মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৩, ৭ আশ্বিন ১৪২০
দেশ কিভাবে চলবে তা নির্ধারণ করবে জনগণ
বিভিন্ন স্থানে আ’লীগ নেতৃবৃন্দ
জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও মন্ত্রিপরিষদের সদস্যরা বলেছেন, বাংলাদেশ কিভাবে চলবে সেটা নির্ধারণ করবে দেশের জনগণ। দেশ চলবে সংবিধান মতো। বিএনপি ক্ষমতায় থাকলে দেশ পিছিয়ে পড়ে। খালেদা জিয়া আন্দোলনের ট্রেন মিস করেছেন, নির্বাচনের ট্রেন মিস করলে চিরদিনের জন্য জনগণের কাছ থেকে হারিয়ে যাবেন। সমঝোতার ভিত্তিতে সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- ফরিদপুর ॥ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় সংসদের উপনেতা সৈয়দা . . .
মধ্যযুগীয় বর্বরতার শিকার গৃহবধূ মৃত্যুর সঙ্গে লড়ছেন
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২১ সেপ্টেম্বর ॥ পতিতা অপবাদে গ্রাম্য বিচারের নামে এক গৃহবধূর গোপনাঙ্গে কাঁচামরিচ দেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় শুক্রবার রাতে মহিলা ইউপি সদস্যসহ ৮ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় মামলা দায়ের হয়েছে। আসামিরা হলো, ইউপি সদস্য নারগিস পারভীন ও তার স্বামী মকসুদার রহমান, মোজাম্মেল হক, তোজাম, মজমুল হক, মর্জিনা বেগম, ছহেরা বেগম ও ছকিন। জানা গেছে, জেলার আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য (সংরক্ষিত আসন ১,২,৩ ওয়ার্ড) নারগিস পারভীন তার প্রতিবেশী মদনপুর গ্রামের দিনমজুর তোফলে . . .
বাকৃবি ও রুয়েটে ছাত্রদলের সংঘর্ষে আহত ২১
বাকৃবি সংবাদদাতা ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শাখা ছাত্রদলের অন্তর্কোন্দলের জেরে দু’গ্রুপের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২০ ছাত্রদল নেতাকর্মী আহত হয়েছে। আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফার্স্টগেট এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ইসমাইল মুসা, সুজন, জুয়েল, সুমনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে বাকৃবি শাখা ছাত্রদলের সভাপতি ইয়ার মাহমুদ বলেন, এটি একটি . . .
কক্সবাজারে আন্তর্জাতিক সৈকত পরিচ্ছন্নতা দিবস পালন
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ২১ সেপ্টেম্বর ॥ বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত পরিচ্ছন্নতায় নেমেছিল ৫ হাজার মানুষ। শনিবার সৈকত পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে সমুদ্র সৈকতে সচেতনতামূলক র‌্যালি আয়োজনের পাশাপাশি দিনভর সৈকত পরিচ্ছন্ন কার্যক্রম এবং পর্যটকদের মধ্যে এ বিষয়ে সচেতনতা তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়। দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংকের পৃষ্ঠপোষকতায় টানা সপ্তমবারের মতো আন্তর্জাতিক সৈকত পরিচ্ছন্নতা দিবস পালন করা হয় কক্সবাজারের এ লং বিচে। জানা গেছে, আন্তর্জাতিক সৈকত পরিচ্ছন্নতা . . .
বরিশালে মন্দিরের স্থাপনা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২১ সেপ্টেম্বর ॥ মহাত্মা অশ্বিনী কুমার দত্তের প্রতিষ্ঠিত ১১৯ বছরের পুরনো বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর বন্দরের সার্বজনীন দুর্গা মন্দিরের নির্মাণকাজ শনিবার সকালে ভাংচুর করেছে প্রভাবশালী ভূমিদস্যুরা। এ নিয়ে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মাঝে চরম আতঙ্ক দেখা দিয়েছে। জানা গেছে, বাটাজোর বাসস্ট্যান্ডে অবস্থিত মন্দিরের সাড়ে চার শতক সম্পত্তির ভুয়া কাগজপত্র দাখিল করে সম্প্রতি মালিকানা দাবি করে বাসুদেবপাড়া গ্রামের দিলীপ ম-ল। এ নিয়ে মন্দির কমিটির সঙ্গে তার মামলা চলে আসছে। দিলীপের পক্ষালম্বন . . .
