মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৮ নভেম্বর ২০১১, ৪ অগ্রহায়ন ১৪১৮
৬ লাখ ক্ষুদ্র বিনিয়োগকারী ॥ যে সুবিধা পাবেন
শেয়ারবাজার রক্ষা
০ ৫০ হাজার পর্যন্ত যাঁরা বিনিয়োগ করেছেন তাঁরা পেতে পারেন প্রত্যক্ষ সহায়তা
০ সরকারী শেয়ারে বিশেষ সুবিধা দেয়া হতে পারে
০ মার্জিন সুদ মওকুফ নিয়ে বিবেচনা করা হচ্ছে
রাজু আহমেদ ॥ শেয়ারবাজারে বিনিয়োগ করে ক্ষতিগ্রস্তদের মধ্যে স্বল্প পুঁজির প্রায় ৬ লাখ ৩৭ হাজার বিনিয়োগকারীকে কিছু বিশেষ সুবিধা প্রদানের উদ্যোগ নিচ্ছে সরকার। বেশ কয়েকটি বিকল্প নিয়ে আলোচনা হলেও ক্ষুদ্র এই বিনিয়োগকারীদের কী কী সুবিধা দেয়া যায়_ এখন পর্যন্ত তা চুরান্ত হয়নি। তবে পুঁজিবাজার পরিস্থিতি নিয়ে বুধবার বাজারসংশ্লিষ্টদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে ক্ষতি পুষিয়ে দিতে সর্বজন গ্রহণযোগ্য একটি পদক্ষেপ নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এ সংক্রান্ত প্রস্তাবগুলো পর্যালোচনা করে আগামী রবিবার সরকারের পৰ . . .
শীঘ্রই দাম বাড়ছে সব ধরনের বিদ্যুতের
এখন সর্বোচ্চ ব্যবহারকারী ধরা হয় ৫০০ ইউনিট নতুনভাবে ধরা হবে ১০০০ ইউনিট
স্টাফ রিপোর্টার ॥ পাইকারি এবং খুচরা সব ধরনের বিদ্যুতের দাম বাড়ছে। চলতি মাসের শেষে অথবা আগামী মাসের প্রথম সপ্তাহে বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণা দেবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। কমিশন আইন ২০০৩ অনুযায়ী সাধারণত বছরে একবার বিদ্যুতের দাম বৃদ্ধির কথা বলা হলেও এ বছর দুই দফায় বিদু্যতের দাম বৃদ্ধি করা হচ্ছে। পিডিবি বৃহস্পতিবার তাদের বিদ্যুতের দাম গড়ে ২১ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে। তবে কমিশনের কারিগরি কমিটি বলছে ১২ দশমিক ৮৬ শতাংশ দাম বাড়ালে পিডিবি ব্রেক-ইভেন্টে (না লাভ না ৰতি) বিন্দুতে পৌঁছবে। বিইআরসি . . .
এবার আপত্তি উঠেছে আরেকটি কানাডীয় কোম্পানির বিরুদ্ধে
আয়াটার অভিযোগের পর শাহজালালের নিরাপত্তার জন্য ভিডিআই বিনিয়োগ প্রস্তাব প্রত্যাহার করে মন্ত্রীর বিরুদ্ধে মামলার হুমকি দিয়েছে
ফিরোজ মান্না ॥ আবারও আপত্তি উঠল অপর এক কানাডিয়ান কোম্পানির বিরুদ্ধে। বিমানবন্দরের নিরাপত্তা প্রকল্পের প্রস্তাব দেয়ার পরও ফিরিয়ে দেয়া হয়েছে আপত্তির কারণে। এ আপত্তি জানিয়েছে, ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এ্যাসোসিয়েশন (আয়াটা)। তাদের আপত্তির সত্যতা পেয়ে মন্ত্রী ওই কোম্পানির বিরুদ্ধে অবস্থান নেন। এরপরই কানাডিয়ান কোম্পানি ভিডিআই তাদের বিনিয়োগ প্রস্তাব প্রত্যাহার করে বিমানমন্ত্রীর বিরুদ্ধে আইনী ব্যবস্থার প্রস্তুতি নেয়ার ঘোষণা দিয়েছে। উল্লেখ্য, এর আগে পদ্মা সেতু নির্মাণে নিয়োগপ্রাপ্ত কানাডিয়ান তদারকি . . .
