মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
কলাপাড়া-পটুয়াখালী সড়কে চলছে ধান মাড়াই
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৫ সেপ্টেম্বর ॥ কলাপাড়া-পটুয়াখালী ৪৮ কিলোমিটার মহাসড়ক এখন কৃষকের দখলে রয়েছে। ব্যস্ততম এই সড়কে কিষান-কিষানি ধান স্তূপ করে রাখছে। আবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ধান মাড়াই, শুকানোর কাজ করছেন। ধানের পালা থেকে শুরু করে সড়কের দুই পাশের দুই-তৃতীয়াংশ দখল করে ধানের খড়কুটায় একাকার হয়ে আছে। ফলে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের যানবাহন দুর্ঘটনাকবলিত হয়ে পড়ছে। স্থানীয় এবং ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীবাহী বাসচালকরা গাড়ি চালাতে গিয়ে থাকেন দুর্ঘটনার আশঙ্কায়। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সড়কটি . . .
দিনাজপুর ও পঞ্চগড়ে লোডশেডিং, সড়ক অবরোধ
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে অসংখ্য স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবক দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কের বীরগঞ্জে অবরোধ কর্মসূচী পালন করেছে। বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অবরোধ চলাকালে মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে লাঠিচার্জ করে শিক্ষার্থী ও অভিভাবকদের সরিয়ে দেয়। বীরগঞ্জে লোডশেডিংয়ের প্রতিবাদে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা বুধবার বেলা ১১টায় বীরগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয়ে মিছিল নিয়ে ঘেরাও করে। এর পর সেখানে পল্লী বিদ্যুতের . . .
রূপগঞ্জে স্ত্রীকে শিকলে বেঁধে নির্যাতন
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৫ সেপ্টেম্বর ॥ রূপগঞ্জে তালাকের কাগজে স্বাক্ষর না করায় স্ত্রীকে অমানুষিক নির্যাতন করেছে পাষ- স্বামী। তাকে শিকলে বেঁধে অন্ধকার একটি কক্ষে তিনদিন আটক রেখে উপর্যুপরি আঘাত করে শরীরের বিভিন্ন অংশে থেঁতলে দেয়াসহ চেষ্টা চালায় চোখ উপড়ে ফেলা। ৪ বিয়ের পর ৫ম বিয়ের জন্যই এই নির্যাতন বলে জানায় আহত স্ত্রী। বুধবার সকালে পুলিশ অভিযান চালিয়ে বন্দিদশা থেকে মুক্ত করেন তাঁকে। উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় ঘটে এ ঘটনা। নির্যাতনের শিকার মর্জিনা জানান, তাঁর পিতা আব্দুল খালেক একজন নৌকার . . .
বিয়ের অনুমতি না দেয়ায় ৫ম স্ত্রীকে খুন
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২৫ সেপ্টেম্বর ॥ চার স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর ষষ্ঠ বিয়ের অনুমতি না পেয়ে পঞ্চম স্ত্রী মমিনাকে শ্বাসরোধ হত্যা করল বিয়ে পাগল আতিকুল ইসলাম নামের এক ব্যক্তি। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটিয়ে লাশ ঘরের ভেতর দড়িতে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার চালিয়ে আতিকুল ইসলাম পালিয়ে যায়। ঘটনাটি নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের ছিটরাজিব দুন্দিবাড়ি গ্রামে ঘটেছে। বুধবার দুপুরে পুলিশ ওই গৃহবধূর লাশ আতিকুলের ঘর থেকে উদ্ধার করে। এ ঘটনায় মমিনার পিতা বাছের আলী বাদী হয়ে মামলা করেছেন। ছিটরাজিব . . .
কদমবাড়ি উচ্চ বিদ্যালয় ॥ প্রধান শিক্ষককে লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের ক্লাস বর্জন
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৫ সেপ্টেম্বর ॥ রাজৈর উপজেলার কদমবাড়ি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বৈঠকে অযাচিতভাবে উপস্থিত থেকে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে ঢাকা শিক্ষা বোর্ডের ডেপুটি কন্ট্রোলার রসময় কীর্তনিয়ার বিরুদ্ধে। এ ঘটনার পর থেকে জনপ্রিয় ওই শিক্ষক অব্যাহতি নেয়ার সিদ্ধান্ত নিয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছেন। স্থানীয় অধিবাসী ওই ডেপুটি কন্ট্রোলারের অসদাচরণের প্রতিবাদে ও প্রিয় প্রধান শিক্ষককে স্কুলে ফিরিয়ে আনতে সোমবার দ্বিতীয় দিনের মতো ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে সাধারণ ছাত্রছাত্রীরা। . . .