নাটোরে বন্ধুকে কুপিয়ে হত্যার চেষ্টা
নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২১ সেপ্টেম্বর ॥ নাটোরে দুই বন্ধু মিলে অপর বন্ধুর জন্য কবর খুঁড়ে শুক্রবার রাতে তাকে সেখানে ডেকে নিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে। ঘটনাটি ঘটেছে নাটোরের বাগাতিপাড়া থানার দবিলা গ্রামে। পুলিশ ও স্থানীয়রা জানান, জামনগর ইউনিয়নের দবিলা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নিভেল এ ঘটনার শিকার। নিভেলের দুই বন্ধু একই গ্রামের হজরত আলীর ছেলে কান্দব ও নজরুল ইসলামের ছেলে রাকিব শুক্রবার রাত ৮টার দিকে নিভেলকে গ্রামের দীঘিরপাড় মাঠে ডেকে নিয়ে যায়। সেখানে তার জন্য আগে থেকেই কবর খুঁড়ে রাখা ছিল। নিভেলকে কবরের . . .
পরীক্ষার খাতাসহ আটক তিন কর্মচারীর ১ বছর করে জেল
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২১ সেপ্টেম্বর ॥ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ও ডিগ্রী পরীক্ষার ৪০০ খাতাসহ মাগুরায় ৩ কর্মচারী আটক হয়েছে। আটককৃতরা হচ্ছে, মাগুরা আদর্শ কলেজের কর্মচারী গোলাম মোস্তফা, এবাদত হেসেন ও সুভাষ কুমার। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শনিবার তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদ-ের আদেশ দিয়েছেন। মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক জানান, গোপন অভিযোগের ভিত্তিতে খাতা জালিয়াতী চক্রের . . .
বিপুল পরিমাণ চোরাই পণ্য আটক
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের হিলি স্থলবন্দর এবং বিরামপুরে গত দুই দিনে বিজিবির অভিযানে প্রায় ৩ কোটি ৫৬ লাখ টাকার ভারতীয় পণ্য আটক করা হয়েছে। হিলি স্থলবন্দরের দায়িত্বে নিয়োজিত জয়পুরহাট ৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমদ জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে চোরাচালানী সিন্ডিকেট তৎপর হয়ে উঠেছে। তারা হিলি স্থলবন্দর ও পার্শ্ববর্তী এলাকা দিয়ে বিভিন্ন কৌশলে ভারতীয় পণ্য পাচার করে আসছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকাল পর্যন্ত হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের দক্ষিণ বাসুদেবপুর, বালুরচর, হিলি রেলওয়ে . . .
চাঁপাইয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ ॥ ত্রিশ বাড়ি ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ২১ সেপ্টেম্বর ॥ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়ণপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার ভোরে দুপক্ষের সংঘর্ষ হয়। এ সময় ৫০ জন আহতসহ প্রায় ৩০টি বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। থানা পুলিশ জানায়, সদর উপজেলার নারায়ণপুরে বর্তমান চেয়ারম্যান আলমগীর কবির ও গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী শরীয়তুলাহ লাহু, হুমায়ন মেম্বার ও আজিমের সমর্থকদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে শনিবার ভোর সাড়ে ৪টার দিকে শরীয়তুলাহ, . . .
পঞ্চগড়ে যৌতুকের জন্য দুই গৃহবধূকে নির্যাতন
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ আটোয়ারীতে যৌতুকলোভী স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন বেধড়ক পিটিয়েছে দুই গৃহবধূকে। নির্যাতনের শিকার দুই গৃহবধূ আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। নির্যাতিত এক গৃহবধূর নাম আয়েশা বেগম। স্বামীর নাম আব্বাছ আলী, বাড়ি পুরাতন আটোয়ারী গ্রামে। গত ৯ বছর আগে একই গ্রামের এরশাদ আলীর মেয়ে আয়েশাকে আব্বাছ আলী বিয়ে করে। বিয়ের পর থেকে যৌতুকলোভী স্বামী অকারণে আয়েশাকে মারপিটসহ অমানুষিকভাবে নির্যাতন করে। স্বামীর নির্যাতন সহ্য করে আয়েশা ঘরসংসার করতে থাকেন। ঘটনার দিন গত ১৮ সেপ্টেম্বর . . .