যুদ্ধাপরাধী বিচার ॥ সাকার বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে ট্রাইব্যুনাল
২৪ নবেম্বর শুনানি
স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গ্রেফতারকৃত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ২৪ নবেম্বর সাকাকে ট্রাইব্যুনালে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ঐদিন তার উপস্থিতিতে অভিযোগের উপর শুনানি অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার ব্যারিস্টার মেজবাহউদ্দীন আহমেদ এ কথা জানিয়েছেন। উল্লেখ্য, জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর পর দ্বিতীয় ব্যক্তি সালাউদ্দিন কাদের চৌধুরী যার . . .
লোকমান হত্যার হোতা মন্ত্রীর ভাই ও এপিএস
রিমান্ডে জিজ্ঞাসাবাদে তথ্য ॥ এজাহারভুক্ত আরেক আসামি মতিন সরকার গ্রেফতার
রাজন ভট্টাচার্য ও মোসত্মফা কামাল সরকার, নরসিংদী থেকে ॥ নরসিংদীর জনপ্রিয় মেয়র লোকমান হোসেন হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ডাক টেলিযোগাযোগ মন্ত্রীর ভাই সালাউদ্দিন বাচ্চু ও এপিএস মুরাদ। এরা দু'জনেই মামলার এজারভুক্ত আসামি। তাদের সঙ্গে যোগ দেয় শহর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোবারক হোসেন মোবা ও তার ভগ্নিপতি কাজী আলম, কবীর সরকার, মতিন সরকার এবং আশরাফুল সরকার। খুনের অর্থ যোগানদাতা সালাউদ্দিন বাচ্চু ও আশরাফুল সরকার। খুনী ভাড়ার দায়িত্ব পালন করেন মোবা ও নরসিংদী সদর থানা বিএনপি সাধারণ সম্পাদক নূরম্নল ইসলাম। . . .
পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে শতাধিক মেয়ের সঙ্গে অনৈতিক সম্পর্ক
সহকারী সচিব ও এপিএস পরিচয়দানকারী দুই প্রতারক গ্রেফতার
স্টাফ রিপোর্টার ॥ ভুয়া সিনিয়র সহকারী সচিব ড. শরীফুল ইসলাম জাহিদ ও এমপির এপিএস পরিচয়দানকারী মজিবুর রহমান খন্দকার শামীম নামের দুই প্রতারককে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে প্রথমজন নিজেকে সিনিয়র সহকারী সচিব পরিচয় দিয়ে পত্রিকায় পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে শতাধিক মেয়ের সঙ্গে অনৈতিক কাজ করেছে। বিয়ে করেছে পাঁচটি মেয়েকে। এছাড়া ১৫টি মেয়ের সঙ্গে বিভিন্ন সময় রাত কাটায় সে। তাঁর কাছ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো একটি টয়োটা কার উদ্ধার করা হয়েছে। তাঁকে দুই বছরের কারাদ- দিয়েছে র্যাব- এর . . .
ড. মহীউদ্দীন খান আলমগীরের এমপি পদ বহাল
নির্বাচন কমিশনের গেজেট অবৈধ ঘোষণা
স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশনের প্রকাশিত গেজেট নোটিফিকেশনকে অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। এর ফলে তাঁর সংসদ সদস্য পদ বহাল থাকল। বৃহস্পতিবার বিকেলে বিচারপতি এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রায় দেয়। রায়ে চাঁদপুর-১ (কচুয়া) আসন শূন্য ঘোষণা করে আদালত বলেছে, নির্বাচন কমিশন প্রকাশিত গেজেট প্রকাশ আইনগত কতর্ৃত্ব বহিভর্ূত। রায় ঘোষণার পর ড. মহীউদ্দীন খান আলমগীর . . .
