবেশ_ সবকিছুকেই বিবেচনায় রাখতে হবে। শেখ হাসিনা যে কোন মূল্যে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের আহ্বান জানিয়ে বলেন, আমদানি করে ১৫ কোটি মানুষের খাদ্যের চাহিদা মেটানো সম্ভব নয়। খবর বাসসর। রবিবার বঙ্গবন্ধু আনত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে সার্ক সীড কংগ্রেস ও মেলা-২০১১-এর . . .
লিমন হত্যাচেষ্টা ॥ র্যাবের ছয় সদস্যের বিরুদ্ধে ঝালকাঠিতে মামলা
রাজাপুর থানাকে আইনী ব্যবস্থা গ্রহণে আদালতের নির্দেশ
মানিক রায়, ঝালকাঠি থেকে ॥ রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের কলেজ ছাত্র লিমনকে গুলিবিদ্ধ করার ঘটনায় র্যাব-৮ (বরিশাল)এর ডিএডি লুৎফর রহমানসহ ৬ র্যাব সদস্যের বিরুদ্ধে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রবিবার মামলা দায়ের হয়েছে। লিমনকে গুলি করে হত্যার চেষ্টাসহ অস্ত্র ও বিস্ফোরক আইনে এই মামলা দায়ের হয়েছে। বেলা ১২টায় এই আদালতের বিচারক নুসরাত জাহান অভিযোগটি রাজাপুর থানার অফিসার ইনচার্জর্কে এজাহার হিসেবে গণ্য করে তদনত্মপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। লিমনের মা হেনোয়ারা বেগমের . . .
বাংলাদেশের আজ সিরিজে সমতায় ফেরার ম্যাচ
ক্লার্ক বাহিনীর লৰ্য সিরিজ জয়
জামান তৌহিদ ॥ বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের পার্থক্য কতটা_ ছোট্ট একটা উদাহরণেই এর প্রমাণ মিলতে পারে। বাংলাদেশের পেস ডিপার্টমেন্টের নেতা বলা হয় মাশরাফি বিন মুর্তজাকে। ওদিকে অসিদের বর্তমান দলের 'গতির বল' বিভাগের নেতৃত্ব দিচ্ছেন ব্রেট লি। মাশরাফি আর ব্রেট লির ক্যারিয়ারের পরিসংখ্যানটা দেখুন_ ১১ বছর ধরে আনত্মর্জাতিক ওয়ানডে খেলছেন লি। মোট ২শ' ম্যাচ খেলেছেন। এর মধ্যে বল করেছেন ১৯৬ ম্যাচে। উইকেট নিয়েছেন ৩৫৯টি। আর একটি উইকেট পেলেই আজ ৩৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি। ওদিকে মাশরাফি . . .
পৌনে দু'বছরে চার হাজার কোটি টাকা
প্লেসমেন্ট বাণিজ্য
রাজু আহমেদ ॥ পুঁজিবাজারের বাইরে প্লেসমেন্টের মাধ্যমে শেয়ার বিক্রি করে গত দু'বছরে ৩৪টি কোম্পানি ৩ হাজার ৭৮৮ কোটি টাকার মূলধন তুলেছে। এরমধ্যে কিছু কিছু প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও পুরনো শেয়ারহোল্ডাররা বর্ধিত মূলধনের যোগান দিলেও বেশিরভাগ ৰেত্রেই নতুন শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়েছে। পরিশোধিত মূলধন ৫০ কোটি টাকা অতিক্রম করায় প্রাথমিক গণ-প্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্তি বাধ্যতামূলক হওয়ার পরও উলেস্নখযোগ্যসংখ্যক কোম্পানির প্রাইভেট পেস্নসমেন্টের মাধ্যমে অর্থ সংগ্রহের এই প্রক্রিয়া . . .
এসো রমনার বটমূলে কথা হবে প্রাণ খুলে...
এসো হে বৈশাখ
দু'দিন পরেই বর্ষ বরণ, ব্যাপক আয়োজন
সৈয়দ সোহরাব ॥ 'এসো রমনার বটমূলে, কথা হবে প্রাণ খুলে। এসো বাঙালীর সাজে, হাতে যেন চুড়ি বাজে। কথা হবে রে হবে, পয়লা বৈশাখে...'_ এমনই আবাহনে সাড়া দিতে বাঙালী এখন মহাব্যস্ত। কারণ আর দু'দিন পরেই বাঙালীর সর্বজনীন অসাম্প্রদায়িক উৎসব বাংলা নববর্ষের প্রথম দিন 'পহেলা বৈশাখ'। এ বৈশাখ বরণ করে নিতে এবং বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে শুধু নগর নয়, দেশজুড়েই এখন উৎসবের ব্যাপক প্রস্তুতি। এ উৎসবকে ঘিরে নেই উৎসাহের কমতিও। সবারই লৰ্য আয়োজনে নতুনত্ব ও ভিন্নতা নিয়ে আসা। তাই ফুটপাথ থেকে শুরম্ন করে . . .
ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনায় দাতারা সন্তুষ্ট
খসড়া উপস্থাপনকালে টেকসই খাদ্য নিরাপত্তাসহ ৫ দফা পরামর্শ
অর্থনৈতিক রিপোর্টার ॥ ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা বিষয়ে পূর্বের অবস্থান থেকে সরে এসেছে দাতা সংস্থাগুলো। বর্তমান প্রণীত এ পরিকল্পনার খসড়ার বিষয়ে সন্তোষ প্রকাশ করেছে তারা। সেই সঙ্গে টেকসই খাদ্য নিরাপত্তা নিশ্চিত করাসহ ৫ দফা পরামর্শও দিয়েছে। রবিবার রাজধানীর আগারগাঁওয়ের পরিকল্পনা কমিশনের সম্মেলন কৰে অনুষ্ঠিত এক বৈঠকে দাতাদের সামনে এই পরিকল্পনার খসড়া উপস্থাপন করা হলে এসব পরামর্শ দেয়া হয়। শুরুতে তারা এর বিরোধিতা করে পিআরএসপি চালু রাখার কথা বললেও এখন তাদের অবস্থান বদল করেছে। দাতা সংস্থাগুলোর অন্যান্য পরামর্শ . . .