বান্দরবানে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতনের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২৫ সেপ্টেম্বর ॥ জেলা আনসার কমান্ড্যান্ট কর্তৃক ২ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী নির্যাতনের অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার রাতে উন্নত চিকিৎসার অজুহাতে গলায় ছুরি ধরে ভয়-ভীতি দেখিয়ে হাসপাতাল থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালানো হয়। জানা গেছে, জেলা আনসার কমান্ড্যান্ট সেলিমুজ্জামানের সঙ্গে চলতি বছরের ২৫ জুলাই জেলার লামা বাসিন্দা সোনিয়ার বিয়ে হয়। সোনিয়ার বাবা মোঃ আজিজের মৃত্যুতে বিয়ের পর থেকে নানা অজুহাতে সোনিয়ার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চালিয়ে আসছে তার স্বামী সেলিমুজ্জামান। মানবাধিকার . . .
আগৈলঝাড়ায় উত্ত্যক্তের অভিযোগে ৮ কলেজ ছাত্রকে বহিষ্কার
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২৫ সেপ্টেম্বর ॥ যৌন নিপীড়নের অভিযোগে আগৈলঝাড়ার বাগধা স্কুল এ্যান্ড কলেজের আট ছাত্রকে বুধবার কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পরিমল চন্দ্র মধু জানান, কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ও আমবৌলা গ্রামের এনামুল হক হাওলাদারের কন্যা তানিয়াকে দীর্ঘদিন থেকে উত্ত্যক্ত করে আসছিল সহপাঠী পয়সারহাট গ্রামের কাঞ্চন মিয়ার পুত্র ইমরান হোসেন হৃদয়। বিষয়টি তানিয়া তার পরিবারের কাছে জানান। এতে ক্ষিপ্ত হয়ে ওইদিন দুপুরে ইমরান ও তার সহযোগীরা (বহিষ্কৃতরা) তানিয়ার মামা রাকিব . . .
২০১২ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু আজ
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৫ সেপ্টেম্বর ॥ ২০১২ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষা বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুরু হবে। সারাদেশে ৪শ’ ১৭টি কলেজের ১শ’ ৬৫টি কেন্দ্রে সর্বমোট ২ লাখ ৭৯ হাজার ৭শ’ ৭৮ পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ গ্রহণ করবে। পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের গাজীপুরের ক্যাম্পাসে কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোলরুমের ফোন নম্বর- ৯২৯১০১৭, ৯২৯১০৩৯ এবং ফ্যাক্স নম্বর-৯২৯১০৪৪। পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন . . .
লক্ষ্মীপুরে হরতাল পালিত
নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর/সংবাদদাতা রায়পুর থেকে জানান, লোডশেডিংয়ের প্রতিবাদে ও নিরবছিন্ন বিদ্যুতের দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে বিদ্যুত গ্রাহক ঐক্য পরিষদ বুধবার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার হরতাল পালন করছে। টানা বৃষ্টির কারণে সকালে হরতালকারীরা কোন মিছিল বা পিকেটিং করতে না পারলেও বেলা ১১টার দিকে রায়পুর বাসটার্মিনাল এালাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল পিকেটিং করেছে বিক্ষুব্ধ গ্রাহকরা। বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল। হৃদরোগে রাবি শিক্ষার্থীর মৃত্যু রাবি সংবাদদাতা ॥ হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের . . .
মাগুরা ও নড়াইলে সংঘর্ষ ॥ নিহত ৩
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৫ সেপ্টেম্বর ॥ মাগুরায় পৃথক দুটি সংঘর্ষে দু’জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। সদর উপজেলার ধলফা বগুড়া গ্রামে ধানক্ষেতে পানি সেচ দেয়া নিয়ে বুধবার সকালে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে জামিরুল নামে এক যুবক নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে চারজনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ৮-১০টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। আধিপত্য বিস্তার নিয়ে সদর উপজেলার বগুড়া-মাঝাইল গ্রামের স্থানীয় বিএনপি নেতা আওয়াল বিশ্বাস ও অপর বিএনপি নেতা শহিদ মোল্লার সমর্থকদের মধ্যে দীর্ঘদিন . . .