অর্থনৈতিক ঝুঁকি ॥ বাংলাদেশের অবস্থান এলডিসির মধ্যে ভাল
আঙ্কটাড রিপোর্ট ॥ উন্নত দেশের সার্বভৌমত্ব তহবিলের এক শতাংশ ব্যবহার, দক্ষিণ দক্ষিণ যোগাযোগ বৃদ্ধির পরামর্শ
অর্থনৈতিক রিপোর্টার ॥ অর্থনৈতিক ঝুঁকির দিক থেকে স্বল্পোন্নত দেশগুলোর (এলডিসি) মধ্যে বাংলাদেশের অবস্থান ভাল। সাম্প্রতিক ভঙ্গুর অর্থনীতিতে এলডিসি দেশগুলোর সূচক নিম্নমুখী রয়েছে। তবে বাংলাদেশ এক্ষেত্রে তুলনামূলক ভাল অবস্থানে রয়েছে। বৃহস্পতিবার বিশ্বব্যাপী একযোগে প্রকাশিত আঙ্কটাডের রিপোর্টে বাংলাদেশ চাপ্টারে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ওই রিপোর্টে স্বল্পোন্নত দেশগুলোকে এগিয়ে নেয়ার জন্য উন্নত দেশগুলোর সার্বভৌমত্ব ফান্ডের এক শতাংশ ৮ হাজার ৪শ' কোটি ডলার ব্যবহার ও দৰিণ দক্ষিণ যোগাযোগ বৃদ্ধির পরামর্শ দেয়া . . .
মন্ত্রীদের বেতনের ওপর করারোপ মন্ত্রিসভায় অনুমোদন
স্টাফ রিপোর্টার ॥ মন্ত্রীদের বেতনের ওপর করারোপের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। এটি সংসদে পাস হলেই মন্ত্রী-প্রতিমন্ত্রী সবাইকে বেতনের ওপর কর দিতে হবে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত দুটি প্রস্তাব অনুমোদন করা হয়। বিগত বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের বেতন করের আওতায় আনার ঘোষণা দিয়েছিলেন। এ পদক্ষেপের মধ্য দিয়ে তাই বাস্তবায়নের পথে এগোচ্ছে। কর্মকর্তারা জানান, মন্ত্রিসভায় অনুমোদিত এ প্রস্তাব এখন সংসদে যাবে। . . .
খোদ ঢামেক হাসপাতালে পরিত্যক্ত দুই নবজাতক!
স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল। চিকিৎসা নিতে যাওয়া লোকজনের ভিড়। এরমধ্যে হঠাৎ শিশুর কান্নার শব্দ। সামনে গিয়ে হাসপাতালের ব্রাদার আনিস দেখতে পেল এক কোণে গামছা মোড়ানো অবস্থায় পড়ে আছে দুই নবজাতক। গামছা থেকে বের করে দেখতে পায় উভয়েই ছেলে শিশু। আশপাশে অনেক খুঁজেও তাদের অভিভাবককে পাওয়া গেল না। পরে শিশু দুটিকে আনিস উদ্ধার করে হাসপাতালের পরিচালকের সঙ্গে নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে। কেবিন থেকে ডিউটি করতে যাচ্ছিলেন ব্রাদার আনিস। হঠাৎ ১৩ নম্বর ওয়ার্ডের বারান্দায় দুটি শিশুর কান্নার . . .
সংসদে আসুন_ অন্যথায় সংলাপ করে লাভ হবে না ॥ বিরোধী দলের প্রতি ও. কাদের
স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ বিষয়ে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের প্রসত্মাবকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ওবায়দুল কাদের এমপি বলেছেন, এ জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ প্রয়োজন। তবে সংসদে আসা ছাড়া এই সংলাপ সফল হবে না বলে বিরোধী দলগুলোকে স্পষ্ট জানিয়ে দেন আওয়ামী লীগের এই সিনিয়র নেতা। বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ভিআইপি মিলনায়তনে ন্যাপ ভাসানীর উদ্যোগে মওলানা ভাসানীর ৩৫তম মৃতু্যবার্ষিকী উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে . . .
শাহজালালকে দ. এশিয়ার বিমান হাব হিসেবে গড়ে তোলা হবে
হামিদ-উজ-জামান মামুন ॥ হযরত শাহজালাল ‌আন্তর্জাতিক বিমানবন্দরকে দক্ষিণ এশিয়া অঞ্চলের বিমান যোগাযোগের হাব হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে এঙ্টেনশন অব এভিয়েশন ফুয়েল ( জেট এ-ওয়ান) হাইড্রান্ট সিস্টেম এ্যাট হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট শীর্ষক একটি প্রকল্প হাতে নিতে যাচ্ছে সরকার। এ জন্য প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪০ কোটি ১০ লাখ টাকা। এটি বাস্তবায়িত হলে বিমানবন্দরে বিদ্যমান হাইড্রান্ট সিস্টেমটি নতুন এলাকা এবং কার্গো ভিলেজ পর্যন্ত সম্প্রসারণ হবে এবং রি-ফুয়েলিং সিস্টেম আরও দক্ষ ও আর্থিকভাবে লাভজনক . . .
রায়েরবাজার বটতলা বস্তিতে আগুন ॥ দু'শ' ঘর ছাই
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মোহাম্মদপুর থানার রায়েরবাজারের কাঁটাবন বটতলার হাউজিং বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২শ' কাঁচাপাকা ঘর পুড়ে গেছে। আগুনে ৮-১০ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা আশঙ্কামুক্ত। স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকসহ ফায়ার সার্ভিসের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রতিমন্ত্রী আগুনে ক্ষতিগ্রস্তদের সরকার ও দলের তরফ থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন। কোন গোষ্ঠী পরিকল্পিতভাবে বস্তিতে আগুন লাগিয়ে . . .
আজ বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড
মহিলা বিশ্বকাপ বাছাই
স্পোর্টস রিপোর্টার ॥ মহিলা বিশ্বকাপ ক্রিকেট বাছাইপর্বে আজ শুক্রবার বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ম্যাচটি বিকেএসপি-৩ মাঠে অনুষ্ঠিত হবে। খেলা শুরম্ন হবে সকাল নয়টায়। বাছাইপর্বে বাংলাদেশ দুটি ম্যাচ খেলেছে। আর আয়ারল্যান্ড খেলেছে তিনটি। এর মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে দুই দলই হেরেছে। ওয়েস্ট ইন্ডিজের কাছে আয়ারল্যান্ড হেরেছে। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ খেলা হয়নি। আর জাপানের বিরুদ্ধে দুই দলই জিতেছে। আজকের ম্যাচ তাই বাংলাদেশ-আয়ারল্যান্ডের জন্য ওয়ানডে স্ট্যাটাসের আরও কাছাকাছি যাওয়া এবং স্ট্যাটাস রক্ষা করার ম্যাচ . . .
যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত ড্যান মোজেনা আসছেন কাল
বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত ড্যান ডবিস্নউ মোজেনা আগামীকাল শনিবার ঢাকা আসছেন। প্রেসিডেন্ট ওবামা গত ১৩ মে ড্যান ডবিস্নউ মোজেনাকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দেন এবং যুক্তরাষ্ট্র সিনেট ১৮ অক্টোবর তাঁর মনোনয়ন নিশ্চিত করে। রাষ্ট্রদূত মোজেনা এর আগে ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যনত্ম বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের হয়ে ইসলামাবাদ, কিনশাসা, লুসাকা এবং নয়াদিলস্নীতে কাজ করেছেন। যুক্তরাষ্ট্র . . .
