মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৩, ১৯ ভাদ্র ১৪২০
রাজশাহীতে পদ্মা ফুঁসে উঠছে
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ১০ বছর পর ঢেউ উঠেছে রাজশাহীর পদ্মায়। রাজশাহী পয়েন্টে পদ্মা নদী এখন বিপদসীমার মাত্র দশমিক দুই সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ১০ বছরের মধ্যে এবারই প্রথম নদীতে এত পানি বৃদ্ধি পেয়েছে। যে হারে পানি বৃদ্ধি পাচ্ছে- তাতে যে কোন মুহূর্তে বিপদসীমা অতিক্রম করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অব্যাহত পানি বৃদ্ধির কারণে রাজশাহীর সাত পয়েন্ট ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। নতুন করে জেলার পবা, চারঘাট, বাঘা ও গোদাগাড়ীর বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। সহস্রাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। . . .
পত্নীতলা হাসপাতালে ডাক্তার সঙ্কট ॥ ইওসি প্রোগ্রাম বন্ধ
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ সেপ্টেম্বর ॥ নওগাঁ জেলা সদরের পরই অতি গুরুত্বপূর্ণ পতœীতলা উপজেলার ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালটির এখন বেহাল অবস্থা। জনবল সঙ্কটে ইওসি প্রোগ্রাম স্থবির হয়ে পড়েছে। মাত্র ৩ জন ডাক্তার এ হাসপাতালে চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছেন। জানা গেছে, হাসপাতালে চাহিদার তুলনায় ডাক্তার, নার্স ও কর্মচারী সঙ্কট; এ ছাড়া হাসপাতালের কিছু অসাধু স্টাফদের সহযোগিতায় রোগীদের বাইরের ডায়াগনস্টিক সেন্টারগুলোতে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা অপারেশনের জন্য পাঠানো হয় বলে অভিযোগ রয়েছে। বর্তমানে ডাক্তার . . .
পাবনায় ফের গণপিটুনিতে চরমপন্থী নিহত
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২ সেপ্টেম্বর ॥ ফরিদপুর উপজেলার হাদল গ্রামে ১৮ ঘণ্টার ব্যবধানে গণপিটুনিতে আবারও এক চরমপন্থী নিহত হয়েছে। নিহত কাজেমুদ্দিন (২৬) চাটমোহর উপজেলার দুবলাপাড়া গ্রামের বেড়াই প্রামানিকের ছেলে। দীর্ঘদিন ধরে চরমপন্থী সংগঠনের সঙ্গে জড়িত এবং পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী বলে পুলিশ দাবি করেছে। পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে কাজেমুদ্দিন তার সহযোগীদের নিয়ে উপজেলার ধানুয়াঘাটা বাজারে দাবিকৃত চাঁদা আদায় করতে যায়। এ সময় বাজারের লোকজন তাকে ধরে ফেলে এবং হাদল মাদ্রাসা . . .
উত্তরবঙ্গে ভাদ্রে বৃষ্টি সবুজে ভরে উঠছে আমনক্ষেত
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২ সেপ্টেম্বর ॥ গুড়ুম গুড়ুম গর্জনে আকাশজুড়ে মেঘ নেমেছে। ভাদ্র মাসের বৃষ্টি কৃষককুলে স্বস্তি। আর এ বৃষ্টি পেয়ে লকলকিয়ে বেড়ে উঠে সবুজের সমারোহে ভরে উঠেছে আমন ক্ষেতগুলো। বাতাসের দোলা আর আকাশের বৃষ্টি আমনের চারাগুলো সতেজতায় যেন প্রাণ ফিরে পেয়েছে। ফুটে উঠেছে কৃষকের মুখে হাসি। হ্যাঁ, ৫ দিন ধরে চলছে কখনও মুষলধারে কখনও বা মাঝারি ধরনের বৃষ্টি। ভাদ্রের কাঠফাটা রোদের সেই গরমও হারিয়ে গেছে। মাঝে মাঝে ভোর রাতে কুয়াশার আভাও ফুটে উঠছে। ঋতুর হিসেবে ভাদ্র-আশ্বিন শরৎকাল। এই ভাদ্রেই অর্থাৎ . . .
সংক্ষিপ্ত সংবাদ
হাজতির মৃত্যু নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২ সেপ্টেম্বর ॥ বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার গভীর রাতে জাসেম (৩২) নামের এক হাজতির মৃত্যু হয়েছে। জাসেম নগরীর নথুল্লাবাদ এলাকার আব্দুল গনির মিয়ার পুত্র। বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার শামীম ইকবাল জানান, জাসেম একটি বিচারাধীন মাদক মামলার আসামি ছিলেন। রবিবার সকালে সে হাজতের মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক তাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাত দুইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বাদীকে হুমকি নিজস্ব . . .
বিদ্যুতের দাবিতে লক্ষ্মীপুরে মহাসড়ক অবরোধ
নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২ সেপ্টেম্বর ॥ বিদ্যুতের দাবিতে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী এলাকায় অবরোধ করেছে বিক্ষুব্ধ গ্রাহকরা। সোমবার সড়কে গাছের গুঁড়ি ফেলে এ অবরোধ করা হয়। এ সময় বিক্ষুব্ধ জনতা প্রধান সড়কে খ- খ- মিছিল বের করে বিক্ষোভ প্রদর্শন করে। এতে সড়কের দুই পাশে চলাচলকারী অসংখ্য যানবাহন আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। স্থানীয়রা জানান, সম্প্রতি লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ও আশপাশ এলাকায় বিদ্যুতের লোডশেডিংয়ে তারা অতিষ্ঠ হয়ে ওঠেছে। এক ঘণ্টা বিদ্যুত . . .
রংপুর ও না’গঞ্জে শিশু হত্যার দায়ে তিন জনের ফাঁসি
স্টাফ রিপোর্টার, রংপুর ॥ দেড় বছরের নিজ শিশুসন্তান সাগরকে বিষপান করিয়ে হত্যার দায়ে বাবা নাসিয়ার রহমান ওরফে নাসিরুলকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে এ রায় প্রদান করেন রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক রবিউল হাসান। সন্তান হত্যাকারী নাসিরুলের বাড়ি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার শ্রীরামপুর গ্রামে। জানা গেছে, দাম্পত্য কলহের জের ধরে ২০০৭ সালের ১৮ অক্টোবর রংপুরের মিঠাপুকুর উপজেলার রহমতপুর এলাকায় শ্বশুর বাড়িতে গিয়ে নাসিরুল তার ছেলে সাগরকে বিষ মাখানো মিষ্টি জাতীয় খাবার খাইয়ে হত্যা করে। স্টাফ . . .
গাজীপুরে বোমা তৈরির সময় অস্ত্রসহ আটক ৭
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ সেপ্টেম্বর ॥ গাজীপুরের কালীগঞ্জ থানার সামনে এক বাড়ি থেকে বোমা তৈরির সময় পুলিশ নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী রানা বাহিনীর প্রধান রানাসহ ৭ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, গুলি, হাতবোমা, গান পাউডারসহ বোমা তৈরির উপকরণ ও মাদকদ্রব্যাদি উদ্ধার করেছে। গ্রেফতারকৃতরা হলো- গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বালিগাঁও এলাকার চাঁন মিয়ার ছেলে আনোয়ার হোসেন, দড়িসোম গ্রামের সাদেক আলীর ছেলে জিল্লুর রহমান, মুনসুরপুর গ্রামের মোঃ সোলায়মানের ছেলে আমীর হামযা এবং নরসিংদীর . . .