অনিয়ম নিয়ে দুদকের চিঠির জবাব দেয়নি বিশ্বব্যাংক
পদ্মা সেতু প্রকল্প
স্টাফ রিপোর্টার ॥ পদ্মা সেতু প্রকল্পে অনিয়ম নিয়ে এখনও দুর্নীতি দমন কমিশনের (দুদক) চিঠির কোন জবাব দেয়নি বিশ্বব্যাংক। এ তথ্য জানিয়ে কমিশন মহাপরিচালক ও মুখপাত্র ফররুখ আহমেদ বলেছেন, বিশ্বব্যাংকের জবাব পাওয়ার পর এ বিষয়ে অনিয়মের সুস্পষ্ট তথ্য পাওয়া গেলে অবশ্যই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেছেন, কয়েক মাস আগে পদ্মা সেতু নিয়ে কোন অনিয়ম হয়েছে কি না, তা জানতে চেয়ে বিশ্বব্যাংকের কাছে চিঠি দেয়া হয়েছে। কিন্তু এখনও এ বিষয়ে কোন জবাব পাওয়া যায়নি। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে . . .
প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রাজশাহীতে ব্যাপক প্রস্তুতি
আজ প্রচার শুরু
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আগামী ২৪ নবেম্বর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার রাজশাহী সফরকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে আওয়ামী লীগ ও মহাজোটের শরিকদলগুলো। ইতোমধ্যে শুরু হয়েছে নগর পরিচ্ছন্নতা কার্যক্রম। এরই মধ্যে নতুন রূপে সাজতে শুরু করেছে রাজশাহী নগরী। রাজশাহীর কাটাখালি থেকে কোর্ট পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। চলেছে ঐতিহাসিক মাদ্রাসা মাঠে মঞ্চ তৈরির কাজও। শহরজুড়ে এখন শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীর ছবি সংবলিত রঙিন বোর্ড। দলীয় সূত্রে জানা গেছে, এ . . .
মা ও দুই ছেলেকে গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রেখেছে ইউপি সদস্য
জমি নিয়ে বিরোধের জের
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের রায়গঞ্জে আত্মীয়দের জমি দলিল করে না দেয়ায় নির্মম নির্যাতন করে খোলা আকাশের নিচে মধ্যযুগীয় কায়দায় শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়েছে মা ও দুই ছেলেকে। নির্মম এই ঘটনাটি ঘটেছে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের চরপাড়া গ্রামে। আর ঘটনাটি ঘটিয়েছে চান্দাইকোনা ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুস সামাদ। জানা যায়, চরপাড়া গ্রামের বাহেজ আলী তাঁর স্ত্রী ফাতেমা খাতুন, পুত্র গোলাম মোস্তফা ও গোলবার হোসেনের নামে ৮০ শতক জমি দলিল মূলে রেজিস্ট্রি করে দেয়। বিষয়টি বাহেজ আলীর আত্মীয়স্বজন জানতে . . .
সবচেয়ে দামী চা
চা পান করতে আমরা পছন্দ করি কম বেশি সবাই। এই চায়ের আবার বিভিন্ন রকমফের আছে। আছে ভাল-মন্দ, নানা গুণসম্পন্ন এবং কম দাম বা বেশি দামের চা। তবে চীনের এক ব্যবসায়ী এবার এমন এক চা উৎপাদন করেছেন যার মূল্য হেঁকেছেন তিনি প্রতি পাউন্ডে ৩৪ হাজার ৫৬৯ ডলার। এর নাম দিয়েছেন তিনি 'পান্ডা টি'। এই ব্যবসায়ী তাঁর চা বাগানে সার হিসেবে প্রাণীর বর্জ্য বা মল ব্যবহার করেছেন। এই চা ক্যান্সার প্রতিরোধে কাজ করবেও বলে জানিয়েছেন তিনি। চীনের চেংডু অঞ্চলের অধিবাসী আন ইয়ানশি। বুধবার সেখানকার একটি সংবা দমাধ্যম খবর প্রকাশ . . .